বং গাইয়ের জীবনে নতুন মোড়, ইউটিউব ছেড়ে সিনেমায় নামছে কিরণ দত্ত

কলকাতা শহরের গল্প নিয়ে আসছে নতুন ছবি ‘কলকাতা চলন্তিকা’ (Kolkata Chalantika)। এই ছবির গল্পের প্রতি পরতে পরতে যেমন রয়েছে চমক, তেমনই চমক রয়েছে ছবির স্টার কাস্টে। ইশা সাহা, রজতাভ দত্ত, সৌরভ দাস, অপরাজিতা আঢ্য, শতাব্দী চক্রবর্তী, অনির্বাণ চক্রবর্তী, দিতিপ্রিয়া রায়, খরাজ মুখোপাধ্যায়দের মতো নামিদামী অভিনেতার সঙ্গে এবার অভিনয়ের খাতা খুলে ফেললেন বাংলার জনপ্রিয় ইউটিউবার (YouTuber) কিরণ দত্ত (Kiran Dutta)।

কিরণ দত্ত ইউটিউবের এক অত্যন্ত নামকরা ইউটিউবার। নেটিজেনরা প্রায় সকলেই তার নামের সঙ্গে পরিচিত। ভিডিও ছেড়ে এবার সিনেমায় নামছেন তিনি। ডেবিউ ছবিতেই টলিউডের তাবড় তাবড় অভিনেতা এবং অভিনেত্রীদের সঙ্গে অভিনয় করার সুযোগ হয়েছে তার। স্বভাবতই কিরণ দত্তের জীবনের এই নতুন মোড়ে বেজায় খুশি তার অনুরাগীরা।

ছবি নির্মাতাদের তরফ থেকে জানা গেল, কলকাতার পোস্তা উড়ালপুল ভেঙে পড়ার ঘটনা নিয়েই তৈরি করা হয়েছে এই নতুন ছবি। মোট তিন দিনের ঘটনাবলী তুলে ধরা হবে ছবিতে। পোস্তা উড়ালপুলের ঘটনা পরিচালক পাভেলের মনে ব্যাপক প্রভাব ফেলেছিল। সেই ঘটনাবলীকে এক সূত্রে বেঁধে তিনি তার এই নতুন ছবিটি বানিয়ে ফেললেন।

পাভেলের কথায় পোস্তা উড়ালপুলের ঠিক পাশেই তার বান্ধবীর বাড়ি। পরিচালক বলেন, ‘‘দুর্ঘটনার এত বছর পরও নাকি সেই এলাকা থেকে রাতের বেলা বিভিন্ন আওয়াজ পাওয়া যায়। আমার বান্ধবীর মুখেই শোনা এই ঘটনা। সে সব বোধ হয় মানুষের কল্পনা। কিন্তু সে দিনের আতঙ্কের কথা তো ভোলা সম্ভব নয়।’’ বাবা ভূতনাথ এন্টারটেইনমেন্টের প্রযোজনায় আসছে কিরণ দত্তের ডেবিউ ছবিটি।

শতদ্রু চক্রবর্তী প্রযোজিত ‘কলকাতা চলন্তিকা’-র গল্প লিখেছেন পাভেল এবং অধ্যাপিকা স্বাতী বিশ্বাস। পাভেল আরও জানালেন, ‘‘আমার জন্মের প্রথম দিন থেকে আজ পর্যন্ত, আমার পুরো বড় হওয়া জুড়েই আছে ‘কলকাতা চলন্তিকা’-র বীজ। আমি এক আদ্যন্ত শহুরে কাক। শহর কলকাতার সব অলিগলি রাস্তাঘাট আমার ঘরবাড়ি।’’

পাভেল এবং স্বাতী বিশ্বাসের লেখনীতে ফুটে উঠেছে তাদের কলকাতা প্রেম। ছবির কাজ শুরু হয়েছে সদ্য। আপাতত তাই ছবির শুটিং নিয়ে বেজায় ব্যস্ত কিরণ দত্ত। যার ফলে ইউটিউবে ভিডিও বানানোর দিকে এখনই বিশেষ সময় দিতে পারছেন না তিনি। এটি তার অনুরাগীরা কিছুটা মনোক্ষুন্ন হলেও কিরণ দত্তকে বড় পর্দায় দেখতে পাওয়ার খবরে তারা বেশ খুশি।