টিআরপিতে সেরা মন ফাগুন, উড়ে গেল ধূলোকণা, খড়কুটো, সর্বজয়া, টিআরপি তালিকায় ব্যাপক রদবদল

হাতে চলে এসেছে চলতি সপ্তাহের বাংলা চ্যানেলের রিপোর্ট কার্ড। উৎসবের আবহে ব্যাপক রদবদল লক্ষ্য করা যাচ্ছে এই সপ্তাহের টিআরপি তালিকায়। রয়েছে ‘মন ফাগুন’ (Mon Phagun) ভক্তদের জন্য সুখবর। দীর্ঘ বেশ কয়েক মাসের খরা কাটিয়ে অবশেষে এই প্রথমবারের মতো টিআরপি তালিকায় সেরার আসনে পৌঁছতে পারলো ‘মন ফাগুন’। তাও আবার রীতিমতো চ্যানেল টপারের আসন ছিনিয়ে নিল শন-সৃজিলা জুটির এই ধারাবাহিক।

প্রথম পাঁচে তো বটেই, সার্বিকভাবে স্টার জলসার (Star Jalsha) সব ধারাবাহিকের মধ্য থেকে এগিয়ে গেল মন ফাগুন‌। যদিও সার্বিক বিচারে এবারেও সেরার সেরা স্থানে মিঠাই (Mithai)। একদিকে উৎসবের আবহ, অপরদিকে সিদ্ধার্থ-মিঠাইয়ের বিয়ে বলে কথা! এই সপ্তাহে ১০.৬ রেটিং পেয়ে সব ধারাবাহিকের সেরা মিঠাই রানী।

মিঠাইয়ের ঠিক পরেই রয়েছে যমুনা ঢাকি। যতোই ট্রোলিং চলুক চলুক না কেন, ৮ পয়েন্ট পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে জি বাংলার এই ধারাবাহিক। এর ঠিক পরেই রয়েছে উমা। অপরাজিতা অপুকে পেছনে ফেলে দিয়ে ৭.৭ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছে উমা। উল্লেখ্য, ধারাবাহিকের সম্প্রচারের প্রথম দিন থেকেই টিআরপি তালিকা নিজের দখলে রেখেছে উমা।

পুজোর কারণে এবার প্রায় সব ধারাবাহিকেরই টিআরপিতে কমবেশি ভাটা পড়েছে। ৭.৩ পেয়ে চতুর্থ স্থানে রয়েছে অপরাজিতা অপু। ৭.১ নম্বর পেয়ে পঞ্চম স্থানে রয়েছে স্টার জলসার মন ফাগুন। করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব ক্রমশ টিআরপি বাড়াচ্ছে। রাণীমার মৃত্যুর পর পিছিয়ে গেলেও চলতি সপ্তাহে ৭ পয়েন্ট পেতে আরপি তালিকায় ষষ্ঠ স্থানে রয়েছে এই ধারাবাহিক।

এর পরেই রয়েছে স্টার জলসার ধূলোকণার স্থান। ধূলোকণার সংগৃহীত নম্বর ৬.৮। টিআরপি তালিকায় তার প্রাপ্ত স্থান সপ্তম। প্রথমদিকে ভালো ফল করলেও ক্রমশ পিছিয়ে পড়ছে সর্বজয়া। ৬.৭ পয়েন্ট পেয়ে পেছাতে পেছাতে অষ্টম স্থানে পৌঁছে গিয়েছে দেবশ্রী অভিনীত ধারাবাহিক। নবম স্থানে রয়েছে স্টার জলসার খড়কুটো।

সৌজন্য-গুনগুনের বিচ্ছেদের পর মিলন দেখিয়েও মোটে ৬.৪ নম্বর তুলতে পেরেছে খড়কুটো। এদিকে যুগ্মভাবে দশম স্থানে ধরে রেখেছে স্টার জলসা এবং জি বাংলা। গঙ্গারাম এবং আমাদের এই পথ যদি না শেষ হয় ৬ নম্বর পেয়ে দশম স্থানে রয়েছে। যদিও প্রথম সপ্তাহেই ছক্কা হাঁকিয়ে মিঠাইয়ের পরের জায়গাটিই ছিনিয়ে নিয়েছিল দাদাগিরি। কিন্তু এই সপ্তাহের রেটিং তালিকায় দেখা গেল ৮.১ থেকে ৬.৯ এ নেমে গিয়েছে রিয়েলিটি শো’য়ের রেটিং।