আচমকা ব্রেন স্ট্রোক হয়ে ভেন্টিলেশনে! এখন কেমন আছেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা

ব্রেন স্ট্রোকের পর ICU-তে ভর্তি, শরীরে কী সমস্যা রয়েছে ঐন্দ্রিলার, এখন কেমন আছে অভিনেত্রী

পরপর ২ বার ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে জিতে হাসিমুখে বাড়ি ফিরে এসেছিলেন টেলিভিশন (Bengali Telivision) অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। তার এই লড়াইয়ে প্রতিমুহূর্তে তার জন্য প্রার্থনা করেছেন ভক্তরা। তাই ঐন্দ্রিলা দ্বিতীয়বার যেদিন সুস্থ শরীরে ঘরে ফিরলেন, ওইদিন সোশ্যাল মিডিয়াতে যেন খুশির বন্যা বয়ে গিয়েছিল। কিন্তু কয়েক মাস যেতে না যেতেই আবারও অসুস্থ হয়ে পড়লেন ঐন্দ্রিলা।

না, এবারে তার লড়াই ক্যান্সারের বিরুদ্ধে নয়। এবার তিনি লড়ছেন স্ট্রোকের সঙ্গে। মঙ্গলবার রাতে আচমকাই তার মস্তিষ্কে রক্তক্ষরণ শুরু হয়। দুরারোগ্য ক্যান্সারকে হারিয়ে ২ বার বেঁচে ফিরেছেন ঐন্দ্রিলা। তিনি এবার কি পারবেন সুস্থ শরীরে আবার একমুখ হাসি নিয়ে ভক্তদের সামনে এসে দাঁড়াতে? কী বলছেন চিকিৎসকরা?

আনন্দবাজার অনলাইন সূত্রে খবর, মঙ্গলবার রাতে স্ট্রোক হওয়ার পর হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভেন্টিলেশনে ভর্তি করানো হয় অভিনেত্রীকে। এরপর তিনি কোমায় চলে যান। বুধবার তার অবস্থার কিছুটা উন্নতি হয় বটে কিন্তু তার অবস্থা এখনও আশঙ্কা যেন বলেই জানা যাচ্ছে। ঐন্দ্রিলার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে রয়েছে। এমনকি তার শরীরের এক দিক অসাড় হয়ে গিয়েছে বলেও জানা গিয়েছে।

ঐন্দ্রিলা আপাতত তার বাম হাত সামান্য নাড়াতে পারছেন। এছাড়া তার শুধু চোখের পাতা নড়ছে। ৪৮ ঘন্টা না গেলে কিছুই বলতে রাজি নন চিকিৎসকরা। সেই হিসেবে আজকের দিনটা ঐন্দ্রিলার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। চিকিৎসকরা অবশ্য জানিয়েছেন ঐন্দ্রিলার বয়স কম। তাই স্ট্রোকের ক্ষেত্রে তার ঝুঁকিও অনেকটাই কম। তবুও যতক্ষণ না পর্যন্ত তার জ্ঞান ফিরে আসছে, চিকিৎসকরা ভাল-মন্দ কিছুই বলতে নারাজ।

সেই ২০১৫ সাল থেকে মারণরোগ ক্যান্সারের সঙ্গে লড়াই চলছে ঐন্দ্রিলার। তখন তিনি ছিলেন একাদশ শ্রেণির ছাত্রী। আচমকাই জানা যায় তার অস্থিমজ্জায় ক্যান্সার রোগ বাসা বেঁধেছে। তারপর থেকেই লড়াই চালিয়ে যাচ্ছেন ঐন্দ্রিলা। প্রতি মুহূর্তে তার পাশে থেকেছেন বাবা-মা এবং প্রেমিক সব্যসাচী চৌধুরী। তারা কখনও ঐন্দ্রিলাকে হারতে দেননি। ২০১৫ সালে নিজের জীবনী শক্তি দিয়ে পুরোদমে লড়াই চালিয়ে ঐন্দ্রিলা মৃত্যুকে জয় করে নেন।

২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত তিনি সুস্থ ছিলেন। এর মধ্যে তিনি বেশ কয়েকটি টিভি সিরিয়ালেও কাজ করেন। তবুও নিয়তি কে খন্ডাবে? ২০২১ সালে আবারও ডান কাঁধের তুমুল যন্ত্রনা নিয়ে হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। আবার চলে লড়াই। দীর্ঘ কয়েক মাস চিকিৎসা চলার পর সুস্থ হয়ে সুস্থ জীবনে ফিরেছিলেন অভিনেত্রী। আচমকাই এই বিপদ। তিনি সুস্থ হয়ে উঠুন, গোটা টলিউড এখন শুধু তার জন্য এই প্রার্থনাই করছে।