লিপস্টিক বিয়ে করল কামাল, স্লট হারালো গাঁটছড়া, বাংলার সেরা এই ধারাবাহিক

স্লট হারালো গাঁটছড়া, ধুয়ে মুছে সাফ মিঠাই, রইল সম্পূর্ণ টিআরপি তালিকা

গত সপ্তাহে কালীপূজা উপলক্ষে বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) টিআরপি (TRP) লিস্ট বেরোতে বেশ খানিকটা দেরী হয়ে গিয়েছে। গত সপ্তাহের বৃহস্পতিবারের জায়গায় সোমবার প্রকাশিত হয়েছে এই তালিকা। বিগত সপ্তাহে বাংলা টেলিভিশনের বেশ কিছু ধারাবাহিকের গল্পে এসেছে নাটকীয় মোড়। যে কারণে টিআরপি তালিকাতেও তার বেশ ভালই প্রভাব দেখা যাচ্ছে। জি বাংলা (Zee Bangla), স্টার জলসার (Star Jalsha) সেরার সেরা ধারাবাহিকগুলোর টিআরপিতে এসেছে ব্যাপক পরিবর্তন।

প্রথমেই দেখা যাচ্ছে প্রথম স্থানে রয়েছে ধূলোকণা। স্টার জলসার এই সিরিয়াল নিয়ে গত এক সপ্তাহভর সোশ্যাল মিডিয়াতে কম তরজা চলেনি। লিপস্টিক পরিয়ে লালন-তিতিরের অভিনব বিয়ে থেকে শুরু করে লালনের স্মৃতি ফিরে আসা, সবেতেই ছিল বিস্তর চমক। এই সপ্তাহে যে ধুলোকণাই সেরা হবে তা অনেকেই আন্দাজ করেছিলেন। সেইমত ৮.৩ নম্বর নিয়ে সবাইকে টপকে ধুলোকণাই হয়েছে বেঙ্গল টপার।

অন্যদিকে দ্বিতীয় স্থান নিয়ে এবার জি বাংলা এবং স্টার জলসার দুই সিরিয়ালের লড়াই বেঁধে গিয়েছে। অনুরাগের ছোঁয়া এবং গৌরী এল ৭.৭ নম্বর পেয়ে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথমবার সেরা তিনে উঠে এল অনুরাগের ছোঁয়া। অন্যদিকে হাড্ডাহাড্ডি লড়াই করেও প্রথম স্থান জিততে পারল না গৌরী। তৃতীয় স্থানে রয়েছে জগদ্ধাত্রী। ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৭.৫।

চতুর্থ স্থানে রয়েছে স্টার জলসার আলতা ফড়িং। অভ্রের জলের তলায় তলিয়ে যাওয়া, ফড়িংকে বাড়ি থেকে বের করে দেওয়া, ফড়িংয়ের নতুন আশ্রয় থেকে শুরু করে অভ্রর ভোল পাল্টে ভিলেন হয়ে যাওয়া, চমকের উপর চমক দেখিয়ে ৭.৩ নম্বর আদায় করে নিয়েছে এই সিরিয়াল। তুলনায় অনেকটাই পিছিয়ে পড়েছে গাঁটছড়া। জগদ্ধাত্রীর কাছে স্লট হারানোর পাশাপাশি সিরিয়ালটি ৭.২ পেয়ে পঞ্চম স্থানে ছিটকে গিয়েছে।

madhabilata star jalsha

ষষ্ঠ স্থানে আছে মাধবীলতা। ধারাবাহিকের প্রাপ্ত নম্বর ৬.৮। সপ্তম স্থানে রয়েছে সাহেবের চিঠি। এই সিরিয়ালটি পেয়েছে ৬.৫ নম্বর। মিঠাই পিছাতে পিছাতে একেবারে অষ্টম স্থানে কোনমতে টিকে আছে। মিঠাই পেয়েছে ৬.৪। নভেম্বরের মাঝামাঝি সময়েই স্লট হারিয়ে ফেলবে মিঠাই। তখন রাতের বদলে সন্ধ্যার দিকে দেখানো হবে এই ধারাবাহিক। তাতে মিঠাইয়ের টিআরপি বাড়ে নাকি কমে সেটাই দেখার।

এদিকে এক্কাদোক্কা রয়েছে ৬.৩ নম্বরে। শুরু থেকে এই ধারাবাহিকের ফলাফল খুব একটা ভাল না। তাও এবারে অন্ততপক্ষে ৬.৩ নম্বর পেয়ে নবম স্থানে উঠে এসেছে সিরিয়ালটি। ৬.২ নম্বর নিয়ে খেলনা বাড়ি রয়েছে দশম স্থানে। অন্যদিকে পিলু পেয়েছে ৪.০, লালকুঠি পেয়েছে ৪.২, উড়ন তুবড়ি পেয়েছে ৩.৬ নম্বর। এই টিআরপি তালিকা খতিয়ে দেখা যাচ্ছে এই সপ্তাহে জি বাংলা থেকে কেবল ৩ টি সিরিয়ালই সেরা দশের তালিকায় জায়গা করতে পেরেছে।