৬ বছর পর বড় পর্দায় ফিরছেন টলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী

অবশেষে মান ভাঙলো অভিনেত্রীর, ৬ বছর পর বড় পর্দায় ফিরছেন ‘সুবর্ণলতা’

Bengali Actress Ananya Chatterjee shoots for a film after six years alongside Abir

বাংলা সিনেমাপ্রেমীদের কাছে অনন্যা চট্টোপাধ্যায় (Ananya Chattopadhyay) আজও জনপ্রিয় নাম। তবে দীর্ঘ ৬ বছর ইন্ডাস্ট্রি থেকে দূরত্ব বজায় রেখেছিলেন তিনি। শেষবার বুদ্ধদেব দাশগুপ্তর ‘টোপ’ ছবিতে অভিনয় করেছিলেন অনন্যা। তারপর আচমকা কোথায় যেন হারিয়েই গিয়েছিলেন অভিনেত্রী। কিন্তু এতদিন পর ইন্ডাস্ট্রির সঙ্গে তার দূরত্ব ঘুঁচলো। ফের ক্যামেরার সামনে ফিরলেন ছোটপর্দার ‘সুবর্ণলতা’।

জি বাংলা ‘সুবর্ণলতা’ ধারাবাহিকে তার অভিনয় আজও মনে রেখেছেন দর্শকরা। শুধু ধারাবাহিক নয়, কেরিয়ারে অসংখ্য ছবিতেও অভিনয় করেছিলেন অনন্যা। এই শ্যামাঙ্গী সুন্দরীকে আজও মিস করেন তার ভক্তরা। তাদের দাবি ছিল অভিনেত্রী যেন ফের অভিনয়ে ফিরে আসেন। অবশেষে দীর্ঘ বিরতির পর ক্যামেরার সামনে ফিরলেন অনন্যা। মাধ্যম হয়ে দাঁড়িয়েছে মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পুতুল নাচের ইতিকথা’।

Ananya Chatterjee

বাংলা সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‘পুতুল নাচের ইতিকথা’ অবলম্বনে টলিউড বানাচ্ছে নতুন ছবি। এই ছবিতে ‘সেন দিদি’র চরিত্রে অভিনয় করবেন অনন্যা। ইতিমধ্যেই শান্তিনিকেতনের একটি বাংলোতে শুরু হয়ে গিয়েছে ছবির শুটিং। এই ছবিতে অনন্যা ছাড়াও অভিনয় করছেন আবির চট্টোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় এবং জয়া আহসান।

উল্লেখ্য, আবিরের সঙ্গে এটা তার প্রথম অভিনয় নয়। অভিনেত্রীর কথায়, “শেষবার আবিরের সঙ্গে অভিনয় করেছিলাম ‘যদি লভ না দিলে প্রাণে’তে। শান্তিনিকেতনের একটি বাংলোয় শুটিং হয়েছিল। অদ্ভূত ভাবে ২০১৪ র পরে আবার আবিরের সঙ্গেই অভিনয় করছি আর সেই একই বাংলোতে! পাঁচ বছর পর শান্তিনিকেতনে ফিরে দারুন লাগছে। পয়লা মার্চে আমি কলকাতা ফিরব, তারপর আবার ৭ মার্চ শান্তিনিকেতনে আসব ছবির দ্বিতীয় ভাগের শুটিংয়ের জন‍্য।”

৬ বছর পর ক্যামেরার সামনে শট দিলেন অভিনেত্রী। এতদিন পর সিনেমার জন্য অভিনয় করতে পেরে তিনি দারুণ খুশি। আবিরের সঙ্গে প্রথম শট দিয়েও দারুণ খুশি অনন্যা। যদিও দৃশ্যটা ছিল একটু কঠিন, তবে অনন্যার মত দাপুটে অভিনেত্রীর কাছে এমন দৃশ্য কার্যত জলভাত। তাই একবার শট দিতেই ‘ওকে’ হয়ে যায় সবকিছু।