বাটাবাটি বা মাখার ঝামেলা ছাড়াই বানিয়ে ফেলুন সুস্বাদু ভর্তা! এক রেসিপিতেই উঠে যাবে এক থালা ভাত

বেগুন-আলু-টমেটো দিয়ে বানান নতুন ধরনের সুস্বাদু ভর্তা! রইল রেসিপি

Vorta Recipe :শীতকালে রুটি অথবা ভাতের সঙ্গে ভর্তা খেতে পছন্দ করেন অনেকেই। সাধারণত দেখা যায়, ভর্তার উপকরণগুলি পুড়িয়ে নিয়ে তার পর হাতে মেখে তৈরি করা হয় ভর্তা। কিন্তু আজ এই প্রতিবেদনে এমন একটি রেসিপি শেয়ার করা হবে যাতে হাতে মাখার কোনও ঝামেলা ছাড়াই আপনি বানিয়ে ফেলতে পারবেন বেগুন-আলু-টমেটো ভর্তা। দেখুন গোটা রেসিপি।

বেগুন-আলু-টমেটো ভর্তা রান্নার উপকরণ

খুব সহজে পদ্ধতিতেই এই রান্নাটি করতে পারবেন আপনি। এই রান্নাটি তৈরি করার জন্য আপনার লাগবে ১ টি বেগুন, ১ টি টমেটো, ২ টি আলু, দুটি বড় পেঁয়াজ, কালো জিরে, আদা কুচি, রসুন কুচি, কাঁচা লঙ্কা, চিলি ফ্লেক্স, পেঁয়াজ কলি, স্বাদমতো নুন এবং সরষের তেল।

Begun Aloo Tomato Vorta Easy Recipe
বেগুন-আলু-টমেটো ভর্তা রান্নার পদ্ধতি

প্রথমে একটি পাত্রে বেগুন চারফালি করে কেটে রাখুন। সাথে রাখুন ফালি করে কাটা টমেটো। দিয়ে দিন খোসা ছাড়িয়ে রাখা দুটি আলু। পাত্রে বেশ খানিকটা জল দিয়ে বেগুন, আলু এবং টমেটোটিকে সেদ্ধ করতে দিন।

বেগুন এবং টমেটোটি সেদ্ধ হয়ে এলেই একটি আলাদা পাত্রে রেখে দিন। আলুগুলোকে আরও কিছুক্ষণ সেদ্ধ করার জন্য রাখুন। মনে রাখবেন আলু সেদ্ধ হতে সময় লাগে তাই বেগুন এবং টমেটো সেদ্ধ হলেই আলাদা পাত্রে তুলে রাখতে হবে। এবার একটি স্ম্যাশার নিয়ে গরম থাকতে থাকতে আলু, টমেটো এবং বেগুনটি ভালো করে স্ম্যাশ করে নিতে হবে।

Vorta Easy Recipe

এবার একটি কড়াই নিয়ে তাতে বেশ খানিকটা তেল দিন। তেল গরম হলে দিয়ে দিন কুচো করে রাখা পেঁয়াজ। পেঁয়াজটি ভালো করে নাড়াচাড়া করে দিয়ে দিন কালো জিরে। এরপর একে একে দিয়ে দিন আদা কুচি এবং রসুন কুচি। দিয়ে দিন কাঁচা লঙ্কা কুচি। আপনি যেমন ঝাল খান তেমন দেবেন কাঁচা লঙ্কা।

আরও পড়ুন : সিমের এই নিরামিষ রেসিপি একবার খেলে মাংসের বাটি দেবেন ঠেলে

পেঁয়াজ যতক্ষণ না লাল হচ্ছে ততক্ষণ ভাজতে থাকুন। পেঁয়াজ লাল হয়ে এলে, দিয়ে দিন চিলিফ্লেক্স। চিলি ফ্লেক্স এবং কাঁচা লঙ্কা, এই দুটির সংমিশ্রণে রান্নাটির স্বাদ হয়ে উঠবে অনন্য। এবার কড়াইতে দিয়ে দিন সেদ্ধ করে রাখা আলু, টমেটো,বেগুন।

Vorta Easy Recipe 1

আরও পড়ুন : মসুরি ডাল দিয়ে ফুলকপির নতুনত্ব রেসিপি, এই রান্না খেলে মাংসের বাটি দেবেন ঠেলে

সমস্ত মিশ্রণটি ভালো করে নাড়াচাড়া করে ওপর থেকে দিয়ে দিন ছোট ছোট করে কেটে রাখা পেঁয়াজকলি। এরপর দিয়ে দিন স্বাদমতো নুন। কিছুক্ষণ নাড়াচাড়া করে গ্যাস বন্ধ করে ওপর থেকে দিয়ে দিন কেটে রাখা কাঁচা পেঁয়াজ এবং সরষের তেল। আরে এক মিনিট নাড়াচাড়া করে গরম গরম বেগুন-আলু-টমেটো ভর্তা পরিবেশন করুন রুটি বা ভাতের সঙ্গে।