২৫ বলে সর্বাধিক হাফ সেঞ্চুরি করেছেন যে ৪ ক্রিকেটার

Batsmen With Most Number Of Fifties Within 25 Balls In IPL

প্রত্যেক বছর আইপিএলের মাঠে তৈরি হয় নতুন রেকর্ড। বিশেষ করে ব্যাটসম্যানরা ফিল্ডিং রেস্ট্রিকশনের সুযোগ নিয়ে একের পর এক রেকর্ড ভাঙেন। তেমনি ২৫ বলে হাফ সেঞ্চুরি করা আইপিএলে নতুন কিছু নয়।

এমন অনেক ব্যাটসম্যান আছেন যারা একাধিকবার ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন। চলুন দেখে নিন আইপিএলের এমন চারজন ক্রিকেটারদের।

১. এবি ডি ভিলিয়ার্স

আইপিএলের অন্যতম সেরা ব্যাটসম্যান সাউথ আফ্রিকান প্রাক্তন অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স । আইপিএলে ভিলিয়ার্স এর স্ট্রাইক রেট প্রায় ১৫২।

এই ডানহাতি ব্যাটসম্যান আইপিএলের ৬টি ইনিংসে মাত্র ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন। এখনো পর্যন্ত আইপিএলে এবি ভিলিয়ার্স ১৫৭ টি ম্যাচে মোট ৪৫২৯ রান তুলেছেন ৪০.৪৪ গড়ে।

২. বীরেন্দ্র শেহবাগ

ভারতীয় টিমের সর্বকালের অন্যতম সেরা ওপেনার বীরেন্দ্র শেহবাগ (Virendra Sehwag) আইপিএলে দিল্লি ডেয়ারডেভিলস (Delhi Daredevils) ও কিংস ইলেভেন পাঞ্জাবের (Kings XI Punjab) হয়ে খেলেছেন।

১০৪ ম্যাচে তিনি ১৫৫.৪৪ স্ট্রাইক রেট ধরে রেখে মোট ২৭২৮ রান তুলেছেন। এবি ডি ভিলিয়ার্সের মতো তিনিও ছয় বার ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন।

৩. কিরণ পোলার্ড

মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) মিডল অর্ডারের ব্যাটসম্যান কিরণ পোলার্ড (Kieron Pollard) এখনো পর্যন্ত ৭ বার ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন।

তিনি ১৪৮.০৭ স্ট্রাইক রেটে ১৫১ টি ইনিংস খেলেছেন।

৪. ডেভিড ওয়ার্নার

আইপিএলের অন্যতম সেরা ওপেনিং ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ৮ বার ২৫ বলে হাফ সেঞ্চুরি করেছেন।

সানরাইজার হায়দ্রাবাদের (Sunrisers Hyderabad) প্রাক্তন অধিনায়ক ২০১৬ সালে হায়দ্রাবাদের হয়ে আইপিএল ট্রফি জিতেছেন। বাঁহাতি এই ব্যাটসম্যান ১২৪ টি আইপিএল ইনিংসে মোট ৪৭৪৮ রান তুলেছেন ৪২.৭৭ গড়ে।