‘ইন্ডিয়ান আইডল’-এর মঞ্চে ‘বচপন কা প্যায়ার’, সংবর্ধনা মুখ্যমন্ত্রীর

নেট মাধ্যমের নতুন সেনসেশন ছত্রিশগড়ের মাত্র ১০ বছরের ছেলেটি। যেদিন স্কুলের শিক্ষকের কথায় স্কুলে দাঁড়িয়ে ‘বচপন কা পেয়ার’ (Bachpan Ka Pyar) গানটি সে গেয়েছিল, সেদিন থেকেই সে নেটিজেনদের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পৌঁছে গিয়েছে। এই খুদের গলায় যেন জাদু আছে! বড় বড় গায়ককে রীতিমতো পেছনে ফেলে দিয়েছে সে। তার গাওয়া ‘বচপন কা পেয়ার মেরে, ভুল নেহি জানা রে’র মাত্র ২৫ সেকেন্ডের ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ার ট্রেন্ডে রয়েছে।

ছত্রিশগড়ের ছোট্ট সেই ছেলেটি এবার মুম্বাইয়ের পথ ধরেছে। বলিউড তাকে ডাকছে যে! সংগীতের সেরা রিয়েলিটি শো ইন্ডিয়ান আইডলের (Indian Idol) মঞ্চে পৌঁছে গিয়েছে সহদেব দির্দো (Sahdev Dirdo)। বৃহস্পতিবার আদিত্য নারায়ণ ইনস্টাগ্রামে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। সেই ভিডিওতে দেখা যাচ্ছে রিয়েলিটি শো’য়ের মঞ্চে দাঁড়িয়ে গলা খুলে গান গাইছে সহদেব। এই ভিডিওটি নেট মাধ্যমে রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে। ইন্ডিয়ান আইডলের মঞ্চে সহদেবকে দেখে বেজায় উচ্ছ্বসিত নেটিজেন।

ওই ভিডিওতে অনু মালিক, আদিত্য নারায়ণ, সোনু কক্করদের ইন্ডিয়ান আইডলের মঞ্চে সহদেবের গানের তালে তালে কোমর দোলাতে দেখা যাচ্ছে। আবার গানের ওই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিযোগীদেরও মঞ্চে উঠে নাচতে দেখা গেল। সহদেবের গলায় ‘বচপন কা পেয়ার’ যতটা জনপ্রিয়তা পেয়েছিল, এই গানটিও নেটিজেনদের থেকে ঠিক ততটাই সমাদর পাচ্ছে। সহদেবের প্রশংসায় পঞ্চমুখ নেটিজেনরা।

ছত্তীশগড়ের সুকমা জেলার ছিন্দগড় ব্লকের বাসিন্দা সহদেব। এখন পঞ্চম শ্রেণীতে পড়ে সে। ২ বছর আগে ২০১৯ সালে একদিন স্কুলে শিক্ষকের কথামতো রাজস্থানের লোকসঙ্গীত ‘বচপন কা পেয়ার’ গানটি গেয়েছিল সে। সহদেবের গাওয়া গান ভিডিও মারফত ক্যামেরাবন্দি করে ফেলেছিলেন তার শিক্ষক। তিনি সেই সময়ই সোশ্যাল মিডিয়ায় এই গানটি শেয়ার করে দেন। তবে তখন অবশ্য গানটি এতটা জনপ্রিয়তা পায়নি।

 

View this post on Instagram

 

A post shared by BADSHAH (@badboyshah)

 ২ বছর পরে যখন বাদশা তার গাওয়া এই গানটিকে মিক্স করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেন তখন রাতারাতি শোরগোল পড়ে যায় নেট দুনিয়ায়। সকলেই তখন সেই শিশু শিল্পীর খোঁজ করতে শুরু করেন। তখনই আবার প্রকাশ্যে আসে সহদেব। বলিউডের তাবড় তাবড় তারকারা গানটি শেয়ার করেছেন। বাদশা তো বটেই, অনুষ্কা শর্মা থেকে শুরু করেন ভারতী সিং, টেলি অভিনেত্রী রুপালি গঙ্গোপাধ্যায়সহ আরও অনেকেই সহদেবের গুণমুগ্ধ।

 ছত্রিশগড় রাজ্যের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলও একটি অনুষ্ঠান মারফত সহদেবকে সংবর্ধনা জানিয়েছেন তিনি। এমনকি তিনি তার টুইটারেও সহদেবের গাওয়া সেই ‘বচপন কা পেয়ার’ গানটি শেয়ার করেছেন। আর সোশ্যাল মিডিয়া তো সহদেবের গানে রীতিমতো পাগল। বিগত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়া অন করলেই সহদেবের গাওয়া গানের ভিডিওটি চোখে পড়ছে। সোশ্যাল মিডিয়ায় এখন সকলেই ‘বচপন কা পেয়ার’ এর কথা স্মরণ করে নস্টালজিক হয়ে পড়ছেন।