ঠাকুর নিয়ে ছেলেখেলা! জি বাংলার সিরিয়ালের বিরুদ্ধে উঠলো বয়কটের ডাক

ঠাকুর-দেবতা নিয়ে ছেলেখেলা করছে গৌরী! গৌরী এলোর বিরুদ্ধে বিস্ফোরক দর্শকরা

Audience are trolling Gouri Elo for insulting Hinduism

শুরু থেকেই সোশ্যাল মিডিয়াতে নানা ভাবে সমালোচনার শিকার হতে হচ্ছে জি বাংলার (Zee Bangla) গৌরী এল (Gouri Elo) ধারাবাহিকটিকে। এই ধারাবাহিকে ঠাকুর-দেবতা নিয়ে ছেলেখেলা হয়, কুসংস্কারকে প্রশ্রয় দেওয়া হয়, হিন্দু ধর্মের অবমাননা হয়, এমন নানা অভিযোগ তুলে সমালোচনায় সরব হতে দেখা গিয়েছে দর্শকদের। এবার ফের ‘গৌরী এলো’কে তুলাধোনা করছেন দর্শকরা। ধারাবাহিকের সাম্প্রতিকতম পর্ব দেখে ভীষণ রেগে গিয়েছেন দর্শকদের একাংশ।

এই সিরিয়ালে প্রথম থেকেই নায়ক-নায়িকাকে শিব এবং পার্বতীর অংশ হিসেবে উপস্থাপন করার চেষ্টা চলে এসেছে। গৌরীর হাত দিয়ে বিভিন্ন অতিপ্রাকৃত ঘটনা ঘটানো হয়েছে। তবে এবার যে ঘটনা ঘটলো তাতে কার্যত চক্ষু চড়কগাছ দর্শকদের। কারণ গৌরীকে সম্প্রতি দেবীর ভ্রামরীর রূপ নিতে দেখা গেল। এই যুগে এমন দৃশ্য দেখে দর্শকরা ঘোর সমালোচনা শুরু করেছেন।

বর্তমানে শৈল মায়ের ষড়যন্ত্রে মহাবিপদে রয়েছে গৌরী। তার প্রাণ সংশয়ে রয়েছে। এর আগে একটি প্রোমোতে দেখানো হয়েছিল গৌরীকে উল্টো করে ঝুলিয়ে ফুটন্ত গরম জলের মধ্যে ফেলে দিয়ে পুড়িয়ে মারার চেষ্টা চলছে। এই দৃশ্যের যৌক্তিকতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন দর্শকরা। এরই মধ্যে আবার চ্যানেলের তরফ থেকে ধারাবাহিকের একটি পর্বের এক টুকরো ঝলক শেয়ার করা হল। সেখানেও গৌরী কিছু অতিপ্রাকৃত ঘটনা ঘটাচ্ছে।

এই দৃশ্যে দেখা যাচ্ছে গৌরীকে তাড়া করেছে একদল গুন্ডা। নিজেকে বাঁচাতে দেবী ভ্রামরীর রূপ ধারণ করেছে সে। যারা তাকে আক্রমণ করতে আসছিল তারাই উল্টে ভ্রমরের আক্রমণের মুখে পড়ে যায়। যে কারণে দুষ্কৃতীরা পিছু হটতে বাধ্য হয়। কারণ তারা মনে করে দেবী হয়ত তাদের প্রতি ক্ষুদ্ধ হয়েছেন। তাই তারা গৌরীকে ছেড়ে দিয়ে পালিয়ে যায়। এই দৃশ্য দর্শকদের মোটেও খুশি করতে পারেনি।

এর আগেও বহুবার এই ধারাবাহিকের মাধ্যমে হিন্দু ধর্মের অপমান হয়েছে বলে অভিযোগ তুলেছিলেন দর্শকরা। গৌরীর ভ্রামরী রূপ দেখেও তেমনটাই দাবি করছেন তারা। এসব দেখে কেউ লিখছেন, ‘ন্যাকামির সিরিয়াল’। কেউ লিখছেন, “গল্পের কোনও মাথামুণ্ডু নেই, মহাবিদ্যার নাম নিয়েও ছ্যাবলামো শুরু করে দিয়েছে এরা!” কেউ চিত্রনাট্যকারের দিকে অভিযোগের আঙুল তুলছেন।

কেউ আবার মজা করে লিখছেন গৌরীকে এবার ছিন্নমস্তার রূপে দেখতে চান! ২০২২ সালে এসেও এমন গল্প মেনে নেওয়া যায়? প্রশ্নটা তুলেছেন জনৈক দর্শক। এই কারণেই সিরিয়ালটি ক্রমে জনপ্রিয়তা হারিয়ে ফেলেছেন, টিআরপি তালিকায় ক্রমশ নেমে যাচ্ছে বলে দাবি করছেন দর্শকদের একাংশ। উল্লেখ্য, গত বেশ কয়েক সপ্তাহ হোক গৌরী টিআরপিতে সেরা হয়েছিল। তবে গত সপ্তাহে গৌরীর অবস্থান বেশ কিছুটা নীচে নেমে যায়।