বস্তাপচা গল্পের মাথামুণ্ডু নেই, আছে শুধুই পরকীয়া, লীনা গাঙ্গুলীর উপর দারুণ চটলেন দর্শকরা

বস্তাপচা গল্পের সার শুধু পরকীয়া, গুড্ডি দেখে লীনা গাঙ্গুলীকে ধুয়ে দিল দর্শকরা

বাংলা সিরিয়ালের (Bengali Mega Serial) লেখিকাদের মধ্যে অন্যতম জনপ্রিয় চিত্রনাট্যকার হলেন লীনা গাঙ্গুলী (Leena Ganguly)। একসময় তার লেখনী থেকে দারুণ দারুণ বাংলা সিরিয়াল এসেছে টেলিভিশনের পর্দায়। বাংলা সিরিয়ালের সেরা চিত্রনাট্যকারদের প্রসঙ্গ আসলে তার নাম অবশ্যই উঠে আসবে। কিন্তু ইদানিং লীনা গাঙ্গুলীর লেখা সিরিয়ালের গল্প মোটেই পোষাচ্ছে না দর্শকদের। দর্শকদের একাংশ তার লেখনীতে খুঁজে পাচ্ছেন শুধু পরকীয়া আর নোংরামি।

বাংলা সিরিয়ালের সেরা লেখিকা লীনা গাঙ্গুলী। জল নুপুর, ইষ্টিকুটুম থেকে শ্রীময়ী, মোহর ইত্যাদি জনপ্রিয় সিরিয়ালের গল্প তারই লেখা। সেই তিনিই এখন লিখছেন এক্কাদোক্কা, ধূলোকণা, গুড্ডি (Guddi) সিরিয়ালের গল্প। সোম থেকে রবি স্টার জলসায় (Star Jalsha) প্রতিদিন ঠিক সাড়ে পাঁচটার সময় সম্প্রচারিত হয় গুড্ডি। এই সিরিয়ালের প্রধান বিষয়বস্তু হল ত্রিকোণ প্রেমের গল্প।

স্কুলে পড়া এক ছোট্ট মেয়ের সঙ্গে পরিস্থিতির চাপে বিয়ে হয়ে যায় আইএএস অফিসার অনুজের। তারপর সেই সম্পর্ককে অস্বীকার করে গুড্ডিকে ছেড়ে শিরিনকে বিয়ে করে অনুজ। সেখানেও তার শান্তি নেই। শিরিনকে বিয়ে করে অপরাধবোধে ভুগে অনুজ আবার গুড্ডিকেই নিজের স্ত্রী বলে দাবী করতে থাকে। শিরিনকে ডিভোর্স না দিয়েই গুড্ডির সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কে আসতে চায় অনুজ।

এই পরকীয়ার গল্প এখানেই শেষ নয়। এরপর গুড্ডি যখন অনুজকে ফিরিয়ে দেয় তখন সে আবার শিরিনের সংসার করবে বলে তাকে আবার বাড়িতে ফিরিয়ে আনে। কিন্তু সেখানেও কি অনুজ শান্তি খুঁজে পাচ্ছে? গুড্ডির থেকে প্রত্যাখ্যাত হয়ে শিরিনের সঙ্গে সংসার করার সিদ্ধান্ত নিলেও মনে মনে এখনও গুড্ডিকেই স্ত্রী হিসেবে মানে। অনুজ যে গুড্ডির প্রতি দুর্বল, সেকথা শিরিন ভালই টের পায়। তার মা এবং সে নিজে কারণে অকারণে গুড্ডিকে অপমান করে।

Star Jalsha Guddi Serial Time Slot

এইভাবেই এক জটিলতার মধ্য দিয়ে এগোচ্ছে ধারাবাহিকের গল্প। যদিও সিরিয়ালের সদস্যদের দাবি এখানে আসলে অনুজকেই ভিলেন হিসেবে উপস্থাপন করা হচ্ছে। তার চরিত্রের মধ্যে যে খামতি রয়েছে সেটাই দেখানো হচ্ছে। তবে এই সাফাই দিয়েও অবশ্য নিন্দুকদের মুখ বন্ধ করা যাচ্ছে না। সম্প্রতি চ্যানেলের তরফ থেকে ধারাবাহিকের পর্বের একটি ভিডিও ক্লিপ প্রকাশ্যে আনা হয়েছে। সেটা দেখে আরও বেশি চটেছেন দর্শকরা।

Star Jalsha Guddi Serial Cast

ভিডিওতে দেখা যাচ্ছে গুড্ডির কলেজের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে অনুজকে আনা হয়েছে। আর অনুজকে উত্তরীয় দিয়ে স্বাগত জানাচ্ছে গুড্ডি। কয়েক সেকেন্ডের ওই ভিডিওতে যা দেখা যাচ্ছে তাতে ভালই বোঝা যাচ্ছে যে এখনও মনে মনে গুড্ডির প্রতি দুর্বল অনুজ। আর গুড্ডিও তাকে ফিরিয়ে দিলেও মনে মনে এখনও তাকে পছন্দ করে। বারবার ঘুরেফিরে একই ট্র্যাক দেখতে দেখতে দর্শকরাও বেশ বিরক্ত। কমেন্ট বক্সে ধরা দিয়েছে নেতিবাচক সমালোচনা।