আবারও বাংলার মুখ উজ্জ্বল করলেন অরিজিৎ, আন্তর্জাতিক মঞ্চে পেলেন বিশ্বসেরার সম্মান

আরও একবার বাংলাকে গর্বিত করলেন অরিজিৎ, গায়কের মাথায় উঠল বিশ্বসেরা মুকুট

এই মুহূর্তে শুধু ভারতসেরা নয়, বিশ্বসেরা গায়কের মধ্যে অন্যতম হলেন অরিজিৎ সিং (Arijit Singh)। যেকোনও অরিজিৎ ভক্তের কাছেই বাংলার এই গায়ক সেরার সেরা। তবে এবার আন্তর্জাতিক মঞ্চও অরিজিতকে গোটা পৃথিবীর সেরা গায়ক হিসেবে মেনে নিল। বাংলার এই শিল্পীর জন্য ফের একবার আন্তর্জাতিক মঞ্চে উজ্জ্বল হল দেশের নাম।

‘দিল সামহাল যা জারা’, এই গান দিয়েই বলিউডে শুরু হয়েছিল অরিজিতের যাত্রা। এই গানের মাধ্যমেই পরিচিতি পাচ্ছিলেন অরিজিৎ। এরপর ‘আশিকি ২’ ছবিতে প্লে-ব্যাক গাইতেই গোটা দেশ হল অরিজিত জ্বরে কাবু। শ্রোতাদের মনে এখন শুধুই অরিজিতের রাজত্ব। গত কয়েক বছর ধরে বহু গায়কের আবির্ভাব হয়েছে, তবে অরিজিৎকে টেক্কা দিতে পারেন এমন গায়ক খুব কমই রয়েছেন এই পৃথিবীতে।

শুধু ভারতের নয়, গোটা বিশ্বের দরবারে যে অরিজিতই সেরা তা মেনে নিল স্পটিফাই। ২০২০ এবং ২০২১ সালে স্পটিফাইতে ভারতীয় শিল্পীদের মধ্যে সব থেকে বেশি স্ট্রিম করা হয়েছে অরিজিৎকে। এই তালিকাতে সবথেকে বেশি ফলোয়ার যুক্ত ভারতীয় গায়ক হিসেবে এখন অরিজিৎ সিংয়েরই নাম দেখাচ্ছে।

মাত্র কয়েক ঘন্টা আগে স্পটিফাইয়ের তরফ থেকে এই তালিকা শেয়ার করা হয়েছিল। সেখানে দেখা যাচ্ছে বিশ্বের সবথেকে জনপ্রিয় ১০ শিল্পীর তালিকাতে জায়গা করে নিয়েছেন অরিজিৎ সিং। তিনি সপ্তম স্থান অধিকার করেছেন। টেলর সুইফট, ব্যাড বানি এবং বিটিএসের মত বড় তারকা, বড় ব্র্যান্ডকেও পেছনে ফেলে দিয়েছেন তিনি।

স্পটিফাইয়ের বিচারে এই মুহূর্তে বিশ্বের সবথেকে সেরা গায়ক হলেন ইদ শিরিন। তার পেছনে রয়েছে যথাক্রমে আরিয়ানা গ্রান্দে, বিলি এইলিশ, ড্রেক, জাস্টিন বিবার এবং এমিনেম। এদের মধ্যে অরিজিতের ফলোয়ার্সের সংখ্যা প্রায় ৬ কোটির কাছাকাছি। একটুর জন্য তিনি এমিনেমকে হারাতে পারেননি।

এই তালিকা দেখে অরিজিতের ভক্তরা তো দারুন খুশি। তবে অনেকেই আবার বলছেন ভারতবর্ষে স্পটিফাই ততটা জনপ্রিয় নয়। ভারতের শ্রোতারা জিও সাভন, গানা, উইঙ্ক মিলিয়ে মিশিয়ে গান শোনেন। যদি ভারতের সমস্ত শ্রোতা স্পটিফাইতে উপস্থিত থাকতেন তাহলে হয়তো চিত্রটাই পাল্টে যেত। অরিজিতের স্থান তাহলে আরও অনেক উপরে উঠতো।