‘অপরাজিতা অপু’ সিরিয়ালের নায়িকা আসলে কে, রইলো ‘অপু’র আসল পরিচয়

Zee Bangla Serial Aparajita Apu Actress Susmita Dey

টিআরপির বিচারে জি বাংলার সর্বাধিক জনপ্রিয় ধারাবাহিক “অপরাজিতা অপু” (Aparajita Apu)। গতবছরের শেষের দিক থেকে এই ধারাবাহিকটি জি বাংলা চ্যানেলে রাত ৮.৩০-৯ টার স্লটে সম্প্রচারণ করা হচ্ছে। ধারাবাহিকটির জনপ্রিয়তা এখন তুঙ্গে। টিআরপি লড়াইয়ে ইতিমধ্যেই সেরা ৩ এর মধ্যে পৌঁছে গিয়েছে “অপরাজিতা অপু”। বিগত বেশ কয়েকদিন ধরেই টেলিভিশনের তৃতীয় জনপ্রিয় ধারাবাহিকের স্থান দখল করে রয়েছে “অপরাজিতা অপু” (Aparajita Apu)।

ধারাবাহিকের প্রধান চরিত্র অর্থাৎ “অপু” চরিত্রটিই কার্যত ধারাবাহিকের প্রধান আকর্ষণের কেন্দ্রবিন্দু। “অপু” নির্ভীক, প্রতিবাদী, সর্বোপরি স্বাধীনচেতা। মেয়ে মানেই বিয়ে করে শ্বশুরবাড়ি চলে যেতে হবে, এই ধারণা থেকে বেরিয়ে কেরিয়ারের প্রতি আলাদা গুরুত্ব দেয় সে। এই নির্ভীক চরিত্রটিকে যিনি পর্দায় ফুটিয়ে তুলছেন, তার নাম সুস্মিতা দে (Susmita Dey)। পর্দায় প্রতিবাদী চরিত্রের “অপু” বাস্তবে কেমন? সুস্মিতার “অপু” হয়ে ওঠার যাত্রাপথই বা কেমন ছিল? জেনে নিন সুস্মিতার জীবন সম্পর্কিত অজানা তথ্য গুলি।

অপরাজিতা অপু

ছোটপর্দার “অপু” অর্থাৎ সুস্মিতা দের বাড়ি আসানসোলে। আসানসোলের মনিমালা গার্লস হাই স্কুল থেকে তিনি উচ্চমাধ্যমিক পাশ করেন। এরপর কন্যাপুর পলিটেকনিক কলেজে ভর্তি হয়ে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং নিয়ে ডিপ্লোমা পাশ করেন সুস্মিতা। অর্থাৎ ছোট থেকেই তিনি পড়াশোনাতে বেশ মনোযোগী ছিলেন। তবে পড়াশোনা ছাড়াও মডেলিংয়ের প্রতি বিশেষ আকর্ষণ ছিল তার। এছাড়াও “অপু” কিন্তু খুব ভালো গানও গাইতে পারেন।

স্কুলের পথে যাতায়াত করার সময় গয়নার একটি বিজ্ঞাপনের ব্যানারে একটি মডেলকে দেখে তিনি মডেলিংয়ের প্রতি আকৃষ্ট হন। তাই মডেলিং শুরু হয় আসানসোলেই। আসলে আসানসোলেরই এক মেকআপ আর্টিস্টের জন্য সেজেগুজে ক্যামেরার সামনে ধরা দিয়েছিলেন অভিনেত্রী। সেই থেকেই কার্যত তার মডেলিং শুরু হয়। ২০১৮ সালে “মিস সাউথ বেঙ্গল কম্পিটিশন” ফার্স্ট রানারআপ হয়েছিলেন সুস্মিতা।এর পরেই কার্যত মডেলিংয়ের দুনিয়ায় তার খ্যাতি ছড়িয়ে পড়তে থাকে। ২০২০ সালে “পিসি চন্দ্র গোল্ড লাইভ ডিভা কম্পিটিশনে” সেমিফাইনালিস্ট ছিলেন সুস্মিতা। “মিস বিউটিফুল” অ্যাওয়ার্ডও উঠেছিল তার ঝুলিতে।

Susmita Dey Wiki

মডেলিং করতে করতেই কার্যত ধারাবাহিকে অভিনয় করার সুযোগ পেয়ে যান সুস্মিতা। “অপরাজিতা অপু” ধারাবাহিকটি তার ফিল্মি কেরিয়ারের প্রথম সুযোগ। ধারাবাহিকে রোহন ভট্টাচার্য, শতাব্দি নাগ, সোমা চক্রবর্তী, সঞ্জীব সরকারের মত দাপুটে অভিনেতা এবং অভিনেত্রীদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করছেন সুস্মিতা।

Zee Bangla Serial Aparajita Apu Actress Susmita Dey

আরও পড়ুন : “দেশের মাটি”র “এসিপি সাহেব” আসলে কে, রইলো তার আসল পরিচয়

ধারাবাহিকে তাকে নির্ভীক এবং প্রতিবাদী মনে হলেও বাস্তব জীবনে কিন্তু সুস্মিতা ভীষন শান্তিপ্রিয় একজন মানুষ। পরিস্থিতি হাতের বাইরে চলে না যাওয়া পর্যন্ত তিনি কার্যত ঝামেলা বা অশান্তি করতে পছন্দ করেন না।

Zee Bangla Serial Aparajita Apu Actress Susmita Dey

আরও পড়ুন : সর্বকালের সেরা ১৩ বাংলা সিরিয়াল, যা কোনওদিনও ভুলবেন না দর্শকরা

সুন্দরী এই অভিনেত্রীর কিন্তু মনের মানুষ রয়েছেন। তবে তিনি অবশ্য টলিউডের সঙ্গে যুক্ত নন। গ্ল্যামার দুনিয়ার বাইরের কারোর মধ্যেই তিনি নিজের মনের মানুষকে খুঁজে পেয়েছেন। তার নাম অবশ্য এখনই প্রকাশ্যে আনতে চান না অভিনেত্রী।