অপরাজিতা অপু ধারাবাহিকে নতুন টুইস্ট, মানতে পারছেন না দর্শকরা

Aparajita Apu Serial

রথযাত্রা উপলক্ষে জি বাংলা (Zee Bangla) চ্যানেলের প্রায় সব ধারাবাহিকেই জগন্নাথদেবের আরাধনা চলছে। ‘অপরাজিতা অপু’তেও (Aparajita Apu) দর্শকের জন্য রয়েছে রথযাত্রা স্পেশাল বাম্পার ‌এপিসোড। যে এপিসোডে দুই পাড়ার মিল ঘটাতে গিয়ে ঘটে যায় রক্তারক্তি কান্ড। দুই পাড়ার গোলযোগে অপুর মাথা ফেটে চৌচির। উৎসবের আনন্দ একমুহূর্তেই মাটি। তবে না ‘অপু’ যে ‘অপরাজিতা’! সে এত সহজে হার মানবে কেন? দুই পাড়ার মিল ঘটিয়েই ছাড়বে ‘অপু রেফারি’। এই তার প্রতিজ্ঞা।

তবে হ্যাঁ, এটা ঠিক যে মাথায় চোট পেয়ে সাময়িক আঘাত পেলেও বেশ বড়সড়ই লাভ হয়েছে ‘অপু’র। কারণ তার ‘আন্টি ১’ অর্থাৎ শাশুড়িমা ‘অবলা দেবী’ যে তার প্রতি কতটা স্নেহময়ী এবং যত্নশীল হয়ে উঠতে পারেন, কপালে আঘাত না পেলে জানতেই পারতো না ‘অপু’। কপাল ফেটে যাওয়ার পর ‘অপু’কে যখন বাড়িতে নিয়ে আসা হলো, ‘অবলা দেবী’ নিজে ছুটে এলেন তার শুশ্রূষা জন্য। কড়া অনুশাসনের কঠিন খোলসের বাইরে বেরিয়ে প্রকৃত মাতৃমূর্তিতেই ‘অপু’র সামনে ধরা দিলেন ‘অবলা’।

‘দিপু’র কাছ থেকে তুলো আর ওষুধ ছিনিয়ে নিয়ে তিনি পরম মমতা এবং যত্ন সহকারে ‘অপু’র কপালের আঘাত পরিষ্কার করে তাতে ওষুধ লাগিয়ে ব্যান্ডেজ বেঁধে দিলেন নিজে হাতে! ঘটনা দেখে অবাক ‘অপু’র শ্বশুরবাড়ির প্রত্যেক সদস্য। তবে ‘অপু’ কিন্তু মনে মনে বেশ খুশি। শাশুড়ি মা যখন তার শুশ্রূষা করছেন তখন তার মনে পড়ে যাচ্ছে সেই দিনের কথা যেদিন ‘অবলা দেবী’ তাকে থাপ্পড় মেরে ছিলেন। সে মনে মনে ভাবছে, “আমি আপনাকে ঠিকই চিনেছিলাম আন্টি ১, অন্যায় করলে আপনি যেমন ব্যথা দিতে পারেন, আবার ব্যথা পেলে বুকে টেনে নিতে পারেন”।

Aparajita Apu

‘অবলা’র এই নতুন রূপে ‘অপু’ খুশি হলেও অপুর ‘আন্টি ২’ এবং বড় জা কিন্তু মোটেই খুশি হননি। ’অবলা’ এবং ‘অপু’কে কাছাকাছি আসতে দেখে তারা হিংসায় জ্বলে-পুড়ে যাচ্ছেন। ‘অপু’র আঘাত পাওয়া নিয়েও সমালোচনায় ব্যস্ত তারা। তবে ‘অপু’ সেখানেও কিন্তু চুপ করে থাকে নি। উপযুক্ত জবাব দিয়ে তাদের চুপ করিয়ে দিয়েছে। ধারাবাহিকের এই বিশেষ পর্বটি সম্প্রচারিত হয়েছে গতকাল। ‘অপু’র কড়া শাশুড়ি মায়ের রণচন্ডী মূর্তি দেখতে অভ্যস্ত দর্শকও ‘অবলা’র কঠিন খোলসের ভিতরের নরম মনের পরিচয় পেয়ে ধারাবাহিকের এই এপিসোডটি বেশ উপভোগ করেছেন।

 শাশুড়ি-বৌমার সম্পর্কে নতুন কেমিস্ট্রি তো জমজমাট। এখন এই কেমিস্ট্রি কতদিন টিকে থাকবে, সেটাই হলো প্রশ্ন। কারণ ধারাবাহিকের ভিলেন ‘আন্টি ২’ আর ‘অপু’র বড় জা ‘অপু’ এবং ‘অবলা’র সম্পর্কের উন্নতি হতে দিতে কিছুতেই রাজি নয়। তারা কিছু না কিছু ষড়যন্ত্র করে এই সম্পর্কে ভাঙন ধরাতে সর্বদা সচেষ্ট থাকেন। যদিও ‘অপু’র শিশুসুলভ আচরণের কাছে অবলার রাগ বেশিক্ষণ টেঁকে না। অতএব ধারাবাহিকের নতুন টুইস্টের জন্য আপাতত অপেক্ষা করে রয়েছেন দর্শক।