মা হওয়ার পর আরও বেড়েছে রূপ, বয়স ধরে রাখার সিক্রেট ফেসপ্যাক ফাঁস করলেন অনুষ্কা শর্মা

দিনে দিনে বাড়ছে রূপ, বয়স ধরে রাখতে নিয়মিত এই ফেসপ্যাক ব্যবহার করেন অনুষ্কা

বলিউড (Bollywood) সুন্দরীদের রূপ-সৌন্দর্য লাবণ্য মাখা মুখের সিক্রেট কী? কী এমন প্রসাধনী তারা ব্যবহার করেন যে বয়স ৪০ পার হওয়ার পরেও এতটুকু ভাঁজ দেখা যায় না চেহারাতে? অনেকেই হয়তো জেনে অবাক হবেন বলিউডের প্রায় প্রথম সারির সব অভিনেত্রীরাই নিজেদের ত্বককে সুন্দর রাখেন ঘরোয়া টোটকার ব্যবহারে। মা হওয়ার পর অনুষ্কা শর্মাও (Anushka Sharma) ঘরোয়া টোটকা (Anushka Sharma’s Beauty Tips) মেনেই ত্বকের যত্ন নিচ্ছেন।

অনুষ্কা শর্মা সম্প্রতি একটি জনপ্রিয় বিউটি এবং ফ্যাশন ম্যাগাজিনে ত্বকের পরিচর্যা সম্পর্কিত নানা তথ্য তুলে ধরেছেন। দাগমুক্ত, উজ্জ্বল, টানটান ত্বকের জন্য তিনি কী করেন জানলে অবাক হয়ে যাবেন। নিতান্তই ঘরোয়া উপায়ে অত্যন্ত সাধারণ উপকরণে অনুষ্কা তার ত্বকের যত্ন নেন রোজ। যদি আপনিও অনুষ্কার এই বিউটি টিপস মেনে চলেন তাহলে ত্বক নিয়ে সমস্ত চিন্তা হবে দূর।

অনুষ্কা জানিয়েছেন তিনি ত্বকের পরিচর্যার জন্য কলা ব্যবহার করেন। কলা চটকে নিয়ে মুখে নিয়মিত ম্যাসাজ করেন তিনি। এতে নাকি ত্বকের অনেক উপকার হয়। এইভাবে কলা ব্যবহার করলে তা ত্বকের ন্যাচারাল ক্লিনজার হিসেবে কাজ করে। অনুষ্কার কলা দিয়ে তৈরি এই সিক্রেট ফেসপ্যাক কিভাবে তৈরি করবেন এবং ব্যবহারের পদ্ধতিগুলো জেনে নিন।

তৈলাক্ত ত্বকের জন্য একটি পাকা কলা চটকে নিয়ে তার মধ্যে হাফ চামচ লেবুর রস খুব ভাল করে মিশিয়ে নিন। এবার মুখ ভালভাবে পরিষ্কার করে নিয়ে এই ফেস প্যাকটি সারা মুখে এবং গলায় মেখে নিন এবং ১০ মিনিট মত রেখে দিন। এরপর ঠান্ডা জল দিয়ে মুখ ভাল করে ধুয়ে নিন। সপ্তাহে একদিন তৈলাক্ত ত্বকের যত্নে এইভাবে কলার ফেসপ্যাক ব্যবহার করতে পারেন। ত্বক ভীষণ উজ্জ্বল এবং নরম হয়ে উঠবে।

কম্বিনেশন ত্বকের জন্য অর্থাৎ যাদের ত্বক শুষ্ক এবং তৈলাক্ত দুই ধরনেরই তারা একটি পাকা কলা, এক টেবিল চামচ অ্যালোভেরা জেল, দুই থেকে তিন ফোঁটা টি ট্রি অয়েল ভাল করে মিশিয়ে ফেসপ্যাক তৈরি করে নিন। সপ্তাহে একদিন এই ফেসপ্যাক ব্যবহার করুন। নিয়মিত ব্যবহার করে ত্বকের ঔজ্জ্বল্য বাড়বে এবং ব্রণর সমস্যা দূর হবে।

শুষ্ক ত্বকের জন্য একটি পাকা কলা এবং দুই টেবিল চামচ দই ভাল করে মিশিয়ে একটা ফেসপ্যাক বানিয়ে নিন। ভাল করে মুখে মেখে দশ মিনিট পর ঠাণ্ডা জল দিয়ে মুখ ধুয়ে নিন। এই ফেস পাক এর ব্যবহারে ত্বক নরম হয় এবং মৃত কোশ দূর হয়ে ত্বক সজীব ও লাবণ্যময় হয়ে ওঠে। পাকা কলা প্রাকৃতিকভাবে ত্বকের বলি রেখা কমায়, চোখের ফোলাভাব দূর করে, ত্বককে ময়েশ্চারাইজ রাখে এবং সূর্যের ক্ষতিকর রশ্মি থেকে ত্বককে রক্ষা করে।