শরীরে বাসা বেঁধেছে বিরল রোগ! চিরতরে হলিউড ছাড়লেন অ্যাঞ্জেলিনা জোলি

ভুগছেন বিরল রোগে! হলিউডকে চিরতরে বিদায় জানালেন অ্যাঞ্জেলিনা জোলি

হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি (Angelina Jolie) এবার বিদায় নিতে চলেছেন সিনেমা জগত থেকে। স্বামী ব্র্যাড পিটের সঙ্গে তুমুল অশান্তির জেরে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। তবে পাকাপাকিভাবে হলিউডকে বিদায় জানানোর পেছনে আরো একটি কারণ রয়েছে আর সেটি হল অভিনেত্রীর অসুস্থতা। বেলস পালসি (Bell’s palsy) নামক একটি বিরল রোগে আক্রান্ত হয়ে ভীষণ অসুস্থ তিনি। তাই অবশেষে অভিনয়কে বিদায় জানানোর কঠিন সিদ্ধান্ত নিয়েই ফেললেন অ্যাঞ্জেলিনা।

হলিউডের একটি জনপ্রিয় দম্পতি ছিলেন ব্র্যাড পিট এবং অ্যাঞ্জেলিনা জোলি। ২০১৬ সালে একটি প্রাইভেট জেটে তুমুল ঝামেলা হয় এই দম্পতির। বিমানে থাকাকালীন সন্তানদের সামনেই স্ত্রীর গায়ে মদ ঢেলে দেন অভিনেতা। এই ঘটনার পর ব্যাডের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেওয়ার সিদ্ধান্ত নেন অভিনেত্রী। কিন্তু শুধু স্বামীর সঙ্গে সমস্যা নয়, বরং শারীরিক অসুস্থতার জন্যও তিনি নিয়েছেন এই সিদ্ধান্ত।

Angelina Jolie

একটি সংবাদ মাধ্যমের সামনে অভিনেত্রী বলেন, “ব্যাডের সঙ্গে ঝামেলার পর আমি কিছুতেই স্বাধীন ভাবে বাঁচতে পারছিলাম না। মানসিক অবসাদের কারণে আমার শরীর খারাপ হতে শুরু করেছে। প্রায়শই ব্লাড সুগার উঠানামা করে। বিচ্ছেদের ঠিক ছমাস আগেই আমি বেলস পালসি রোগে আক্রান্ত হয়েছি। হলিউডে থাকলে আমি স্বাভাবিক জীবন কোনভাবেই কাটাতে পারব না।” কিন্তু কি এই বিরল রোগ?

বেলস পালসি কি?

বেলস পালসি হল এমন একটি অসুস্থতা যা মুখের পেশিগুলোর অস্থায়ী পক্ষঘাত ঘটায়। এই রোগ হলে মুখের পেশি নিয়ন্ত্রণকারী স্নায়ুগুলি ফুলে যায় বা সংকোচিত হয়। যৌনাঙ্গে হারপিস হলে, চিকেন পক্স, জার্মান হাম বা রুবেলা, ফ্লু, মুখে জোরে কোন আঘাত পেলে, কানের সংক্রমণ হলে বা ডায়াবেটিস হলে এই রোগ হতে পারে। সাধারণত যাদের ডায়াবেটিস আছে, যারা শ্বাসযন্ত্রের সংক্রমণে ভুগছেন তাদের ক্ষেত্রে এই রোগটি হবার সম্ভাবনা অনেক।

BELLS PALSY

আরও পড়ুন : অ্যানিমেলের অন্তরঙ্গ দৃশ্যের শুটিং কীভাবে হয়েছিল? জানালেন ‘জোয়া’ তৃপ্তি

বেলস পালসি হলে কি হয়?

এই রোগটি হলে আপনার মুখের অর্ধেক অংশ হঠাৎ করে বেঁকে যাবে, এক চোখে জল কমে যাওয়া, কানের সামনে এবং পেছনে ব্যথা, মুখের অভিব্যক্তি তৈরি করতে অক্ষমতা, মাথা ব্যথা, কান্নার পরিমাণে পরিবর্তন, কথা বলতে বা খাবার খেতে অসুবিধা হয়। মুখের কোন অংশ নড়াচড়া করার সময় কোন সমস্যা হলেই অবিলম্বে সিটি স্ক্যান বা এমআরআই করে দেখতে হবে আপনি এই বিরল রোগে আক্রান্ত কিনা। প্রয়োজনে ফিজিওথেরাপির সাহায্য নিয়ে নিজেকে সম্পূর্ণ সুস্থ করে তুলতে হবে।

আরও পড়ুন : কন্ঠের যাদুতেই বাজিমাত! হলিউডে ডাবিং আর্টিস্টের কাজ করেছেন এই ৯ বলিউড তারকা

Angelina Jolie

আরও পড়ুন : বিয়ের আগেই ভেঙে যায় সম্পর্ক, দেখুন বলিউডের কিছু অপূর্ণ ভালোবাসার বাস্তব কাহিনী

প্রসঙ্গত, এই রোগে আক্রান্ত হয়ে আপাতত কর্মজীবন থেকে দূরে নিজের বাড়িতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন অভিনেত্রী অ্যাঞ্জেলিনা। ৬ সন্তানকে নিয়ে স্বাধীনভাবে বাকি জীবনটা কাটিয়ে দেবেন তিনি। ভবিষ্যতে কোন সম্পর্কে জড়াবেন কিনা সেই বিষয় নিয়ে এখনো কোনো কথা না বললেও আপাতত তিনি অন্য কোন সম্পর্কের কথা ভাবছেন না।

আরও পড়ুন : কেন ভাঙছে অভিষেক-ঐশ্বর্যর বিয়ে? ফাঁস হয়ে গেল বচ্চন পরিবারের বিগ সিক্রেট