দেশের দরবারে বাঙালির জয়জয়কার, জাতীয় মঞ্চে রবীন্দ্রসংগীত শুনিয়ে বাঙালির নাম উজ্বল করলো অনন্যা

বাংলা গানে গোটা ভারতকে মুগ্ধ করলো বাংলার অনন্যা, প্রশংসায় পঞ্চমুখ বিচারকরা

Ananya Chakraborty selected on Zee TV SaReGaMaPa by Singing A Bengali Folk Song

বাংলা এবং বাঙালি সংস্কৃতির মাঝেই বড় হয়েছেন। গান গাওয়ার স্বপ্ন পূরণ হয়েছে বাংলা লোকগান থেকে। বড় গায়িকা হতে পেরেছেন বাংলা লোক গান গেয়েই। তার গানের সুরে রয়েছে মাটির টান। এবার সেই স্বর জাতীয় মঞ্চে তুলে ধরলো রবীন্দ্র সংগীত। পশ্চিমবঙ্গের বজবজের মেয়ে অনন্যা চক্রবর্তী (Ananya Chakraborty) জি বাংলার (Zee Bangla) সারেগামাপার (Sa Re Ga Ma Pa) পর এবার জি টিভির (Zee TV) সারেগামাপার মঞ্চে পৌঁছে গিয়েছেন ঝড় তুলতে।

এতদিন একতারা হাতে অনন্যার বাউল গান মুগ্ধ করেছে বাঙালিকে। এবার জিটিভির সারেগামাপার মঞ্চে তিনি নিজের ভার্সেটাইল প্রতিভা তুলে ধরলেন। বাংলা-হিন্দি রিমিক্স তো বটেই, হিন্দি আইটেম গানের পাশাপাশি রবীন্দ্র সংগীত গেয়ে বিচারকদের মুগ্ধ করলেন অনন্যা। রবিবার সারেগামাপার গ্র্যান্ড প্রিমিয়ারে বিশাল দাদলানি, শঙ্কর মহাদেবন, হিমেশ রেশমিয়া ফের মুগ্ধ হলেন অনন্যার গান শুনে।

এদিন স্টেজে উঠে অনন্যা প্রথমে ধরলেন বাংলা গান। রবীন্দ্রনাথ ঠাকুরের ‘একলা চলো রে’ (Ekla Cholo Re) গাইলেন তিনি। তার গানের সঙ্গে গলা মেলালেন বিচারক এবং অন্যান্য প্রতিযোগীরাও। গানের শেষে তিনি ধরলেন ‘গুন্ডে’ ছবির ‘তু নে মারি এন্ট্রি’ গানটি। শুধু বাউল গান বা রবীন্দ্র সংগীত নয়, অনন্যা যে কেমন দক্ষ ভার্সেটাইল গায়িকা তা তিনি এই দিনের পারফরম্যান্সে তুলে ধরলেন।

অনন্যার গানের পাশাপাশি তার নিত্য নতুন লুকেও মুগ্ধ বিচারকরা। কখনও বোহেমিয়ান সাজে, কখনও শাড়িতে, কখনও আবার নীল রঙের গাউন পরে তিনি স্টেজে আসছেন। অনন্যার লুক নিয়েও বিচারকদের মধ্যে চর্চার অন্ত নেই। এই যেমন অডিশন রাউন্ডে তিনি বোহেমিয়ার লুক নিয়ে হাজির হয়েছিলেন। চূড়ান্ত বাছাই পর্বে তিনি হাজির হয়েছিলেন শাড়ি পরে। আর এদিন তার চেহারাতে ছিল রকস্টার লুক। নীল গাউন, কোমরে সোনালী বেল্ট পরে ও চুলে রঙিন ফিতে লাগিয়ে আসরে গান গাইতে নেমেছিলেন তিনি।

অনন্যার এই পারফরম্যান্সের দিকে তাকিয়ে রয়েছে গোটা বাংলা। বাংলার তারকা থেকে শুরু করে সাধারণ, সকলেই নজর রাখছেন জি টিভির পর্দায়। গায়িকার ইনস্টাগ্রাম পোস্টের কমেন্ট বক্সে তার প্রশংসা করেছেন বাংলার আরেক গায়িকা ইমন চক্রবর্তী। তিনি লিখেছেন, ‘তোমাকে নিয়ে গর্বিত রকস্টার’।

 

View this post on Instagram

 

A post shared by ZEE TV (@zeetv)

প্রসঙ্গত জি টিভির সারেগামাপা এই সিজনে বাংলা থেকে অনন্যা চক্রবর্তী ছাড়াও কিঞ্জল চট্টোপাধ্যায়, স্নিগ্ধজিৎ ভৌমিক, নীলাঞ্জনা রায়, দীপায়ন বন্দ্যোপাধ্যায়রা জায়গা পেয়েছেন সেরা ১৬তে। একটুর জন্য ছিটকে গিয়েছেন বাংলার গায়িকা বিদীপ্তা চক্রবর্তী।

 

View this post on Instagram

 

A post shared by ZEE TV (@zeetv)