প্রিয়জনকে হারিয়ে শোকে বিহ্বল অমিতাভ, সোশ্যাল মিডিয়াতে লিখলেন খোলা চিঠি

প্রয়াত অমিতাভ বচ্চনের আপনজন, কাছের মানুষের স্মরণে খোলা চিঠি লিখলেন শাহেনশাহ

Amitabh Bachchan write a note on late Bollywood director Rakesh Kumar

গত ২ বছর থেকেই একের পর এক দুঃসংবাদ আসছে বলিউড (Bollywood) থেকে। বলিউডের একের পর এক নক্ষত্র পতনের খবরের ধাক্কা সামলে উঠতে না উঠতেই আসছে নতুন ধাক্কা। গত দুই বছরে ঋষি কাপুর, ইরফান খান থেকে শুরু করে সুশান্ত সিং রাজপুতকে হারিয়েছে বলিউড। আর এবার প্রয়াত হলেন বলিউডের আরও এক কিংবদন্তি যার হাত ধরে অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) থেকে শুরু করে সালমান খানের কেরিয়ার সফলতার রাস্তা খুঁজে পেয়েছিল।

গত ১০ ই নভেম্বর মুম্বাইতে প্রয়াত হয়েছেন কিংবদন্তি বলিউড পরিচালক রাকেশ কুমার (Rakesh Kumar)। তিনি দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন বলে জানা গিয়েছে। রাকেশ কুমারের প্রয়াণের খবরে ভেঙে পড়েছেন অমিতাভ বচ্চন। কারণ তার অভিনীত বেশিরভাগ হিট ছবির পরিচালক ছিলেন রাকেশ। রাকেশের জন্যই তার কেরিয়ার একসময় সফলতার শিখর ছুঁয়েছিল।

 

View this post on Instagram

 

A post shared by Neon Man (@neonmannews)

অমিতাভ বচ্চন অভিনীত ‘ইয়ারানা’, ‘মিস্টার নটবরলাল’ এর মত‌ একাধিক ছবিতে পরিচালক ছিলেন রাকেশ। সেই সূত্রে তাদের মধ্যে গভীর বন্ধুত্বের সম্পর্ক ছিল। কাজেই রাকেশের মৃত্যুটা অমিতাভের কাছে একটা অনেক বড় ধাক্কা। গত দুই বছরে একের পর এক বন্ধুদের নিজের চোখের সামনে চিরতরে বিদায় নিতে দেখছেন তিনি। কাছের বন্ধুর মৃত্যুতে শোকে বিহ্বল হয়ে পড়েছেন শাহেনশা।

অমিতাভ স্মৃতিচারণ করে লিখেছেন রাকেশ খুব ভাল মনের মানুষ ছিলেন। তিনি শিল্পীদের উপর কখনও আঁচ পড়তে দিতেন না। পরিচালক প্রকাশ মেহরা নির্মিত ‘জঞ্জির’ ছবির সহকারী পরিচালক হিসেবে বলিউডে প্রবেশ ঘটেছিল রাকেশের। এই ছবিতে অভিনয় করেছিলেন অমিতাভ। এরপর ধীরে ধীরে রাকেশ নিজেই ছবির পরিচালনা করতে শুরু করেন।

 

View this post on Instagram

 

A post shared by FilmyTriangle (@filmytriangle)

‘হেরাফেরি’, ‘খুন পসিনা’, ‘ইয়ারানা’ থেকে শুরু করে ‘সূর্যবংশী’, প্রয়াত এই পরিচালকের ৭ থেকে বলিউডে অনেক সুপারহিট ছবি মুক্তি পেয়েছে। রাকেশ ভীষণ প্রাণোচ্ছল মানুষ ছিলেন বলেই জানিয়েছেন অমিতাভ। তার মৃত্যুর পর ১৩ ই নভেম্বর পরিবারের সদস্যরা তার জন্য একটি প্রার্থনা সভার আয়োজন করেন। অমিতাভ কাজের চাপে সেখানে উপস্থিত থাকতে পারেননি। তবে তার পরিবার থেকে জয়া বচ্চন, অভিষেক বচ্চনরা গিয়েছিলেন ওই প্রার্থনা সভায়।

ক্যান্সার আক্রান্ত হয়ে ৮১ বছর বয়সে প্রয়াত হয়েছেন রাকেশ কুমার। তার পরিচালিত শেষ ছবিটি ছিল ‘সূর্যবংশী’। এই ছবিতে নায়ক ছিলেন সালমান খান। রাকেশের পরিচালনায় অতিপ্রাকৃত গল্প অবলম্বনে এই ছবিটিও বক্স অফিসে সুপারহিট হয়েছিল। তার প্রয়াণের খবরে বলিউডে সকলেই শোকস্তব্ধ।

 

View this post on Instagram

 

A post shared by Viral Bhayani (@viralbhayani)