৪৯টি শহিদ পরিবারকে অনুদান! ব্যক্তিগতভাবে সর্বপ্রথম সাহাজ্যের হাত বাড়ালেন অমিতাভ

১৯৮৯ সাল থেকে এখন পর্যন্ত উপত্যকায় জঙ্গি কার্যকলাপ অব্যাহত। তবে এতদিনে কখনও এতবড় মাপের হামলা চালাতে পারেনি সন্ত্রাসবাদীরা। পুলওয়ামায় এখনও পর্যন্ত সবচেয়ে ভয়ংকর জঙ্গিহানার ঘটনা ঘটাল তারা। যার জেরে গোটা দেশ রাগে ফুঁসছে। পরিবারের সেই বুকফাটা কান্না ভারতবাসীর রক্ত যেন আরও উত্তপ্ত করে তুলছে।

পুলওয়ামায় জঙ্গি হানায় শহিদদের জন্য বিভিন্ন রাজ্য সরকার অর্থ সাহায্য ঘোষণা করেছে। অনেক রাজ্য সরকার তার রাজ্যের মৃত শহিদদের জন্য আলাদা করে অর্থ সাহায্য ঘোষণা করেছে। এছাড়া শহিদদের পরিবারের একজনকে চাকরির সুযোগের কথা ঘোষণা হচ্ছে। ফলে অর্থ সাহায্য থেকে অন্যান্য সুবিধার ঘোষণা পরপর শোনা যাচ্ছে। তবে এরমধ্যেই ব্যক্তিগতভাবে সাহায্য দেওয়ার কথা এই প্রথম ঘোষণা করলেন অমিতাভ বচ্চনই।

পুলওয়ামায় জঙ্গি হানায় শহিদ হয়েছেন ৪৯ জন সিআরপিএফ জওয়ান। তাঁদের প্রতি পরিবার পিছু ৫ লক্ষ টাকা করে সাহায্য দেওয়ার কথা ঘোষণা করলেন বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন। এই টাকা প্রতিটি পরিবারের হাতে তুলে দেওয়া হবে। তবে কীভাবে তা তুলে দেওয়া হবে তা এখনও স্থির হয়নি।

Read More : পাকিস্তানের MFN কেড়ে নেওয়া হল! MFN আসলে কী? জেনে নিন খুঁটিনাটি

বিভিন্ন রাজ্যের শহিদ জওয়ান রয়েছেন। ফলে এই সাহায্য অর্থ সরকারের মাধ্যমে দেওয়া হবে, নাকি এর অন্য পথ রয়েছে তা খতিয়ে দেখছেন বিগ বি। তারপর এই টাকা শহিদ পরিবারগুলির হাতে তুলে দেওয়া হবে। এই বাবদ মোট ২ কোটি ৪৫ লক্ষ টাকা খরচ হবে বিগ-বির৷ তিনি নাকি বিরাট কোহলি-র ফাউন্ডেশনেও যোগ দেওয়ার কথা ভাবছেন ৷