এবার Hoichoi দেখুন বিনামূল্যে, দুর্দান্ত অফার নিয়ে এলো Amazon Prime

Amazon announces Prime Video Channels in India

বর্তমান প্রজন্মের দর্শকের কাছে বিনোদনের প্রধান মাধ্যম হয়ে উঠছে ওটিটি প্ল্যাটফর্মগুলি। এই মুহূর্তে দেশি-বিদেশি বহু ওটিটি প্ল্যাটফর্ম দর্শককে বিনোদন জোগাচ্ছে। এই প্ল্যাটফর্মের ভিড়ে কোনটা ছেড়ে কোনটা দেখবেন? মুশকিল আসান করলো অ্যামাজন প্রাইম (Amazon Prime)। এবার থেকে অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন নিলেই একসঙ্গে ৯টি স্ট্রিমিং সার্ভিসের কনটেন্ট দেখতে পাবেন।

এই মুহূর্তে বিশ্বের ১১টি দেশে অ্যামাজন প্রাইমের (Prime Video) এই সার্ভিস চালু আছে। ভারতেও ওই একই সার্ভিস চালু করার ব্যাপারে আগ্রহী সংশ্লিষ্ট সংস্থা। এবার থেকে কনটেন্ট অ্যাগ্রিগেটর হিসাবে কাজ করতে চলেছে অ্যামাজন প্রাইম। খুব শীঘ্রই ভারতে প্রাইম ভিডিয়ো চ্যানেল লঞ্চ করতে চলেছে অ্যামাজন। যেখানে অ্যামাজন প্রাইম অ্যাপ্লিকেশনে কিংবা ওয়েবসাইটে অ্যামাজন প্রাইমসহ আটটি ওটিটি স্ট্রিমিং সার্ভিসের কনটেন্ট আনা হবে।

ভারতের অপর আটটি ওটিটি প্ল্যাটফর্ম ইতিমধ্যেই অ্যামাজনের এই পরিকল্পনার সঙ্গে হাত মিলিয়েছে। ডিসকভারি+, লায়নসগেট প্লে, এরস নাও, ডকুবে, মুবি, হইচই, মনোরমা ম্যাক্স এবং শর্টস টিভি দেখার জন্য এবার থেকে আর আপনাকে আলাদা আলাদা সাবস্ক্রিপশন নিতে হবে না। অ্যামাজনের প্রাইম সাবস্ক্রিপশন নিলেই অ্যামাজনসহ ৯টি ওটিটি প্লাটফর্মের কনটেন্ট দেখতে পাবেন।

তবে এখানেই থেমে থাকবে না অ্যামাজন। ভবিষ্যতে আরও বেশি সংখ্যক ওটিটি প্ল্যাটফর্মকে সংযুক্ত করার পরিকল্পনা রয়েছে সংস্থার। মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ব্রিটেনদের মতো ১১টি দেশে অ্যামাজনের এই পরিষেবা চালু রয়েছে। যেখান থেকে বেশ ভালই ফিডব্যাক পাওয়া যাচ্ছে। এবার ১২তম দেশ হিসেবে ভারতকে বেছে নিয়েছে অ্যামাজন। ভারতে এই পরিষেবা চালু করার জন্য বিগত ২ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করা হচ্ছে।

আমাজন প্রাইম ভিডিয়ো ইন্ডিয়ার কান্ট্রি হেড গৌরব গান্ধী এই বিষয়ে বলেছেন, “গত সাড়ে চার বছরে ভারতে আমাদের জার্নিটা শিখিয়েছে, এইখানকার মানুষজন ভালো কনটেন্ট দেখতে চায়। আমাদের তরফে আমরা এক্সক্লুসিভ কনটেন্ট পৌঁছে দেওয়ার চেষ্টা করছি, এর পাশাপাশি তার বাইরের ভালো কনটেন্টও আমাদের সাবস্ক্রাইবারদের কাছে পৌঁছে দিতে চাই। বিনোদনের মার্কেটপ্লেস হিসাবে কাজ করাটা বড় চ্যালেঞ্জ। সেই পথেই হাঁটলাম আমরা”।

কাজেই এবার থেকে আর একাধিক অ্যাপ্লিকেশন ডাউনলোড করে ফোনের স্টোরেজ ফুল হবে না। আবার একাধিক পাসওয়ার্ড, আইডি মনে রাখারও দরকার পড়বে না। আবার অ্যামাজন প্রাইমের সাবস্ক্রিপশন নিতে চাইলে ২৫-৩০ শতাংশ ছাড়ও পাবেন গ্রাহকরা। গ্রাহক যেমন সুবিধা নিতে চাইবেন সেই অনুসারে বার্ষিক সাবস্ক্রিপশন নিতে হবে।