অল্লু অর্জুনের ছেড়ে দেওয়া এই ছবি করেই কোটিপতি সলমান খান

এই বলিউড ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অল্লু অর্জুন, প্রস্তাব লুফে কোটিপতি সলমান খান

Allu Arjun rejected the offer of ‘Bajrangi Bhaijaan’, Salman Khan did the movie

দক্ষিণের সিনেমা ইন্ডাস্ট্রির সুপারস্টার তিনি। যে ছবিতে তিনি আছেন, যেন মুক্তির আগেই সুপারহিট হয়ে যায় সেই ছবি। ‘পুষ্পা’ ছবির পর থেকে সারা ভারতীয় সিনেমাতে তার কদর বাড়ছে। তবে বলিউড (Bollywood) অবশ্য বহু আগেই এই অভিনেতার কাছে প্রস্তাব নিয়ে পৌছে গিয়েছিল। দক্ষিণী সুপারস্টারকে ‘বজরঙ্গি ভাইজান’ বানাতে কিছু কম প্রয়াস করেনি বলিউড। তবে অল্লু অর্জুন (Allu Arjun) শোনামাত্র প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। তিনি বলিউড ছবিতে অভিনয় করতে চাননি।

ইদানিং অভিনেতারা নিজের নিজের আঞ্চলিক সিনেমাতে সীমাবদ্ধ থাকছেন না। টলিউড, বলিউড, সাউথ মিলিয়ে মিশিয়ে কাজ করছেন তারকারা। ২০১৫ সালে বলিউড পরিচালক কবীর খান অল্লু অর্জুনের দ্বারস্থ হয়েছিলেন। তবে সেই সময় অল্লু অর্জুন অন্য ছবিতে অভিনয় করার জন্য ব্যস্ত হয়ে পড়েন। তাই বলিউডের কাজের প্রস্তাব তিনি ফিরিয়ে দেন। এরপর পরিচালক সালমানকে ভাইজান বানানোর প্রস্তাব দেন। ছবিটি বক্স-অফিসে সুপারহিট হয়। ছবিটি মোট ৪৪৪ কোটি টাকার ব্যাবসা করে। যার মধ্যে সালমান খান পেয়েছিলেন ৩৫ কোটি টাকা।

এই ছবিতে দেখানো হয়েছিল ভারতের মাটিতে হারিয়ে যাওয়া একটি ছোট্ট পাকিস্তানি মেয়ের কাহিনী। মেয়েটি ছিল মূক। তাকে সীমান্ত পেরিয়ে পাকিস্তানের মাটিতে গিয়ে তার পরিবারের কাছে ফিরিয়ে দেওয়ার জন্য পবন ওরফে বজরঙ্গি দারুণ এক সাহসী পদক্ষেপ নেন। এই ছবির দুর্দান্ত অ্যাকশন, সাসপেন্স থেকে শুরু করে আবেগ দর্শকের হৃদয় স্পর্শ করেছিল। ছবিটি সুপারহিটের তালিকায় ঢুকে পড়ে। সালমান খানের কেরিয়ারের এটি অন্যতম সফল ছবি হিসেবে বিবেচিত হয়।

এই ছবির প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন অল্লু অর্জুন। তারপর থেকে কেটে গিয়েছে সাতটা বছর। এর মাঝেও অল্লু অর্জুনের কাছে বেশ কয়েকবার বলিউড ছবির প্রস্তাব গিয়েছিল। তবে তিনি সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বারবার। আদতে সঠিক সুযোগের অপেক্ষা করছেন দক্ষিণের এই অভিনেতা। তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, “হিন্দি ছবিতে অভিনয় করা আমার পেশাগত জীবনের একটি উল্লেখযোগ্য মোড় হবে। তাই কাজ করার জন্য আমি খুব ভেবেচিন্তে সব চেয়ে ভাল প্রস্তাবটিকেই বেছে নেব।”

এজন্যই সঠিক সুযোগের অপেক্ষা করছেন অভিনেতা। আপাতত তার হাতে বেশ কিছু ছবি রয়েছে। সঙ্গে পুষ্পা ছবির দ্বিতীয় পার্টও আসতে চলেছে। পুষ্পার প্রথম পার্টই সারা দেশজুড়ে ৪০০ কোটি টাকার ব্যবসা করে নিয়েছে। এই ছবির হিন্দি ভার্সন থেকেই ১০০ কোটি টাকা এসেছে বক্স অফিসে। পুষ্পার দ্বিতীয় ছবি নিয়েও বেশ উৎসাহিত নির্মাতারা। তাই সফলতা বিবেচনা করে আগেভাগেই পারিশ্রমিক বাড়িয়ে নিয়েছেন কলাকুশলীরা।