নাট্যমঞ্চ কাঁপিয়ে বাংলা সিরিয়ালে প্রবেশ,‘গৌরী এলো’র ধূর্জটিবাবা আসলে কে, রইল তার আসল পরিচয়

বাংলা সিরিয়ালের দুর্দান্ত খলনায়ক, ‘গৌরী এলো’র ধূর্জটিবাবা আসলে কে, রইল অভিনেতার আসল পরিচয়

All You Need to Know about Zee Bangla Gauri Elo Actor Goutam Halder aka Dhurjati Baba

শৈল-মায়ের সঙ্গে মিলে নানারকম ভেলকি দেখিয়ে গৌরীকে বাড়িছাড়া করতে মরিয়া ধূর্জটি বাবা। তন্ত্র-মন্ত্রের ছলনায় আধঘন্টা জি বাংলা (Zee Bangla) থেকে চোখ ফেরাতেই দেন না ধূর্জটি বাবা এবং শৈল মা। দুই অশুভ শক্তির বিরুদ্ধে লড়াইয়ে গৌরী একা। এই গল্প যে দর্শকদের চ্যানেল থেকে চোখ ফেরাতে দিচ্ছে না তার প্রমাণ ‘গৌরী এলো’র (Gourii Elo) টি আর পি রেটিং।

চোখে মুখে শঠতা, ক্রূর স্বভাব ফুটে বেরোচ্ছে। এই ধূর্জটি বাবাকে আজ বাংলা টেলিভিশনের দর্শকরা সকলেই চিনে গিয়েছেন। তবে বাংলা টেলিভিশনের সঙ্গে সংযোগ কিন্তু বহু পুরনো। ‘গৌরী এলো’র ধূর্জটি বাবার ভূমিকায় অভিনয় করছেন অভিনেতা গৌতম হালদার (Goutam Halder)। এর আগেও বহু বাংলা ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। তান্ত্রিকের বেশে তাকে দেখা গিয়েছে মহাপীঠ তারাপীঠ, করুণাময়ী রানী রাসমণিতেও।

Goutam Halder

গৌতম হালদারকে প্রধানত বাংলা টেলিভিশনে খলনায়কের চরিত্রে অভিনয় করতে দেখা যায়। তবে ইন্ডাস্ট্রিতে তার যাত্রাটা কিন্তু শুরু হয়েছিল নাট্যমঞ্চ থেকে। ১৯৮৬ সালে তিনি নাট্য প্রকাশ মঞ্চে যোগদান করেছিলেন। খল চরিত্রে তার ডায়লগ বলার ধরন, চোখ মুখের ভাবভঙ্গি, অঙ্গভঙ্গি রীতিমত হাড় বজ্জাত ইমেজ তুলে ধরে দর্শকদের চোখে!

Goutam Halder

যেকোনও খল চরিত্রকেই অত্যন্ত আকর্ষণীয়ভাবে পর্দার সামনে উপস্থাপন করতে পারেন গৌতম হালদার। ‘গৌরী এলোর’ টিআরপি বাড়ার নেপথ্যে তার অনেক বড় অবদান রয়েছে বলা যেতে পারে। তার আগমনের পর থেকেই হু হু করে বেড়েছে ধারাবাহিকের টিআরপি। আসলে ধূর্জটি বাবা ও শৈল মায়ের যুগলবন্দীতে গৌরীর উপর বেড়েছে অত্যাচার। যা দর্শকদের আগ্রহী করে তুলেছে।

Goutam Halder

গৌতম হালদার তার অভিনয় দিয়ে নাট্যমঞ্চ কাঁপিয়ে তুলেছেন বারবার। তিনি এখনও নাটক এবং থিয়েটারের নিত্য সদস্য। সেইসঙ্গে মাঝেমধ্যেই বাংলা টেলিভিশন থেকেও ডাক পড়ে তার। বাংলা টেলিভিশনে প্রথম ‘জন্মভূমি’ ধারাবাহিক দিয়েই ইন্ডাস্ট্রিতে তার পথ চলা শুরু হয়েছিল। তবে নাটকের মাধ্যমেই নিজেকে আরও বেশি এই ইন্ডাস্ট্রিতে প্রশংসার যোগ্য করে তুলেছেন তিনি।

Goutam Halder

শাঁওলি মিত্র, শম্ভু মিত্র, রুদ্রপ্রসাদ সেনগুপ্ত, দেবশঙ্কর হালদার, সোহিনী সেনগুপ্তদের সঙ্গে নাট্যমঞ্চে অভিনয় করেছেন তিনি। একা গৌতম হালদার নন, নাট্য মঞ্চ থেকে উঠে আসা ব্যক্তিত্বদের উপস্থিতি এখন বাংলার একাধিক সিরিয়ালেও লক্ষ্য করা যাচ্ছে। এদের মধ্যে সোহিনী সেনগুপ্ত বর্তমানে অভিনয় করছেন ‘গুড্ডি’ ধারাবাহিকে। অন্যদিকে দেব শংকর হালদার অভিনয় করছেন ‘লক্ষ্মী কাকিমা সুপারস্টার’ ধারাবাহিকে।