পাননি দাম্পত্য সুখ, স্বামীর অত্যাচারে ৩ বার আত্মহত্যার চেষ্টা করেছিলেন মহাভারতের দ্রৌপদী

ভারতীয় টেলিভিশনের অন্যতম জনপ্রিয় ধারাবাহিক মহাভারত এর দ্রৌপদীকে নিশ্চই মনে আছে। রূপা গাঙ্গুলি (Roopa Ganguly), যিনি দ্রৌপদীর ভূমিকায় অভিনয় করে আপামোর ভারতবাসীর মনে সারা ফেলে দিয়েছিলেন। সম্প্রতি ৫৪ বছরে পা দিলেন তিনি।বাঙালি তনয়া হলেও হিন্দি টেলিভিশন ইন্ডাস্ট্রিতে প্রচুর যশ ও খ্যাতি অর্জন করেছিলেন তিনি। সেইসময় অনেকে অনস্ক্রিন দ্রৌপদীকে অফস্ক্রিনেও দ্রৌপদী বলে সম্ভোধন করতেন।

কিন্তু কর্মক্ষেত্রে সফলতার শিখর ছুলেও ব্যাক্তিগত জীবনে অনেক ওঠা পড়ার মধ্যে দিয়ে যেতে হয়েছিল তাকে। ব্যাক্তিগত জীবন নিয়ে কোনওদিনই খোলাখুলি ভাবে আলোচনা করতে পছন্দ করতেন না তিনি।একনজরে চিনে নেওয়া যাক অচেনা রূপ গাঙ্গুলিকে (Roopa Ganguly)

দ্রৌপদীর চরিত্রে অভিনয় করে দর্শকদের মধ্যে সাড়া ফেলে দিয়েছিলেন রুপা গাঙ্গুলি (Roopa Ganguly)।প্লে ব্যাকের জন্য ফিল্মফেয়ার পুরস্কারও এসেছিল তার ঝুলিতে। তারপর ১৯৯২ সালে মেকানিকাল ইঞ্জিনিয়ার ধ্রুব মুখোপাধ্যায়কে (Dhrubo Mukherjee) বিয়ে করেন তিনি।

বিয়ের পরই কেরিয়ার ছেড়ে সংসারের জন্য কলকাতায় চলে আসেন তিনি। কিন্তু তাতেও শান্তি পাননি তিনি।নিত্যদিন সংসারে অশান্তি এবং কলোহের জেরে রীতিমত অবসাদগ্রস্ত হয়ে পড়েন তিনি।স্বামীর অত্যাচারে দিশেহারা হয়ে ৩ বার আত্মহত্যা করার চেষ্টা করেছিলেন রূপা গাঙ্গুলি (Roopa Ganguly)। শেষ করে দিতে চেয়েছিলেন নিজেকে।

শেষমেশ স্বামী ধ্রুব মুখোপাধ্যায়ের (Dhrubo Mukherjee) থেকে আলাদা হয়ে যান তিনি। তাদের দুজনের একটু পুত্রসন্তান আছে।নাম, আকাশ। গত বছর নিয়ন্ত্রণহীন ভাবে গাড়ি চালানোর অভিযোগে হাজতে যায় আকাশ।ধ্রুব মুখোপাধ্যায়ের (Dhrubo Mukherjee) সাথে বিচ্ছেদের পর নিজের চেয়ে ১৩ বছরের ছোট সঙ্গীত শিল্পী দিব্যেন্দুর (Dibyendu Mukherjee) সাথে সম্পর্কে জড়ান রূপা গাঙ্গুলি (Roopa Ganguly)

দীর্ঘদিন লিভইনে ছিলেন দুজন। তবে সেই সম্পর্কও শেষপর্যন্ত থাকেনি।প্রথম বিবাহের বিচ্ছেদের পর থেকেই ধীরে ধীরে আবার কাজে ফিরতে শুরু করেছিলেন রূপা গাঙ্গুলি (Roopa Ganguly)।টেলিভিশনের পাশাপাশি কাজ করছিলেন হিন্দি ও বাংলা ছবিতেও।

এরপর শুরু হলো রূপা গাঙ্গুলির (Roopa Ganguly) জীবনের নতুন অধ্যায়।অভিনয়ের মঞ্চ থেকে এবার তিনি পা দিলেন রাজনীতির মঞ্চে। ২০১৫ সাল থেকে রাজনীতিতে যোগ দেন তিনি।২০১৬ সালে একবার মানুষ তাকে গাড়ি থেকে নামিয়ে মেরেছিল, এমনকি ভেঙে দিয়েছিল তার গাড়িও।তাও হাল ছাড়েনি রূপা গাঙ্গুলি (Roopa Ganguly)। এখনও তিনি লড়ে চলছেন নিজের লড়াই। বলিউডের তরুণ অভিনেতা সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর ঘটনায় সরব হতে দেখা যায় তাকে।