কুমিরের চামড়া দিয়ে তৈরি নীতা আম্বানির ব্যাগ, ব্যাগের দাম শুনলে ভনভন করবে মাথা

বিশ্বের সবথেকে দামী ব্যাগ ব্যাবহার করেন নিতা আম্বানি, দাম শুনলে চোখ উঠবে কপালে

All You Need to Know About Nita Ambani's Hermès Himalaya Crocodile Birkin Bag

বিশ্বসেরা ধনকুবের মুকেশ আম্বানি (Mukesh Ambani)। প্রতি সেকেন্ডে কোটি কোটি টাকা তার রোজগার। তার স্ত্রী এবং পরিবারের জীবনযাপনের রীতিনীতিও আর ৫ জন সাধারণ মানুষের থেকে আলাদা হবে সেটাই স্বাভাবিক। বিশেষত মুকেশ আম্বানির স্ত্রী নিতা আম্বানির (Nita Ambani) প্রসঙ্গে মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়াতে এমন এমন কিছু তথ্য ফাঁস হয় যা জেনে বেশ অবাক হতে হয় নেটিজেনদের।

নিতা আম্বানির পোশাক-আশাক, সাজ-সরঞ্জাম সবই ইমপোর্টেড, বিশ্বের নামীদামি ব্রান্ড ছাড়া তিনি এক পাও চলেন না। তিনি সারাদিন যে জল পান করেন তার দামই কয়েক লাখ টাকা। সকালে যে চা পান করেন তারই দাম নাকি তিন লক্ষ টাকা! তবে এবার রিলায়েন্স ফাউন্ডেশনের মালকিনের ব্যাগের দাম শুনে চমকে যাচ্ছেন নেটিজেনরা।

নিতা আম্বানির সম্ভারে বহুমূল্য জিনিস রয়েছে। দামি শাড়ি-গয়নার পাশাপাশি তিনি যে ব্যাগ বা জুতো ব্যবহার করেন সেগুলোর দাম সাধারণের কল্পনারও অতীত। তার কাছে রয়েছে কুমিরের চামড়া দিয়ে তৈরি একটি ব্যাগ। ২০১৭ সালে ব্রিটেনের ক্রিস্টিতে তার এই ব্যাগটি নিলামে ওঠে। তখন এই ব্যাগের যে দাম উঠেছিল তা ছিল আকাশ ছোঁয়া।

আসলে নিতার এই ব্যাগটি কুমিরের চামড়া দিয়ে তৈরি তাই স্বাভাবিকভাবেই এর বেশ দাম রয়েছে বাজারে। তাছাড়া ব্যাগের মধ্যে ১৮ ক্যারেটের সোনা রয়েছে। সেই সঙ্গে ২৪০ টি হীরে ব্যাগের দাম আরও বাড়িয়ে দিয়েছে। সোনায় মোড়া হীরে জড়ানো এই ব্যাগ কেবল নিতা আম্বানির কাঁধেই শোভা পায়। নিলামে এই ব্যাগের দাম কত উঠেছিল জানেন?

২০১৭ সালে এই ব্যাগের দাম ছিল ২ কোটি ৬১ লক্ষ ৫০ হাজার টাকা! এই চড়া দামেই নিলামে ব্যাগটি কিনেছিলেন নিতা। আসুন এবার এই ব্যাগ সম্পর্কে আরও কিছু তথ্য জেনে নেওয়া যাক। এই ব্যাগের কিন্তু একটি পোশাকি নাম রয়েছে। ‘হিমালয়ান বার্কিন ব্যাগ’, ব্যাগের নামকরণের পেছনেও রয়েছে গুরুত্বপূর্ণ তাৎপর্য। জনপ্রিয় ব্রিটিশ গায়িকা এবং নায়িকা জেমস ম্যালোরি বার্কিনের নাম অনুসারে এই নামকরণ হয়েছে।

নীলনদের কুমিরের চামড়া দিয়ে তৈরি হয়েছে ব্যাগটি। ব্যাগের রঙ যেহেতু সাদা তাই তার নাম দেওয়া হয়েছে হিমালয়ান। সৌন্দর্য্য এবং আভিজাত্যের কারণে এই ব্যাগের এমন চড়া দাম। কিছুদিন আগেই সোশ্যাল মিডিয়াতে করিনা কাপুর করিশ্মা কাপুরের মাঝে নিতা আম্বানির একটি ছবি ভাইরাল হয়েছিল। সেখানে নিতার হাতে ধরা ছিল এই ব্যাগ। এই ব্যাগ নিতার আভিজাত্য বাড়িয়ে দিয়েছে, এমনই মত পোষণ করেন নেটিজেনরা।