সৌন্দর্যে বলিউড নায়িকাদেরও হার মানাবে মিঠুনের প্রথম স্ত্রী, রইল তার ফটো গ্যালারি

এই সুন্দরীর প্রেমে হাবুডুবু খেতেন মহাগুরু, ইনিই মিঠুন চক্রবর্তীর প্রথম স্ত্রী

ভারতীয় ফিল্মি দুনিয়ার মহাগুরু মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। এক সময় বলিউডে (Bollywood) জায়গা পাওয়ার জন্য তাকে দিনরাত পরিশ্রম করতে হয়েছে। ১৯৭৬ সালে মৃগয়া ছবির মাধ্যমে ফিল্মি কেরিয়ার শুরু করেছিলেন তিনি। রাতারাতি সুপারস্টার হয়ে ওঠেন তিনি। তাঁর নাচের স্টেপে একসময় ঘায়েল হয়েছেন হাজার হাজার তরুণী। অনেকেই তাঁকে হৃদয় দিয়ে ফেলেছিলেন। এক নয়, একাধিক বলি সুন্দরীর সঙ্গে নাম জড়িয়েছিল মিঠুনের। তার বিবাহিতা পত্নীদের তালিকাও কিন্তু বেশ বড়।

দুই ছেলে এক মেয়েকে নিয়ে আজ সুখী মিঠুন ও যোগিতা বালি। বাড়িতে এসেছেন পুত্রবধূও। তবে যোগিতা কিন্তু মিঠুনের প্রথম স্ত্রী নন। অনেকে ভাবেন ডিস্কো ডান্সারের প্রথম স্ত্রী শ্রীদেবী (Sridevi)। তবে সেটাও সত্যি নয় কিন্তু! মিঠুনের প্রথম স্ত্রীর নাম হেলেনা লিউক (Helena Luke)। সাতের দশকে ফ্যাশনের দুনিয়ায় ভীষণ জনপ্রিয় ছিলেন হেলেনা। তাঁর সঙ্গে আচমকাই আলাপ হয়েছিল মিঠুনের।

Mithun Chakraborty

কেরিয়ারের শুরুর দিকে জনপ্রিয় অভিনেত্রী সারিকার (Sarika) সঙ্গে প্রেম করতেন অভিনেতা। কিন্তু, বেশিদিন সম্পর্ক টেকেনি। এদিকে জাভেদ খানের সঙ্গে হেলেনার সম্পর্কও ভেঙে গিয়েছিল। এরপরেই মিঠুন ও হেলেনা পরস্পরের সাপোর্ট সিস্টেম হয়ে ওঠেন এবং একসময় বিয়ের সিদ্ধান্ত নেন। কানাঘুষোয় শোনা যায়, হেলেনার সৌন্দর্যে মুগ্ধ হয়েছিলেন মিঠুন। তাঁকে দেখা মাত্রই প্রেমে পড়েন। তবে চার হাত এক হলেও, দীর্ঘদিন পথ চলতে পারেননি দুই তারকা।

All you need to know about Mithun Chakraborty's first wife Helena Luke

মাত্র চার মাসের মধ্যে তাঁদের বিয়ে ভেঙে যায়। বি-টাউন সূত্রে খবর, হেলেনার সঙ্গে দাম্পত্যে থাকাকালীন Yogita Bali -র সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন মিঠুন। আর সেই কারণেই প্রথম স্ত্রীর সঙ্গে সম্পর্কে চিড় ধরে। আটের দশকে বলিউডে ডেবিউ করেছিলেন হেলেনা। তবে উল্কার গতিতে বলিউডের আকাশ থেকে মিলিয়ে গিয়েছিলেন তিনি। এরপরেই ভারত ছেড়ে চলে যান হেলেনা। এবারে প্রশ্ন, বর্তমানে কোথায় আছেন এই ডাকসাইটে সুন্দরী? বর্তমানে নিউ ইয়র্কে থাকেন হেলেনা। বিমান সেবিকা হিসেবে কাজ করেন তিনি।

প্রসঙ্গত, মিঠুনের ব্যক্তিগত জীবন নিয়ে প্রচুর জল্পনা রয়েছে। এও শোনা যায়, ১৯৮৫ সালে মিঠুন চক্রবর্তী শ্রীদেবীকে চুপিসারে বিয়ে করেছিলেন। সেই সময় নাকি যোগিতা বালির স্বামী ছিলেন মিঠুন। ওই বিয়ের কথা শুনে নাকি আত্মহত্যার চেষ্টাও করেছিলেন যোগিতা। যদিও এই বিষয়টি রটে যাওয়ার পর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে Yogita বলেছিলেন, “যদি ও দ্বিতীয় বিয়েও করে, আমার কোনও আপত্তি নেই। আমি মেনে নেব।”