লাগবে না ৬ পয়সা, Jio-র গ্রাহকদের জন্য নতুন প্ল্যান, এক রিচার্জেই সব ফ্রী

IUC চার্জের জন্য অক্টোবর মাসে জিও ঘোষণা করে ১০ই অক্টোবরের পর থেকে জিও নাম্বার থেকে অন্য মোবাইল নেটওয়ার্কে কল করার জন্য মিনিটে ৬ পয়সা করে গ্রাহকদের দিতে হবে। ঘোষণার পরই জিওর একচেটিয়া ব্যবসায় ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করে অন্যান্য অপারেটর সংস্থা। জিওর এই অন্য নেটওয়ার্কে কল চার্জ নেওয়ার ঘোষণার সুযোগকে কাজে লাগিয়ে এয়ারটেল, ভোডাফোন, বিএসএনএল নিজেদের গ্রাহক বাড়াতে নেমে পড়ে। তারা ঘোষণা করে তাদের গ্রাহকদের অন্য নেটওয়ার্কে কল করার জন্য কোন আলাদা করে চার্জ গুনতে হবে না মাসিক ফ্রি রিচার্জ করা থাকলে।

jio outgoing calls are not free here is how you can still call without any cost

এরপরেই দশ দিন পেরোতে না পেরোতেই জিও তাদের নতুন রিচার্জ প্ল্যান ঘোষণা করে গ্রাহকদের চমক দিলো। রিলায়েন্স জিওর নতুন যে প্যাকগুলি তাদের গ্রাহকদের জন্য নিয়ে এসেছে সেগুলি রিচার্জ করলে অন্য নেটওয়ার্কে কল করার জন্য আলাদা করে আর টপ আপ ভরতে হবে না। এগুলি হল ২২২, ৩৩৩, ৪৪৪ টাকার মতো কয়েকটি নতুন প্ল্যান। তবে এই সকল নতুন রিচার্জের ক্ষেত্রেও তরফ থেকে বেঁধে দেওয়া হয়েছে মিনিটের পরিমাণ। এই প্ল্যানগুলি রিচার্জ করলে গ্রাহকরা পাবেন অন্য নেটওয়ার্কে কল করার সুবিধা, জিও টু জিও ফ্রি কল, নির্দিষ্ট পরিমাণ এসএমএস এবং ডেটা।

২২২ টাকা : এই রিচার্জের বৈধতা ২৮ দিন। প্রতিদিন ২ জিবি হাইস্পিড ইন্টারনেট। মোট ১,০০০ মিনিট পর্যন্ত নন-জিও মোবাইল নম্বরে ফোন করার সুবিধা। তা পেরিয়ে গেলে প্রতি মিনিটে ৬ পয়সা করে দিতে হবে। জিও-টু-জিও কল আনলিমিটেড। প্রতিদিন ১০০টি এসএমএস।

আরও পড়ুন :- বাড়িতে বসেই পাল্টানো যাবে ভোটার কার্ডের ছবি, জেনে নিন পদ্ধতি

৩৩৩ : বৈধতা ৫৬ দিন। প্রতিদিন ২ জিবি হাইস্পিড ইন্টারনেট। মোট ১,০০০ মিনিট পর্যন্ত নন-জিও মোবাইল নম্বরে ফোন করার সুবিধা। পেরিয়ে গেলে প্রতি মিনিটে ৬ পয়সা করে দিতে হবে। জিও-টু-জিও কল আনলিমিটেড। প্রতিদিন ১০০টি এসএমএস।

৪৪৪ : বৈধতা ৮৪ দিন।প্রতিদিন ২ জিবি হাইস্পিড ইন্টারনেট। ১,০০০ মিনিট পর্যন্ত নন-জিও মোবাইল নম্বরে ফোন করার সুবিধা। পেরিয়ে গেলে প্রতি মিনিটে ৬ পয়সা করে দিতে হবে। জিও-টু-জিও কল আনলিমিটেড। প্রতিদিন ১০০টি এসএমএস।

আরও পড়ুন :- Jio র ইন্টারনেট স্পিড ৩ গুণ বাড়িয়ে নিন এইভাবে

৫৫৫ : বৈধতা ৮৪ দিন।প্রতিদিন ২ জিবি হাইস্পিড ইন্টারনেট। মোট ৩০০০ মিনিট পর্যন্ত নন-জিও মোবাইল নম্বরে ফোন করার সুবিধা। পেরিয়ে গেলে প্রতি মিনিটে ৬ পয়সা করে দিতে হবে। জিও-টু-জিও কল আনলিমিটেড। প্রতিদিন ১০০টি এসএমএস।

IUC র জন্য মিনিটে ৬ পয়সা করে জিওর ঘোষণার পর ইতিমধ্যেই বিপুল সংখ্যক গ্রাহক মুখ ঘুরিয়েছেন জিও থেকে। তবে গ্রাহকদের ধরে রাখতে জিও বারংবার বিজ্ঞাপনের মাধ্যমে গ্রাহকদের সামনে তুলে ধরতে চাইছে এই IUC চার্জ সাময়িক।