অবশেষে প্রকাশিত হল IPL-এর টাইমটেবিল, দেখে নিন পূর্ণাঙ্গ সময়সূচী

IPL 2020 Timetable

চলতি বছর আইপিএল নিয়ে প্রথম থেকেই শুরু হয় টালবাহানা। মার্চ মাসে আইপিএল শুরু হওয়ার কথা এবং পূর্ণাঙ্গ সূচি ঘোষিত হলেও অবশেষে তা বাতিল হয়ে যায় করোনা প্রকোপের কারণে। এরপর থেকেই আইপিএল প্রেমীদের মধ্যে একটি প্রশ্নই জাগতে শুরু করে চলতি বছর আদৌ আইপিএল অনুষ্ঠিত হওয়া সম্ভব হবে তো?

যদিও সেই সকল প্রশ্ন এবং জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দেয় চলতি বছর ১৯ শে সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল। আর এবছর আইপিএল হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। ইতিমধ্যে ওই মরু দেশে আইপিএল আয়োজন করার সমস্ত প্রস্তুতি ছাড়া হয়ে গেছে, ক্রিকেটাররা ইতিমধ্যেই সেই দেশে পৌঁছে জৈব সুরক্ষার মধ্যে রয়েছেন।

কিন্তু ১৯শে সেপ্টেম্বর আসতে তো হাতে আর মাত্র কয়েকটা দিন, তা সত্ত্বেও এখনো কেন ঘোষিত হলো না IPL 2020 র পূর্ণাঙ্গ সূচি। যদিও এই বিষয়ে শনিবার জানা যায় রবিবার অর্থাৎ সেপ্টেম্বর মাসের ৬ তারিখ চলতি বছরের আইপিএলের পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হবে।

আর পূর্বঘোষণা মত অবশেষে সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে সামনে এলো IPL 2020 র পূর্ণাঙ্গ সূচি। চলুন দেখে নেওয়া যাক আইপিএল গভর্নিং কাউন্সিলের ঘোষণা অনুযায়ী এ বছর আইপিএল-এ কোন দলের সাথে কোন দলের কোন জায়গায় কত তারিখে খেলা রয়েছে।

আইপিএল ২০২০ পূর্ণাঙ্গ সূচি

চলতি মরসুমের প্রথম ম্যাচে (১৯ সেপ্টেম্বর) মাঠে নামবে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে চেন্নাই সুপার কিংস। আর প্রথম পর্যায়ের খেলা শেষ (৩ নভেম্বর) ম্যাচ সানরাইজারস হায়দ্রাবাদ বনাম মুম্বই ইন্ডিয়ান্স।