রূপে লক্ষ্মী গুণে সরস্বতী, কমেডিয়ান বিশ্বনাথ বসুর স্ত্রীর পরিচয় জানলে চমকে যাবেন

দেখতে দেখতে একসঙ্গে ১৪ টা বছর পার করে ফেললেন টলিউডের (Tollywood) জনপ্রিয় কমেডিয়ান বিশ্বনাথ বসু (Biswanath Basu) এবং তার স্ত্রী দেবিকা বসু (Debika Basu)। বিবাহবার্ষিকীর দিন সকাল সকাল স্ত্রীর উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়াতে ভালোবাসায় ভরা একটি পোস্ট করেছেন অভিনেতা। সেই সঙ্গে স্ত্রীকে শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। অভিনেতা বিশ্বনাথ বসুকে তো সকলেই চেনেন, কিন্তু তার স্ত্রীকে চেনেন কজন?

দীর্ঘ প্রায় ২২ বছর ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে সাধারণ মানুষের মুখে হাসি ফোটানোর গুরুদায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছেন বিশ্বনাথ। তিনি আপাদমস্তক একজন হাসিখুশি মানুষ। তার স্ত্রী দেবিকাও ভীষণই ভাল মনের মানুষ। স্বামী-স্ত্রীতে মিলে হই হই করে জীবনটাকে উপভোগ করতে ভালবাসেন। ২০০৩ সাল থেকে তারা একে অপরকে চেনেন। বিয়ে করতে চেয়েছিলেন পালিয়ে গিয়ে।

আসলে বাস্তব জীবনেও ভীষণই মজার মানুষ বিশ্বনাথ এবং দেবিকা দুজনেই। প্রেম করার পর পালিয়ে গিয়ে বিয়ে করতে চেয়েছিলেন তারা স্রেফ এই বলে যে পালিয়ে বিয়ে করার মধ্যে যে অ্যাডভেঞ্চার রয়েছে তা অনুষ্ঠান করে বিয়ে করার ক্ষেত্রে পাওয়া যায় না। ঠিক এই কারণেই দেবিকাকে নিয়ে পালিয়ে যেতে চেয়েছিলেন বিশ্বনাথ। তবে তাদের বিয়েতে কিন্তু সম্পূর্ণ মত ছিল দুই পরিবারেরই।

পরিবারের সম্মতি নিয়েই শেষমেষ অনুষ্ঠান করে তাদের বিয়েটা হল। কিন্তু পালিয়ে বিয়ে করার যে সাধ সেই সাধটাও অপূর্ণ রাখেননি তারা। তাই ২০০৩ সালে পরিবারের সম্মতিতে বিয়ে করার পর ১০ বছর বিবাহিত জীবন কাটিয়ে ২০১৩তে ফের একবার পালিয়ে গিয়ে বিয়ে করেছিলেন তারা। আজ তাদের সেই পালিয়ে বিয়ে করার ১৪ তম বছর সম্পূর্ণ হল। দিনটি স্বভাবতই তাই তাদের কাছে খুবই স্পেশাল।

দেবিকা এবং বিশ্বনাথের দুই পুত্র সন্তান রয়েছে, তাদের নাম রোদ্দুর এবং গ্যাডি। বাবা-মায়ের পালিয়ে বিয়ের অনুষ্ঠানে সামিল ছিল তারাও। বিশ্বনাথের স্ত্রী দেবিকা একজন গৃহবধূ। বিশ্বনাথের মত স্বামী পেয়ে তিনি নিজেকে ধন্য বলে মনে করেন। কারণ ঘরে বাইরে সবসময় হাসি-মজার মধ্যে সকলকে মাতিয়ে রাখতে পছন্দ করেন বিশ্বনাথ। টলিউডের একজন ব্যস্ততম অভিনেতা হওয়া সত্ত্বেও স্ত্রী এবং সন্তানদের প্রতি অত্যন্ত দায়িত্ববান বিশ্বনাথ।

স্বামী সম্পর্কে বলতে গিয়ে দেবিকা বলেন, “বিশ্বনাথের মত এত সুন্দর মনের এবং কমেডিয়ান স্বামী পাওয়া ভাগ্যের ব্যাপার।” আর স্ত্রীকে উদ্দেশ্য করে বিশ্বনাথ বিবাহবার্ষিকীতে লিখেছেন, “১৪ বছর অতিক্রান্ত, ভাল থাকো দেবিকা। ধন্যবাদ রোদ্দুর আর গ্যাডিকে উপহার দেওয়ার জন্য।” টলিউডের এই সুখী জুটিকে বিবাহ বার্ষিকীতে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন ইন্ডাস্ট্রিতে তাদের বন্ধু, সহকর্মী এবং অনুরাগীরাও।