ভারতের ধনীতম শিল্পপতি অমিতাভের জামাই, ধন সম্পত্তিতে টেক্কা দিচ্ছে কোটিপতি শ্বশুরকে

ভারতের অন্যতম ধনী শিল্পপতি, অমিতাভ বচ্চনের জামাই নিখিল নন্দা আসলে কে

All You Need to Know About Amitabh Bachchan’s son-in-law Nikhil Nanda

বলিউডের (Bollywood) কাপুর পরিবার (Kapoor Family) এবং বচ্চন পরিবার (Bachchan Family) বলতে গেলে ইন্ডাস্ট্রির দুই বিখ্যাত পরিবার। জানেন কি এই দুই পরিবারের মধ্যেও রয়েছে আত্মীয়তার সম্পর্ক? সেই আত্মীয়তার মাধ্যম হিসেবে কাজ করেছেন অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) কন্যা শ্বেতা বচ্চন (Sweta Bachchan)। বৈবাহিক সম্পর্ক মারফত দুই পরিবারের মধ্যে সংযোগ ঘটিয়েছেন শ্বেতা। তার স্বামী নিখিল নন্দার (Nikhil Nanda) সঙ্গে সরাসরি রয়েছে রাজ কাপুরের বংশের সংযোগ। নিখিল নন্দা আদতে রাজ কাপুরের নাতি।

ভারতের খ্যাতনামা শিল্পপতিদের মধ্যে অন্যতম নাম নিখিল নন্দা (Nikhil Nanda)। অমিতাভ বচ্চনের জামাই এস্কর্টস লিমিটেড নামের একটি ইঞ্জিনিয়ারিং কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর এবং চেয়ারম্যান হিসেবে নিযুক্ত আছেন। তিনি ভারতের একজন নামকরা শিল্পপতি। তার বার্ষিক আয় বচ্চন পরিবারের তুলনায় কিছু কম নয়। নিখিল নন্দা তার কোম্পানি থেকে বার্ষিক ৫ কোটি টাকারও বেশি আয় করেন। তিনি ২০০১ সালে জেনেভার ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে ‘গ্লোবাল লিডার অফ টুমরো’ হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

বংশ মর্যাদার দিক থেকেও নিখিল নন্দা বেশ এগিয়ে। বলিউডের কাপুর পরিবারের সঙ্গে তার রয়েছে সরাসরি সংযোগ। তিনি রাজ কাপুরের নাতি। নিখিল নন্দার মা ঋতু নন্দা বলিউডের লেজেন্ডারি ব্যক্তিত্ব রাজ কাপুরের মেয়ে। সেই সূত্রে ঋষি কাপুর, রণধীর কাপুর, রাজীব কাপুররা নিখিল নন্দার মামা। কাজেই নিখিল নন তার পরিচয় তিনি শুধুই অমিতাভ বচ্চনের জামাই নন, বংশ মর্যাদার দিক দিয়ে বিচার করলে বলিউডের সঙ্গে তারও সরাসরি যোগাযোগ রয়েছে। তবে তিনিও তার স্ত্রী শ্বেতার মতই অভিনয়কে পেশা হিসেবে না বেছে নিয়ে ভিন্ন পেশা অবলম্বন করে সফল হয়েছেন।

১৯৯৭ সালে নিখিল এবং শ্বেতার বিয়ে হয়। তবে তাদের বিয়েতে ছিল না কোনও চাকচিক্য। অভিষেক বচ্চন এবং ঐশ্বর্য রাই বচ্চনের বিয়েতে যেমন ধুমধাম হয়েছিল, তার ঠিক উল্টোটাই দেখা গিয়েছিল নিখিল এবং শ্বেতার বিয়েতে। নিতান্তই সাদামাটাভাবে তাদের বিয়েটা হয়। বিয়ের পর তাদের দুই সন্তানের জন্ম হয়েছে, তারাও সোশ্যাল মিডিয়ার চেনা মুখ। নিখিল এবং শ্বেতার মেয়ে নভ্যা নভেলি নন্দা যিনি বাবার ব্যবসাতে মনোনিবেশ করেছেন। তাদের পুত্রের নাম অগস্ত্য নন্দা, তিনি আগামী দিনে বলিউডে কেরিয়ার প্রতিষ্ঠা করতে চান।

নিখিল নন্দার মা ঋতু নন্দার মৃত্যু হয় গত বছর। বোনের মৃত্যুতে ভেঙে পড়েছিলেন ঋষি কাপুর। সামাজিক মাধ্যমে তিনি শোক প্রকাশ করেছিলেন। এরপরই ঋষির শারীরিক অবনতি হয়। বোনের মৃত্যুর কিছুদিনের মধ্যেই ঋষি কাপুরেরও মৃত্যু হয়। সম্প্রতি নিখিল এবং শ্বেতার সম্পর্ক নিয়ে গুঞ্জন শুরু হয়েছে সোশ্যাল মিডিয়াতে। শোনা যাচ্ছে তাদের সম্পর্কে নাকি চিড় ধরেছে। যদিও শ্বেতার ৪৭তম জন্মদিনে একসঙ্গে সেলিব্রেট করে তারা সেই গুজব নস্যাৎ করে দিয়েছেন। যদিও সম্প্রতি গুজব রটেছে শ্বেতার তার শ্বশুরবাড়ি ছেড়ে বাবা অমিতাভের বাড়িতে এসে রয়েছেন।