এক রিচার্জেই সব ফ্রী, Airtel-এর সব Unlimited প্ল্যান

২০১৯ সালের ডিসেম্বর মাসে ভোডাফোন আইডিয়া, এয়ারটেল ও জিও যৌথভাবে নিজেদের ট্যারিফ প্ল্যান বাড়ায় ৩৯ থেকে ৪২ শতাংশ পর্যন্ত। এরপর জিও যে প্ল্যানগুলি গ্রাহকদের সামনে নিয়ে আসে তার কোন পরিবর্তন ঘটায়নি। তবে ভোডাফোন আইডিয়া, এয়ারটেল গ্রাহকদের সুবিধার জন্য একের পর এক নতুন প্ল্যান নিয়ে আসে। এমনকি জানুয়ারি মাসেও তারা নতুন প্ল্যান লঞ্চ করে। ফলে গ্রাহকদের মধ্যে কোন রিচার্জটি করলে বেশি সুবিধা হবে তা নিয়ে দ্বন্দ্বের সৃষ্টি হয়। তাই চলুন দেখে নেওয়া যাক এয়ারটেলের সমস্ত রকম আনলিমিটেড প্ল্যান ও তার সুবিধা।

all you need to know about airtel`s new recharge plans

১৯ টাকা : ১৯ টাকায় এয়ারটেল গ্রাহকরা দুদিনের জন্য আনলিমিটেড কথা বলার সুযোগ পাবেন। সাথে রয়েছে ২০০ এমবি ইন্টারনেট।

৯৯ টাকা : এই প্ল্যানে রয়েছে আনলিমিটেড কলের সুবিধা ১৮ দিনের জন্য। সাথে রয়েছে ১ জিবি ইন্টারনেট সারা মাসের জন্য। রয়েছে ১০০ টি এসএমএস।

১২৯ টাকা : ১২৯ টাকার রিচার্জে এয়ারটেল গ্রাহকরা ২৪ দিনের জন্য যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কথা বলার সুযোগ পাবেন। এই রিচার্জ প্ল্যানে রয়েছে ১ জিবি ইন্টারনেট সারা মাসের জন্য। রয়েছে ৩০০ টি এসএমএস।

১৪৯ টাকা : ১৪৯ টাকা রিচার্জে এয়ারটেল গ্রাহকরা যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবেন ২৮ দিনের জন্য। সাথে রয়েছে ৩০০ টি এসএমএস ও ২ জিবি ইন্টারনেট সারা মাসের জন্য।

১৭৯ টাকা : ২৮ দিনের আনলিমিটেড কল ও সারা মাসের জন্য ২ জিবি ইন্টারনেট, সাথে ৩০০ টি এসএমএস। ১৪৯ টাকার সাথে এই প্ল্যানের তফাৎ হলো, এই প্ল্যানে গ্রাহকেরা ২ লক্ষ টাকার ভারতী এক্সা লাইফ ইনস্যুরেন্স পাবেন।

all-you-need-to-know-about-airtel-wifi-calling

১৯৯ টাকা : ১৯৯ টাকার রিচার্জে এয়ারটেল গ্রাহকরা প্রতিদিন ১ জিবি করে ইন্টারনেটের সাথে আনলিমিটেড কলের সুবিধা পাচ্ছেন যে কোন নেটওয়ার্কে। এই প্ল্যানের ভ্যালিডিটি ২৪ দিন। এই রিচার্জ প্ল্যানে রয়েছে প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা।

২১৯ টাকা : ২১৯ টাকার রিচার্জে এয়ারটেল গ্রাহকরা যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাচ্ছেন ২৮ দিনের জন্য। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন রয়েছে ১ জিবি করে ইন্টারনেট। পাশাপাশি রয়েছে প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা।

২৪৯ টাকা : প্রতিদিন ১.৫ জিবি ইন্টারনেট সহ যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে গ্রাহকদের।

২৭৯ টাকা : প্রতিদিন ১.৫ জিবি ইন্টারনেট সহ যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে গ্রাহকদের। সাথে ৪ লক্ষ টাকার এইচডিএফসি লাইফ ইনস্যুরেন্স।

২৯৮ টাকা : ২৯৮ টাকার রিচার্জ প্ল্যানে প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট দেওয়া হচ্ছে। এই রিচার্জ প্ল্যানে রয়েছে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কল করার সুবিধা, প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা। এই রিচার্জের বৈধতা ২৮ দিন।

৩৪৯ টাকা : প্রতিদিন ২ জিবি ইন্টারনেট সহ যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে গ্রাহকদের। সাথে রয়েছে অ্যামাজন প্রাইম সাবস্ক্রিপশন।

৩৭৯ টাকা : যারা কেবলমাত্র ভয়েস কল করেন তাদের জন্য এই প্ল্যানটি খুবই লাভজনক বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কারণেই রিচার্জ প্ল্যানে রয়েছে ৮৪ দিনের ভ্যালিডিটি। গ্রাহকরা এই রিচার্জে ৮৪ দিন যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাচ্ছেন। পাশাপাশি এই ৮৪
দিনের জন্য দেওয়া হচ্ছে ৬ জিবি ইন্টারনেট ও ১০০০ টি এসএমএস।

৩৯৮ টাকা : প্রতিদিন ৩ জিবি ইন্টারনেট সহ যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কল। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি ২৮ দিন। এই রিচার্জ প্ল্যানে প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে গ্রাহকদের।

call from airtel on any network at zero cost

৩৯৯ টাকা : প্রতিদিন ১.৫ জিবি ইন্টারনেট সহ আনলিমিটেড কলের সুবিধা রয়েছে এই রিচার্জ প্ল্যানে ৫৬ দিনের জন্য। পাশাপাশি রয়েছে প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা। প্রসঙ্গত, ৩৯৯ টাকার একই রিচার্জ রয়েছে জিওর। জিওর এই ৩৯৯ টাকার রিচার্জের ভ্যালিডিটি ৫৬ দিন, সেখানেও প্রতিদিন ১.৫ জিবি করে ইন্টারনেট দেওয়া হয়। কিন্তু এয়ারটেলের এই রিচার্জে সুবিধা একটাই, এখানে রয়েছে আনলিমিটেড কলিং, যেখানে জিও প্রতি মাসে দিচ্ছে ১০০০ মিনিট করে অন্য নেটওয়ার্কে কল করার জন্য।

৪৪৯ টাকা : এই রিচার্জ প্ল্যানে গ্রাহকর ৫৬ দিনের জন্য যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সাথে প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেটের সুবিধা পাবেন। পাশাপাশি রয়েছে প্রতিদিন ১০০ টি করে এসএমএসের সুবিধা।

৫৫৮ টাকা : প্রতিদিন ৩ জিবি ইন্টারনেট সহ যেকোন নেটওয়ার্কে আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে এই রিচার্জ প্ল্যান। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৫৬ দিন।

৫৯৮ টাকা : প্রতিদিন ১.৫ জিবি ইন্টারনেট সহ যেকোন নেটওয়ার্কে আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস করার সুবিধা রয়েছে এই রিচার্জ প্ল্যান। এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

৬৯৮ টাকা : প্রতিদিন ২ জিবি করে ইন্টারনেট, ১০০ টি করে এসএমএস ও যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা রয়েছে এই প্ল্যানে। প্ল্যানের বৈধতা ৮৪ দিন।

১৪৯৯ টাকা : এই রিচার্জ প্ল্যানের বৈধতা ৩৬৫ দিন। এতে গ্রাহকরা ৩৬৫ দিন যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা পাবেন। পাশাপাশি ৩৬৫ দিনের জন্য ২৪ জিবি ইন্টারনেট ও ৩৬০০ টি এসএমএস দেওয়া হচ্ছে।

২৩৯৮ টাকা : ২৩৯৮ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকরা ৩৬৫ দিনের ভ্যালিডিটি পাবেন। এই রিচার্জ প্ল্যানে রয়েছে প্রতিদিন ১.৫ জিবি করে ইন্টারনেট, প্রতিদিন ১০০ টি করে এসএমএস ও যে কোন নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা।