রাস্তায় বেচেছেন গয়না, ছিলেন হোটেলের রাঁধুনীও, আজ বলিউডের সুপারস্টার অক্ষয় কুমার

রাস্তায় বেচতেন গয়না, ছিলেন হোটেলের রাঁধুনী, কেবিসিতে স্বীকার করলেন খিলাড়ি কুমার

Akshay Kumar worked as a ‘Kundun jewellery’ seller and as chef before an actor

বলিউডের (Bollywood) খিলাড়ি অক্ষয় কুমার (Akshay Kumar) যে একসময় হোটেলের রাঁধুনি হিসেবে কাজ করতেন, এই কথা তার অনুরাগীরা প্রায় সকলেই কমবেশি জানেন। তবে মুম্বাইয়ে পা রাখার আগে তিনি যে দিল্লিতে গয়না বিক্রি করে উপার্জন করতেন, একথা আপনার জানা ছিল কি? শুধু আপনি কেন? অক্ষয়ের সহ অভিনেতা-অভিনেত্রীরাও এই খবর জানতেন না।

সদ্য কৌন বনেগা ক্রোড়পতির (Kaun Banega Crorepati) মঞ্চে এসে বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের (Amitabh Bachchan) সামনে নিজের জীবনের সেই সংগ্রামের কথা স্বীকার করলেন অক্ষয় কুমার। শুনে তাজ্জব হয়েছেন অমিতাভ বচ্চন। সঙ্গে মঞ্চে উপস্থিত ক্যাটরিনা কাইফ, রোহিত শেট্টিরাও রীতিমতো চমকে উঠেছিলেন।

অক্ষয় কুমারের বলিউডে কোনও ব্যাকগ্রাউন্ড ছিল না। কেরিয়ারের শুরুতে অভিনয় করার স্বপ্ন থাকলেও পেটের টানে তাকে বিভিন্ন পেশা বেছে নিতে হয়েছিল। কখনও হোটেলের রাঁধুনি হিসেবে, কখনও বা ওয়েটার হিসেবে, কখনও আবার গয়নার বোঝা কাঁধে বয়ে দিল্লি থেকে মুম্বাই সফর করতেন অক্ষয় কুমার। এত পরিশ্রমের মাঝেও তিনি নিজের স্বপ্নটা ঠিকই দেখেছিলেন।

তায়কোয়ান্দো নামের মার্শাল আর্টে ব্ল্যাকবেল্ট পেয়েছিলেন তিনি। তবে অভিনয় ছিল তার প্রথম প্রায়োরিটি। তাই যখনই তিনি সেই সুযোগ পেয়েছেন, সব ছেড়ে অভিনয়কেই প্রথম গুরুত্ব দিয়েছেন। কেবিসির মঞ্চে অমিতাভ বচ্চনের সামনে হটসিটে বসে তিনি বলিউডের আগের জীবনের কথা তুলে ধরলেন। অক্ষয় বলেন, “আমি কুন্দনের গয়না বিক্রি করতাম। দিল্লী থেকে ৭ হাজার থেকে ১০ হাজার টাকায় কিনে মুম্বাইতে এনে বিক্রি করতাম। এ থেকে প্রায় ১১ থেকে ১২ হাজার টাকা লাভ করতাম। আমি ৩-৪ বছর ধরে এই কাজ করেছি”।

আরও পড়ুন : ‘মা আমরা এত বড়লোক কেন’, ছেলের প্রশ্নের এই উত্তর দিয়েছিলেন টুইঙ্কেল খান্না

এছাড়াও তিনি যখন রাঁধুনী হিসেবে হোটেলে কাজ করতেন, তখনকার স্মৃতি থেকে অমিতাভ বচ্চনকে তিনি বলেন, “শেফরা দেয়ালের পিছনে তাদের প্রিয়জনের ছবি লাগাতেন। আমার দেয়ালে চার জনের ছবি ছিল। আপনার (অমিতাভ বচ্চন), জ্যাকি চ্যান, শ্রীদেবী এবং সিলভেস্টার স্ট্যালোন। আর ভাগ্য দেখুন আজ চারজনের সঙ্গেই কাজ করেছি”।

আরও পড়ুন : মাত্র ৪ জনের জন্য ১৫০ কোটির বাড়ি ; ঘুরে দেখুন অক্ষয় কুমারের বাড়ির অন্দরমহল