মৃত্যুর আগে ঐন্দ্রিলার লাস্ট স্টেজ শো, মৃত্যুর পর প্রকাশ্যে এল ভিডিও

জীবনের অন্তিম স্টেজ শো'তে নেচেছিলেন ঐন্দ্রিলা, অভিনেত্রীর মৃত্যুর পর প্রকাশ্যে এল ভিডিও

Aindrila Sharma's last stage performance on Dadagiri

জীবনযুদ্ধে প্রতিবার মৃত্যুকে জয় করে ফিরে এসে যেন সাধারণের কাছে অনুপ্রেরণার বড় আস্তানা হয়ে উঠেছিলেন অভিনেত্রী ঐন্দ্রিলা শর্মা (Aindrila Sharma)। কখনও ক্যান্সার, কখনও স্ট্রোক, অন্তিম লগ্নে হার্ট অ্যাটাক, লড়াকু মেয়ে ঐন্দ্রিলা জীবনের শেষ লগ্ন অবধি লড়াই করেছেন মৃত্যুর চোখে চোখ রেখে। বিগত ২০ দিনের মধ্যে ঐন্দ্রিলার সম্পর্কে যখনই কোনও ভাল খবর এসেছে, আনন্দে ভরেছে অনুরাগীদের মন। তবে নিয়তির কাছে বড়ই অসহায় মানুষ।

রবিবার দুপুরে অভিনেত্রীর মৃত্যুর খবর আসতেই শোকস্তব্ধ সোশ্যাল মিডিয়া। আজ সোশ্যাল মিডিয়াতে বারবার ফিরে আসছে সৌরভ গাঙ্গুলীর দাদাগিরি অনুষ্ঠানে ঐন্দ্রিলার একটি নাচের পারফরমেন্স। এই ভিডিওটি তার দ্বিতীয়বার ক্যান্সার সারিয়ে ওঠার পরের ভিডিও। সম্পূর্ণ সুস্থ শরীরে সেদিন দাদাগিরির মঞ্চে যেন আলো ছড়িয়ে দিয়েছিলেন ঐন্দ্রিলা।

ছবিতে অরিজিৎ সিংয়ের গাওয়া ‘দেখো আলোয় আলো আকাশ’ গানটির তালে অনবদ্য নেচেছিলেন ঐন্দ্রিলা। সেদিন মুগ্ধ হয়ে তাকে দেখেছিল গোটা বাংলা। তার জীবনীশক্তির বহিঃপ্রকাশ হয়েছিল যেন নাচের তালে তালে। ‘এত আনন্দ আয়োজন সবই বৃথা আমায় ছাড়া’, ঐন্দ্রিলার নাচ দেখে সেদিন দর্শকদের চোখে এসেছিল জল। আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন সৌরভ গাঙ্গুলীও।

ঐন্দ্রিলাকে দেখে এবং তার লড়াইয়ের গল্প শুনে সৌরভ গাঙ্গুলী সেদিন মঞ্চে নেমে এসে কাঁধে হাত রেখে তাকে জড়িয়ে ধরেন। তিনি বলে ওঠেন, ‘এত আনন্দ আয়োজন সবই বৃথা তোমায় ছাড়া’। সেই সঙ্গে দাদা বলেছিলেন, “এখানে যারা আছেন, সবার আয়ু যেন তোমার লাগে।” ঐন্দ্রিলাকে সেদিন কুর্নিশ জানিয়েছিলেন সৌরভ। প্রার্থনা জানিয়েছিলেন তার জন্য।

শুধু তাই নয়, ঐদিন ঐন্দ্রিলার মনের একটা ইচ্ছাও পূরণ করেছিলেন সৌরভ। সাধারণত সৌরভ গাঙ্গুলীকে কখনও ক্যামেরার সামনে নাচতে দেখা যায় না। কিন্তু ঐন্দ্রিলার সাধ পূরণে সেদিন মন খুলে নেচেছিলেন সৌরভ। ‘জেহনসিব’ গানে বল ডান্স করে মঞ্চ মাতিয়ে দিয়েছিলেন ঐন্দ্রিলা। এটাই ছিল টেলিভিশনের পর্দায় তার শেষ স্টেজ শো।

১লা নভেম্বর ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন ঐন্দ্রিলা। তারপর থেকেই তার শারীরিক অবস্থার অবনতি ঘটতে থাকে। দীর্ঘ লড়াইয়ের পর মঙ্গলবার দুপুরে মাত্র ২৪ বছর বয়সে প্রয়াত হলেন ঐন্দ্রিলা। তার মৃত্যুতে শোকোস্তব্ধ টলিউড, শোকার্ত তার অনুরাগী এবং কাছের মানুষেরা।