খোলা বাজারে করোনা টিকা পাওয়ার দিনক্ষণ জানালেন এইমসের ডিরেক্টর

করোনা ভাইরাসের (Corona Virus) বিরুদ্ধে ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে টিকাকরন।ধাপে ধাপে টিকা দেওয়া হচ্ছে দেশবাসীকে।প্রথমেই টিকা (Vaccine) দেওয়া হয়েছে প্রথম শ্রেণীর কোভিড যোদ্ধাদের। অনেকের মনেই প্রশ্ন উঠছিল,খোলা বাজারে কবে থেকে পাওয়া যাবে এই প্রতিষেধক?এবার দিল্লির এইমসের ডিরেক্টর রণদীপ গুলেরিয়া জানালেন এর উত্তর।

কোভিড ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নেওয়ার পর তিনি জানান টিকা নেওয়ার ক্ষেত্রে প্রবীণ নাগরিকরা পাবেন অগ্রাধিকার।তিনি জানান, তাদের টিকাকরন শেষ হলেই খোলা বাজারে পাওয়া যেতে পারে করোনা ভ্যাকসিন।

তবে এক্ষেত্রে বাজারে চাহিদা ও সংস্থাগুলির টিকা উৎপাদনের হারের সামঞ্জস্য একান্ত প্রয়োজন বলে জানান তিনি।তার কথায় চলতি বছরের শেষের দিকে সরকারের করোনা ভ্যাকসিন প্রদানের কাজ শেষ হলেই খোলা বাজারে পাওয়া যেতে পারে এই ভ্যাকসিন।

বর্তমানে করোনা ভাইরাস নিয়ে মানুষের মধ্যে আতঙ্ক যেমন কমেছে তেমনই সংক্রমনের হার এবং মৃত্যুর সংখ্যাও কমছে। উল্টোদিকে ভ্যাকসিন নিয়েই আতঙ্ক সৃষ্টি হয়েছে অনেকের মধ্যে।দেশজুড়ে টিকাকরন শুরু হওয়ার কয়েকদিনের মধ্যেই দেশজুড়ে ২৭ জনের মৃত্যু হয়েছে।পাশাপাশি বিরোধীদের প্রচার আছেই। এই আতঙ্ক কাটানোর চেষ্টা করছে কেন্দ্রীয় সরকার