রাসমণি থেকে বাদ পড়লেন ভবতারিণী, গদাধর-ভবতারিণীর সম্পর্কের অবসান

রানী রাসমণিতে আর দেখা যাবে না মা ভবতারিণীকে, ধারাবাহিকে আসছে নতুন চমক। অবসান হল গদাধর-ভবতারিণীর মা-ছেলের সম্পর্ক।

Rani Rashmoni Bhobotarini

‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’ (Karunamoyee Rani Rashmoni Uttor Porbo) দর্শকের জন্য একাধিক চমক রেখেছে। ‘রাসমণি’কে ছাড়াই ‘গদাধরে’র জীবনকে কেন্দ্র করে এগোবে ধারাবাহিকের গল্প। ‘গদাই ঠাকুর’ থেকে ‘শ্রী শ্রী রামকৃষ্ণ দেবে’র উত্তরণ পর্বের গল্প দেখাবে ‘করুণাময়ী রানী রাসমণি উত্তর পর্ব’। রানী মা অর্থাৎ দিতিপ্রিয়াকে হারিয়ে দর্শকের মন বড়ই খারাপ। যদিও টিআরপির উপর তার বিশেষ প্রভাব পড়েনি। তবে এবার ধারাবাহিকের আরেক জনপ্রিয় অভিনেত্রী বাদ পড়তে চলেছেন ধারাবাহিক থেকে।

তিনি ‘মা ভবতারিণী’র চরিত্রাভিনেত্রী তনুশ্রী ভট্টাচার্য (Tanusree Bhattacharyya)। ‘মা ভবতারিণী’র চরিত্রটি এতদিন তিনিই দর্শকের সামনে উপস্থাপন করে এসেছেন। তবে এবার থেকে আর সেই চরিত্রে দেখা যাবে না তনুশ্রীকে। স্বাভাবিকভাবেই দর্শকের জন্য এটি একটি বড়সড় দুঃসংবাদ। তবে সুখবরও কিন্তু একটি রয়েছে। ধারাবাহিকের চরিত্র বদল হতে চলেছে, ‘মা ভবতারিণী’ চরিত্রটির পরিসমাপ্তি নয়। আরও একটি সুখবর রয়েছে। মা হতে চলেছেন তনুশ্রী।

সন্তানসম্ভবা তনুশ্রী সন্তানের জন্যই আপাতত টেলিভিশনের পর্দা থেকে কিছুদিনের ব্রেক নিতে চলেছেন। তাই মা ভবতারিণীর চরিত্রটিতে তিনি আর অভিনয় করবেন না। তার বদলে অন্য কোনও মুখ খুঁজে বের করতে হবে চ্যানেল কর্তৃপক্ষকে। কে হবেন নতুন ‘ভবতারিণী’? তা অবশ্য এখনও জানা যায়নি। তবে ভবতারিণী চরিত্রটির জন্য যে নতুন মুখের খোঁজ চলছে, তা আর বলে দেওয়ার অপেক্ষা রাখে না।

আজ থেকে প্রায় ২ বছর আগে টলিউডের পরিচালক শমীক বোসের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন অভিনেত্রী তনুশ্রী ভট্টাচার্য। ‘অর্ধাঙ্গিনী’ ধারাবাহিকে তারা একত্রে কাজ করেছিলেন। দীর্ঘ বেশ কয়েক বছর বন্ধুত্বের সম্পর্কে থাকার পর ২০১৭ সালে শমীক এবং তনুশ্রী তাদের সম্পর্ককে অন্যমাত্রা দেওয়ার পরিকল্পনা করেন। সেইমতো ২০১৭ সাল থেকেই আক্ষরিক অর্থে তাদের প্রেম শুরু হয়। ২০১৯ সালের ১৩ই মার্চ তাদের বিয়ে হয়।

২০১৪ সালে ‘গেম’ ছবিতে জিতের ছোট বোন হিসেবে সিনেমার পর্দায় ডেবিউ করেন তিনি। এর পরে অবশ্য বড় পর্দায় আর সেভাবে দেখা যায়নি তাকে। তারপরেই একসঙ্গে দুটি কাজের অফার আসে তনুশ্রীর কাছে। একদিকে ‘করুণাময়ী রানী রাসমণি’তে ‘মা ভবতারিণী’র চরিত্র, অপরদিকে ‘কি করে বলবো তোমায়’ ধারাবাহিকে ‘সোহিনী ম্যাডাম’ এর চরিত্র, দুটি চরিত্রই একসঙ্গে সামলাচ্ছেন অভিনেত্রী। দুই ভিন্ন স্বাদের চরিত্রেই তার অভিনয় ভীষণ সাবলীল।

তনুশ্রীর অভিনীত ধারাবাহিকের তালিকায় রয়েছে ‘কে আপন কে পর’, ‘জয়ী’, ‘আলোয় ভুবন ভরা’, ‘ত্রিনয়নী’ ইত্যাদি। যদিও পর্দায় কখনো মেইন লিড পাননি তিনি। পার্শ্বচরিত্রে অভিনেত্রী হিসেবে দর্শকের মন জয় করেছেন। তার অভিনীত চরিত্রের মধ্যে ‘মা ভবতারিণী’ই সর্বশ্রেষ্ঠ জনপ্রিয়তা অর্জন করেছে। পর্দায় ‘ভবতারিণী’ এবং ’গদাধরে’র মা-ছেলের সম্পর্ক দর্শককে মুগ্ধ করে। তবে এবার রিল থেকে বেরিয়ে রিয়েল লাইফে সন্তানের জন্য আপাতত কয়েক মাস পর্দা থেকে ছুটি নিচ্ছেন তনুশ্রী।