বিদেশেও বাংলা সিরিয়ালের জয়জয়কার, এবার বিদেশে সম্প্রচার হচ্ছে সোনামণির এই সিরিয়াল

বিদেশীরাও দেখছেন বাংলা সিরিয়াল, এবার বিদেশে সম্প্রচার হচ্ছে সোনামণির এই সিরিয়াল

Actress Sonamoni Saha's serial Debi Choudhurani's dubbing version is now streaming on Myanmar

বাংলা সিরিয়াল (Bengali Mega Serial) শুধু বাঙালিরাই দেখেন না, দেশ-বিদেশেও বাড়ছে বাংলা সিরিয়ালের চাহিদা। এ কথা শুধু গালগল্প নয়, সত্যিই এবার দেশের গণ্ডি পেরিয়ে বিদেশের মাটিতে ঝড় তুলছে বাংলা সিরিয়াল। না, প্রতিবেশী বাংলাদেশ নয়, এবার এক বিদেশী ভাষায় ডাবিং হয়ে বিদেশের মাটিতে সম্প্রচার করতে শুরু করেছে সোনামণি সাহার (Sonamoni Saha) জনপ্রিয় একটি সিরিয়াল।

ইদানিং দেশ-কালের গণ্ডি পেরিয়ে সব দেশের সিরিয়াল কিংবা সিরিজ বা সিনেমা সব দেশের মানুষরাই দেখার সুযোগ পাচ্ছেন। ভারতবর্ষে যেমন কোরিয়ান, জাপানি, চাইনিজ সিরিজ দেখার চল বাড়ছে তেমনই বিদেশেও সম্প্রচারিত হচ্ছে ভারতীয় সিরিয়াল কিংবা সিনেমা। সেই তালিকায় বাংলা সিরিয়ালের নাম উঠে এল এই প্রথম। সোনামণি সাহার ‘দেবী চৌধুরানী’ (Debi Choudhurani) সিরিয়ালটি সম্প্রতি মায়ানমারে (Myanmar) সম্প্রচারিত হতে শুরু করেছে।

‘দেবী চৌধুরানী’ সোনামণি সাহার ডেবিউ সিরিয়াল। এই সিরিয়ালের হাত ধরেই তিনি অভিনয় জগতে প্রবেশ করেন। সিরিয়ালটি প্রায় এক বছর চলেছিল। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের লেখা উপন্যাস অবলম্বনে ব্রিটিশ শাসিত ভারতবর্ষের একটি চেহারা তুলে ধরা হয় এই গল্পে। সে সময় বাংলাতে সিরিয়ালটি বেশ জনপ্রিয়তা পেয়েছিল।

প্রথম সিরিয়ালের তুমুল সাফল্যের পরই সোনামণি সাহাকে আর ঘুরে তাকাতে হয়নি। এরপর তিনি একের পর এক সিরিয়ালে অভিনয় করতে শুরু করেন। প্রতীক সেনের সঙ্গে তার অভিনীত ‘মোহর’ সিরিয়ালটিও বেশ জনপ্রিয়তা পেয়েছিল। বর্তমানে তিনি স্টার জলসাতে ‘এক্কাদোক্কা’ সিরিয়ালে অভিনয় করছেন।

বাংলা সিরিয়াল ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে বিভিন্ন ভাষায় সম্প্রচারিত হয়েছে এর আগেও। তেলেগু থেকে শুরু করে মালায়ালাম, হিন্দি, উড়িয়া ভাষাতে ডাবিং করে কিংবা রিমেক করে বাংলা সিরিয়াল পৌঁছে গিয়েছে কোটি কোটি দর্শকের ঘরে। এবার মায়ানমারে মায়ানমারের ভাষায় ডাব হয়ে সম্প্রচারিত হচ্ছে দেবী চৌধুরানী। এই খবরে দারুণ খুশি বাংলার দর্শকরা।

সোনামণির ভক্তদের কাছে এই খবর এসে পৌঁছতেই উচ্ছ্বাসে ফেটে পড়েছেন সকলে। সোনামণির প্রথম সিরিয়ালেরই এই সাফল্য আশাতীত। বাংলা তথা ভারতের মুখ উজ্জ্বল হল বলে মানছেন দর্শকরা। এই সিরিয়ালে সোনামণি নিজেকে উজাড় করে দিয়ে অভিনয় করেছিলেন। এক দরিদ্র অসহায় রমণী থেকে রানী চরিত্রেও দারুণ মানিয়েছিল তাকে।