ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা নুসরতের! কাঠগড়ায় স্বামী নিখিল

দিনটি ছিল ১৯৯০ সালের ৮ই জানুয়ারি। কলকাতার এক বাঙালি মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন আজকের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান (Nusrat Jahan)। আওয়ার লেডি কুইন অব দ্য মিশন স্কুল এবং ভবানীপুর কলেজ থেকে পড়াশোনা শেষ করে ২০১০ সালে সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সেরার সেরা হলেন তিনি। তারপর থেকেই কার্যত মডেলিংয়ের এর দুনিয়ায় পা রাখেন আজকের এই অভিনেত্রী।

মডেলিং করতে করতেই সোজা ২০১১ সালে বাংলার সুপারস্টার জিৎয়ের বিপরীতে “শত্রু” ছবিতে অভিনয় করার সুযোগ পেয়ে গেলেন অভিনেত্রী। তারপর থেকেই তার ফিল্মি কেরিয়ারের সূত্রপাত। তবে টলিউডের (Tollywood) এমন দাপুটে অভিনেত্রী যেমন পর্দায় তার অভিনয়ের দরুন বারংবার চর্চিত হয়েছেন, তেমনি ব্যক্তিগত জীবন নিয়েও সর্বদা লাইমলাইটে থেকেছেন।

তখন ২০১২ সাল চলছে। সে সময়েই পার্কস্ট্রিট গণধর্ষণকাণ্ডের প্রধান অভিযুক্ত কাদের খানের সঙ্গে নুসরাতের সংযোগ স্থাপন করে পুলিশ পৌঁছে যায় তার কাছে। নুসরাতের বিরুদ্ধে অভিযোগ ছিল, তিনি তার “প্রেমিক” কাদের খানকে পুলিশের চোখ এড়িয়ে পালিয়ে যেতে সহায়তা করছিলেন! জীবনের সেই সময়কালকে সবথেকে দুর্বিষহ সময় হিসেবে উল্লেখ করে থাকেন অভিনেত্রী। তবে সময় বয়ে যায়।

Nusrat-jahan-Kader-Khan

২০১৯ সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের তরফের প্রার্থী হয়ে বিজেপি-র সায়ন্তন বসুকে সাড়ে ৩ লক্ষ ভোটে হারিয়ে লোকসভার সাংসদ হয়ে ওঠেন তিনি। সেই বছরই আবার প্রেমিক নিখিল জৈনের সঙ্গে তুরস্কে বিবাহ বন্ধনে আবদ্ধ হন অভিনেত্রী। বিয়ের ঠিক কয়েকমাসের মাথাতেই আচমকা অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন নুসরাত। চিকিৎসকেরা তার শরীরে মাত্রাধিক মাত্রার ঘুমের ওষুধ পান। এই ঘটনাকে কেন্দ্র করে হাসপাতাল কর্তৃপক্ষের তরফে থানায় ড্রাগ ওভারডোজ সংক্রান্ত একটি রিপোর্টও দায়ের করা হয়।

Nusrat Jahan

চিকিৎসকদের অনুমান, মাত্রাতিরিক্ত ঘুমের ওষুধ খেয়ে ফেলেছিলেন নুসরাত জাহান! তবে তার পরিবার-পরিজনেরা অবশ্য এই বিষয়টিকে স্রেফ হাওয়ায় উড়িয়ে দেন। তবে অতিরিক্ত ওষুধ খেয়ে নিয়ে নুসরাতের হঠাৎ অসুস্থ হয়ে পড়ার খবর কার্যত নিখিলের সঙ্গে তার সম্পর্কের দ্বৈরথ নিয়ে প্রশ্ন তুলে দেয়। তারপর থেকেই কার্যত নিখিলের সঙ্গে তার সম্পর্ক নিয়ে বহু গুঞ্জন ছড়াতে শুরু করে। অভিনেত্রী নিজেকে নিখিলের থেকে আলাদা করে নেন। নিখিলের বাড়ি ছেড়ে বালিগঞ্জে তার নিজস্ব ফ্ল্যাটে থাকতে শুরু করেন নুসরাত।

তবে তার আগেই অবশ্য টলিউড অভিনেতা যশের সঙ্গে তার সম্পর্ক নিয়ে উত্তাল হয়ে ওঠে নেট দুনিয়া। যশ এবং নুসরাতও নিজেদের এই বিশেষ বন্ধুত্বের সম্পর্ককে লুকিয়ে রাখার চেষ্টা করেননি। প্রথম থেকেই তারা ছিলেন অকপট। একসঙ্গে ডিনারে যাওয়া হোক কিংবা রাজস্থানে বেড়াতে যাওয়া, বারবার জুটি হিসেবেই প্রকাশ্যে এসেছেন যশ-নুসরাত। তবে যখনই নুসরাতের সন্তান সম্ভাবনা নিয়ে গুঞ্জন উঠলো, তখনই যশ-নুসরাত-নিখিল বিতর্ক এক নতুন মাত্রা পেল।

আরও পড়ুন : সব জল্পনার অবসান, হবু সন্তানকে নিয়ে প্রথম প্রকাশ্যে এলেন নুসরাত

নুসরাতের হবু সন্তানের পিতৃত্ব নিয়ে উঠেছে প্রশ্ন। প্রশ্ন উঠছে যশ এবং নুসরাতের সম্পর্ক নিয়েও। তার উপর আবার অভিনেত্রী নিজেই নিখিলের সঙ্গে তার বৈবাহিক সম্পর্ক নিয়েও প্রশ্ন তুলেছেন। নিখিল যখন আইনত অ্যানালমেন্ট করে নুসরাতের থেকে বিচ্ছেদ চাইছেন তখন নুসরাত বলছেন তিনি নিখিলকে কখনো বিয়েই করেননি! এতোদিন শুধু “সহবাস” করছিলেন তারা। সম্প্রতি নুসরাত বেবি বাম্প নিয়ে নেটিজেনদের সম্মুখে এসেছেন। সব মিলিয়ে নুসরাতের ব্যক্তিগত জীবন নিয়ে বিতর্ক যেন কিছুতেই থামছে না।