হৃত্বিক নয়, রণবীরও নয়! সৌরভের বায়োপিকে অভিনয় করবেন এই অভিনেতা

খুব শীঘ্রই ক্রিকেট অনুরাগীদের জন্য সৌরভ গাঙ্গুলীর (Sourav Ganguly) বায়োপিক উপহার দিতে চলেছে বলিউড (Bollywood)। সারা বাংলা তথা ভারতের গর্ব তিনি। অথচ তার বায়োপিকে অভিনয় করার মতো মুখের নাকি অভাব দেখা দিয়েছে বলিউডে। এই মুহূর্তে সৌরভ গাঙ্গুলীর বায়োপিকের জন্য উপযুক্ত মুখের খোঁজে আছে বলিউড। একাধিক বলি তারকা’র নাম ঘোরাফেরা করছে সম্ভাব্য তালিকায়। তবে এখনও চূড়ান্তভাবে কারোর নামই ঘোষণা করা হয়নি।

সৌরভ গাঙ্গুলীর বায়োপিকে প্রধান চরিত্রের অভিনেতা হিসেবে প্রস্তাব দিয়েছে হৃত্বিক রোশন এবং রণবীর কাপুরের কাছে। দাদা নিজের চেয়েছিলেন তার চরিত্রে অভিনয় করুন রণবীর কাপুর। তবে রণবীর নাকি নিজে থেকেই সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। কারণ তিনি ফুটবলের অনুরাগী। তিই ক্রিকেটের মহারাজের বায়োপিকে তিনি অভিনয় করতে চান না।

মাঝে শোনা যাচ্ছিল, দাদার চরিত্রের জন্য নাকি টলিউডের পরমব্রত চট্টোপাধ্যায়ের কথাও ভেবেছিলেন ছবির নির্মাতারা। তবে ভারতীয় ক্রিকেটের মহারাজের ছবি বলে কথা! এই চরিত্রের জন্য সর্বভারতীয় মুখের খোঁজে আছেন তারা। তাই পরমব্রতের নাম বাদ পড়েছে তালিকা থেকে। হৃত্বিক রোশনের নাম নিয়ে গুঞ্জন উঠলেও এখন সেই নামও বাদ পড়েছে। তাহলে দাদার চরিত্রে অভিনয় করছেন কে?

এই প্রশ্নের উত্তরে মাঝে সৌরভ গাঙ্গুলীর নাম উঠে আসছিল। দর্শকের একাংশ চাইছিলেন, দাদার চরিত্রে অভিনয় করুন দাদা নিজেই। টেলিভিশনের রিয়েলিটি শো’য়ের সঞ্চালনার দৌলতে ক্যামেরার মুখোমুখি হওয়ার অভিজ্ঞতা তো তার আছেই। অবশেষে বিতর্কে উড়িয়ে শেষমেষ দাদার চরিত্রের অভিনেতার খোঁজ পাওয়া গেল! শোনা যাচ্ছে, সৌরভের বায়োপিকে অভিনয় করবেন অভিষেক বচ্চন।

 

View this post on Instagram

 

A post shared by SOURAV GANGULY (@souravganguly)

পরিচালক আর বাল্কি নাকি তার পরবর্তী ছবির কাজ শুরু করে দিয়েছেন। এক বাঁহাতি ব্যাটসম্যানকে নিয়ে ছবি বানাচ্ছেন তিনি। এদিকে সৌরভ গাঙ্গুলীও বাঁহাতি ব্যাটসম্যান। আর বাল্কির পরিচালিত ছবিতে মুখ্য চরিত্রে কাজ করছেন অভিষেক। এও শোনা যাচ্ছে যে বেশকিছু ক্রিকেটারও কাজ করবেন এই ছবিতে। অতএব দুয়ে দুয়ে চার করার চেষ্টা করছেন দর্শক।

লাভ ফিল্মসের তত্ত্বাবধানে আসছে সৌরভ গাঙ্গুলীর বায়োপিক। গত সেপ্টেম্বর মাসের ৭ তারিখে বায়োপিকের চুক্তিতে সই করেছেন সৌরভ। বলিউডের গুঞ্জন অনুসারে, সম্ভবত অভিষেকই হতে চলেছেন দাদার বায়োপিকের দাবিদার।