বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে অবৈধ সন্তান, প্রকাশ্যে এল আমির খানের কুকীর্তি

৩রা জুলাই, সোশ্যাল মিডিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গেল সূদূর বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রি থেকে ভেসে আসা একটি খবরে। ১৫ বছরের দাম্পত্য সম্পর্ক ভেঙে কিরণ রাও (Kiran Rao) এবং আমির খান (Aamir Khan) পরস্পরের থেকে আলাদা হয়ে গিয়েছেন! সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে এই খবর। বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ এর ‘পারফেক্ট’ সংসারে ভাঙ্গন কার্যত আগে থাকতে টের পাননি কেউ। যদিও আমিরের কেরিয়ার যতই পারফেক্ট হোক না কেন, তার ব্যক্তিগত জীবন কিন্তু কোনওদিনই তেমন ‘পারফেক্ট’ ছিল না।

সংসার এবং সম্পর্ক ভাঙা-গড়ার খেলায় ইতিপূর্বে বহুবার নাম জড়িয়েছে আমিরের। বলিউডের একাধিক নায়িকার সঙ্গে নাম জড়ালেও কার্যত আইনত আমিরের স্ত্রীর মর্যাদা পেয়েছেন রিনা দত্ত (Reena Dutta) এবং পরবর্তীকালে কিরণ রাও। রিনার সঙ্গে প্রথম বৈবাহিক সম্পর্ক থেকে জুনায়েদ (Junaid Khan) এবং ইরা খানের (Ira Khan) বাবা হয়েছেন তিনি। এরপর রিনার সঙ্গে সম্পর্কের অবসান ঘটিয়ে কিরণকে বিয়ে করেন আমির। সারোগেসির মাধ্যমে আমির-কিরণের সন্তান আজাদের জন্ম হয়।

তবে বলিউডের এই অভিনেতার কিন্তু আরও একটি সন্তান রয়েছে। দেশের মাটিতে নয়, আমিরের চতুর্থ এই সন্তান তার মায়ের সঙ্গেই থাকেন, বিদেশে। পিতৃ পরিচয়ে নয়, আমিরের এই সন্তান বড় হচ্ছেন তার মায়ের পরিচয়েই। তিনি ব্রিটেনের সাংবাদিক জেসিকা হিনস (Jessica Hines) এবং বলিউড অভিনেতা আমির খানের সন্তান। তবে তার কথা তেমন ভাবে জানেন না কেউই। ২০০৫ সালে জেসিকা এবং আমিরের প্রথমবার সাক্ষাৎ হয়। আমির তখন বিক্রম ভাটের ‘গুলাম’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত ছিলেন। আর শুটিং সেটেই তাদের প্রথম আলাপ হয়।

All you Need to Know about Aamir Khan  Illegitimate Son

ব্যাস, প্রথম দেখাতেই বিদেশী সুন্দরীর প্রেমে পড়ে যান আমির। প্রথম পরিচয় থেকে আলাপ, আলাপের পর বন্ধুত্ব এবং তারপর সেই সম্পর্ক আরও গভীর হয়ে প্রেমের রূপ নিতে খুব বেশি দেরি হয়নি। বলিউডে গুঞ্জন উঠেছিল যে আমির এবং জেসিকা নাকি একে অপরকে ডেট করছেন এমনকি তাদের লিভ-ইন সম্পর্ক নিয়েও গুঞ্জন উঠেছিল ইন্ডাস্ট্রিতে। প্রসঙ্গত, ততদিনে অবশ্য প্রথমা পত্নী রিনা দত্তের সঙ্গে আমিরের বিচ্ছেদ হয়ে গিয়েছে।

শোনা যায়, সম্পর্কে থাকাকালীনই জেসিকা সন্তানসম্ভবা হয়ে পড়েন। এ বিষয়ে আমিরকে জানালে তিনি অবশ্য সন্তানের দায়িত্ব নিতে অস্বীকার করেন। এমনকি তিনি জেসিকাকে গর্ভপাতের কথাও বলেন। তবে জেসিকা কিন্তু এমন প্রস্তাবে রাজি ছিলেন না। তাই তিনি একাই সন্তানের দায়িত্ব নিয়েছেন।

দেশে ফিরে গিয়ে সন্তানের জন্ম দেওয়া থেকে শুরু করে সন্তানের প্রতিপালন সংক্রান্ত যাবতীয় দায়িত্ব তিনি একাই পালন করেছেন। আমির এবং জেসিকা সন্তানের নাম জান (Jaan)। তার চেহারার সঙ্গে আমিরের চেহারার হুবহু মিল রয়েছে। জান এখন ১৮ বছরের তরতাজা যুবক!

একবার ‘স্টারডাস্ট’ ম্যাগাজিনে একটি সাক্ষাৎকারে সন্তানের পিতৃ পরিচয় এবং আমিরের সঙ্গে তার সম্পর্ক প্রসঙ্গে প্রশ্ন উঠলে জেসিকা কিন্তু বিতর্ক এড়িয়ে যেতে পারেননি। তিনি অস্বীকার করেননি যে জান তার এবং আমিরের সন্তান নয়। সেখান থেকেই কার্যত জল্পনা আরও দৃঢ় হয়।

তার উপর আবার জানের চেহারার সঙ্গে আমিরের চেহারা হুবহু মিল থাকাতে নেটিজেন একপ্রকার নিশ্চিত যে জান আমিরেরই সন্তান। জান এই বয়সেই হলিউডের মান্যগণ্য মডেল এবং অভিনেতা হয়ে উঠেছে। ভোগ ম্যাগাজিনে (Vogue UK magazine ২০১২) মডেল হিসেবে দেখা গিয়েছে তাকে।

প্রসঙ্গত, জেসিকা পরবর্তী দিনে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চনের উপর একটি বই লেখেন। সেই বইয়ের নাম তিনি দিয়েছেন, “The Big B”। বইয়ের কভার পেজে লেখা রয়েছে “Looking for the Big B: Bollywood, Bachchan and Me by Jessica Hines”। বইটি পাঠক মহলে বেশ জনপ্রিয় হয়েছে। সেখানে তার নজরে বলিউডের চিত্র ধরা পড়েছে লিখিত শব্দবন্ধনীর মাধ্যমে।