বয়কট চরম শিক্ষা দিয়েছে! অভিনয় নিয়ে চরম সিদ্ধান্ত ঘোষণা করলেন আমির খান

বয়কটে চরম শিক্ষা হয়েছে! অভিনয় নিয়ে চরম সিদ্ধান্ত নিয়ে ফেললেন আমির খান

Aamir Khan announced he is going to take a break from Bollywood

দীর্ঘ ১৮ বছর অপেক্ষা, ৫ বছরের পরিশ্রম আর ঘরের থেকে সঞ্চয়ের টাকা উজাড় করে ঢেলে আমির খান (Aamir Khan) বানিয়েছিলেন তার ড্রিম প্রজেক্ট, ‘লাল সিং চাড্ডা’। তবে বক্স অফিসে চূড়ান্ত ফ্লপ হয় আমির খানের এই ছবিটি। বিদেশে অবশ্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছে লাল সিং চাড্ডা। কিন্তু দেশের মানুষ আমির এবং তার ছবিকে বয়কট করার চরম সিদ্ধান্ত নিয়েছেন। তাই হাজার অনুরোধ সত্বেও আমিরের ছবি দেখার জন্য দর্শকদের হলমুখো করা গেল না।

বড়পর্দাতে ব্যর্থ হলেও অবশ্য ওটিটিতে কোনওমতে মুখ রক্ষা করতে পেরেছেন আমির খান। শোনা যাচ্ছিল এরপর নাকি ‘চ্যাম্পিয়ন’ নামের একটি নতুন ছবিতে আমিরকে অভিনয় করতে দেখা যাবে। তবে সেসব জল্পনা উড়িয়ে দিয়ে আমির খান সম্প্রতি ঘোষণা করে দিলেন আপাতত তাকে আর কোনও ছবিতে অভিনয় করতে দেখা যাবে না। অভিনয় থেকে আপাতত নিজেকে সম্পূর্ণ গুটিয়ে নিচ্ছেন আমির।

‘চ্যাম্পিয়ন’ ছবিটিকে নিয়ে কথা বলতে গিয়ে সম্প্রতি আমির খান জানিয়েছেন তিনি কোনও ছবিতেই এখন অভিনয় করার কথা ভাবছেন না। অভিনয় থেকে আপাতত বছর দেড়েকের বিরতি চান তিনি। এই সময়টা তিনি তার পরিবার, সন্তান এবং মায়ের সঙ্গে থাকতে চান। তার বাইরে এখন আর কোনও পরিকল্পনা নেই আমিরের। তবে অভিনয় না করলেও চ্যাম্পিয়ন ছবিটির প্রযোজনা করবেন আমির। সেকথাও জানিয়ে দিয়েছেন তিনি।

এই প্রসঙ্গে তিনি বলেছেন চ্যাম্পিয়ন ছবিটা তিনি প্রযোজনা করছেন তার কারণ ছবিটার উপর তার সম্পূর্ণ বিশ্বাস রয়েছে। এই ছবির গল্পটাও খুব ভাল। ‘পিকে’ ছবির পর বেশ কয়েক বছরের বিরতি নিয়ে ‘লাল সিং চাড্ডা’র মাধ্যমে আবার বড় পর্দায় কামব্যাক করেছিলেন আমির খান। কিন্তু দর্শকরা তার থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। দেড় বছর পর আবারও নতুন ছবি নিয়ে ফিরতে পারেন তিনি। তবে আপাতত তিনি তার সময়টুকু বরাদ্দ করছেন পরিবারের জন্য।

আমির সংবাদমাধ্যমকে বলেছেন তিনি তার ৩৫ বছরের কর্মজীবনে শুধু কাজকেই প্রাধান্য দিয়েছেন। যারা তার কাছের মানুষ তাদের প্রতিই অবিচার করেছেন। এখন তার পরিবারকে সময় দেওয়া দরকার বলে তিনি মনে করেন। উল্লেখ্য, গত বছরই কিরণ রাওয়ের সঙ্গে আমিরের দ্বিতীয় বিয়ে ভেঙে যায়। ১৫ বছরের দাম্পত্যে ইতি টানেন দুজনে। বদলে আজীবন বন্ধুত্বের সম্পর্ককেই এগিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

Aamir Khan Fatima Sana Shaikh

একই সঙ্গে শোনা গিয়েছিল আমির খান নাকি নতুন করে আবার এক হাঁটুর বয়সী নায়িকার প্রেমে পড়েছেন। ‘দঙ্গল’ ছবিতে আমিরের সহ অভিনেত্রী ফাতিমা সানা শেখের সঙ্গে আমির খানের সম্পর্ক নিয়ে মুখোরোচক খবর বলিউডে ঘুরছে। ফাতিমার কারণেই কিরণ এবং আমিরের সম্পর্ক ভেঙেছে বলে গুঞ্জন রয়েছে।