মাত্র ৪ জনের জন্য ৬৪০ কোটি টাকার রাজপ্রাসাদ, ঘুরে দেখুন মুকেশ আম্বানির রাজপ্রাসাদের অন্দরমহল

দুবাইয়ের সবথেকে দামি প্রাসাদ কিনলেন মুকেশ আম্বানি, ঘুরে দেখুন ৬৪০ কোটি টাকার রাজপ্রাসাদের অন্দরমহল

A walk through ₹640 crore Dubai villa of Mukesh Ambani

মুকেশ আম্বানির (Mukesh Ambani) মুম্বাইয়ের বিলাসবহুল আবাসন অ্যান্টিলিয়ার ভেতরের চাকচিক্য দেখে চোখ কপালে উঠেছিল তো? গোটা আম্বানি পরিবার যে আবাসনে বসবাস করেন তা দেখে চক্ষু ছানাবড়া না হয়ে যায় না। তবে অ্যান্টিলিয়াকেও পেছনে ফেলে দিয়ে সম্প্রতি দুবাইয়ের বুকে সবথেকে ব্যয়বহুল একটি রাজপ্রাসাদ কিনে ফেললেন মুকেশ আম্বানি। আম্বানি পরিবার তবে কি এবার ভারত ছেড়ে দুবাইতেই থাকার পরিকল্পনা করছে?

মুকেশ আম্বানি এবং তার পরিবারের বিলাসবহুল জীবনযাপনের কথা প্রায় সকলেরই জানা। এক মুহূর্তেই যার হাতে কোটি কোটি টাকা আসে তার কাছে এসব তো জলভাত। বিশ্বের সবথেকে ব্যয়বহুল আবাসিক ভবন হিসেবে পরিচিত অ্যান্টিলিয়াতে তার বাস। তবে ভারত ছাড়াও বিষয়ের বহু দেশে কোটি কোটি টাকার বাংলো কিনে রেখেছেন তিনি। দুবাইয়ের একটি ভিলা কিনে এবার তাক লাগিয়ে দিলেন তিনি।

A walk through ₹640 crore Dubai villa of Mukesh Ambani

সম্প্রতিক সংযুক্ত আমির আরবশাহিতে মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির একটি বাড়ি নিয়ে তুমুল চর্চা চলছে সোশ্যাল মিডিয়ায়। দুবাইয়ের পাম জুমেরাইরাহ বিচে ৮০ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৬৪০ কোটি টাকা খরচ করে এই প্রাসাদপ্রতিম আবাসন কেনা হয়েছে। উল্লেখ্য, এই প্রাসাদের আশেপাশে একাধিক তারকার বাড়িও রয়েছে বলে জানা যাচ্ছে। তার মধ্যে উল্লেখযোগ্য ইংল্যান্ডের ফুটবলার ডেভিড বেকহ্যাম এবং বলিউড বাদশা শাহরুখ খানের ভিলা।

সমুদ্র ঘেরা এই ভিলা দুবাইয়ের সবচেয়ে দামি নির্মাণের মধ্যে একটি বলে মানা হয়। এর মধ্যে রয়েছে ১০টি বেডরুম, ১টি স্পা এবং ২ টি সুইমিং পুল। একটি সুইমিং পুল রয়েছে খোলা আকাশের নিচে, অন্যটি বন্ধ জায়গাতে রয়েছে। আপাতত আম্বানি পরিবারের এই নতুন আবাসন নজর কাড়ছে নেটিজেনদের।

A walk through ₹640 crore Dubai villa of Mukesh Ambani

২০০১ সালে এই দ্বীপপুঞ্জের নির্মাণের কাজ শুরু হয়। ২০০৭ সালে এখানে জনবসতি গড়ে ওঠে। সমুদ্রের মাঝে অবস্থিত এই দ্বীপপুঞ্জের মধ্যে রয়েছে একাধিক বিলাসবহুল হোটেল, বিলাসবহুল ক্লাব, স্পা, রেস্টুরেন্ট এবং বিলাসবহুল আবাসন। দেশে-বিদেশে আমদানি পরিবারের অনেক দামী বাড়ি রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য দুবাইয়ের এই ভিলা।

২০২১ সালেও ইংল্যান্ডে একটি বিলাসবহুল প্রাসাদ কিনে ফেলেন মুকেশ আম্বানি। সেটি অবশ্য তিনি কিনেছিলেন তার বড় ছেলে আকাশ আম্বানির জন্য। শোনা যায় এই প্রাসাদ নাকি জর্জিয়ান যুগের প্রাসাদ। এছাড়া মুকেশ আম্বানির কন্যা ইশা আম্বানির জন্যেও নিউইয়র্কে একটি বাড়ি কেনা হবে খুব শীঘ্রই।