মাঝ রাস্তায় সাপ ও নেউলের লোমহর্ষক লড়াই, দেখলেন ১৫ হাজার মানুষ

সাপ আর নেউলের মধ্যে শত্রুতা চিরকালের। কথায় বলে অহি-নকুল সম্পর্ক! সাপ ও বেজির জাত শত্রুতার কথা কারুর অজানা নয়। মুখোমুখি হলেই লোমহর্ষক সংঘর্ষ। সম্প্রতি রাস্তার মাঝে এমন একটি ঘটনা চোখে পড়েছে। আর সেই ঘটনার ভিডিও ক্যামেরা বন্দি হতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল, নজর কেড়েছে নেটিজেনদের।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা গিয়েছে প্রথমে একটি সাপ প্রাণ বাঁচাতে নেউলের উপর হানা দেয়। আর তার জবাবে পাল্টা নেউল ওই সাপটিকে আক্রমণ করে। প্রথমে সাপের লেজ ধরে টানাহেঁচড়া আর তারপর মাথায়। আর এই পরিপেক্ষিতে সাপটি রণে ভঙ্গ দিতে চেয়েছিল। কিন্তু নেউল তো ছেড়ে কথা বলার নয়। সাপটিকে ধরেই ওই নেউলটি জঙ্গলে ঢুকে পড়ে।

সোশ্যাল মিডিয়ায় এমন বিশেষ মুহূর্তের ভিডিওটি শেয়ার করেছেন ফরেস্ট অফিসার ডঃ আব্দুল কায়ুম। পাশাপাশি ভিডিওটি শেয়ার করে তিনি লিখেছেন, “এই ঘটনা সম্পূর্ণ স্বাভাবিক এবং প্রাকৃতিক। এটাই প্রকৃতির নিয়ম যোগ্যতমের উদবর্তন। বরং আমি খুশি এই কারণেই যে ওই দুই প্রাণীকে রক্ষা করতে কেউ এগিয়ে আসেননি।”

আসলে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করার জন্য এবং নিজেদের অস্তিত্ব বজায় রাখার জন্য প্রকৃতির মধ্যেই প্রাণীদের মধ্যে এই ভাবেই লড়াই চলে। আর এই ভিডিওর মাধ্যমে সেই বার্তাই দিয়েছেন ওই ফরেস্ট অফিসার।

আগস্ট মাসের ১৮ তারিখ সোশ্যাল মিডিয়ায় শেয়ার হওয়া এই ভিডিওটি ইতিমধ্যে কয়েক হাজার মানুষ দেখে ফেলেছেন। পাশাপাশি ভিডিওতে দেখা গিয়েছে ঘটনাস্থলে উপস্থিত ব্যক্তিরা উৎসুকভাবে এই দুই প্রাণীর অন্তিম লড়াইয়ের ফলাফল দেখার জন্য মুখর হয়েছিলেন।