শ্রীময়ী রোহিতের প্রেম যদি বৈধ হয় তাহলে শোভন বৈশাখীর প্রেম অবৈধ কেন

নেট দুনিয়ার হট টপিক শোভন-বৈশাখী (Sovan Chatterjee and Baishakhi Banerjee)! ফেসবুক হোক বা ইনস্টাগ্রাম, ট্রেন্ডিং থেকে হঠানো যাচ্ছে না রাজ্য রাজনীতির এই বহুল চর্চিত জুটির রোমান্স নিয়ে চর্চা। শোভন-বৈশাখীকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় মিম, কটাক্ষ, ট্রোলিং এর আগেও বিস্তর হয়েছে। তবে সম্প্রতি স্টার জলসার (Star Jalsha) শ্রীময়ী (Sreemoyee) ধারাবাহিকের ‘রোহিতদা’ (Rohit Da) প্রসঙ্গ টেনে এনে ‘শোভনদা’ সম্পর্কে নেটিজেনের ধারণার তুল্যমূল্য বিচার করে মজার মিম বানিয়ে বসলেন মিমাররা। যা দেখে হেসে কুটোপাটি নেটিজেন।

উল্লেখ্য, এর আগেও শ্রীময়ী ধারাবাহিকের চরিত্রদের নিয়ে রত্না-শোভন এবং বৈশাখী ত্রিকোণ প্রেমের সম্পর্ক ইঙ্গিত করে পোস্ট করেছিলেন মিমাররা। সেখানে শ্রীময়ীর জায়গায় কলকাতার প্রাক্তন মেয়রের স্ত্রী রত্না চট্টোপাধ্যায়, অনিন্দ্যের জায়গায় শোভন চট্টোপাধ্যায় এবং জুনের জায়গায় দেখা গিয়েছিল বৈশাখী ব্যানার্জীর মুখ।

এবার ফের বাংলা টেলিভিশনের ধারাবাহিকের সঙ্গে মিশলো রাজনীতি! মিমারদের দাবি, দর্শক যদি শ্রীময়ী ধারাবাহিক দেখার সময় ‘রোহিতদা’কে নিয়ে মাতামাতি করতে পারেন, মিমের ভাষা অনুযায়ী, “রোহিতদার জন্য ভালোবাসা ফেটে বেরোয়”, তাহলে শোভনদার দোষ কোথায়? কেনই বা তাকে নিয়ে উঠতে বসতে ‘খিল্লি’ করা হবে?

Sreemoyee Rohit Sen Marriage 2

এখানেই শেষ নয়, উভয়ের প্রতি এমন পক্ষপাতিত্বমূলক আচরণ করলে এক বিশেষ সংস্থার জুতো চিনিয়ে দেওয়া হবে বলেও শাসানি হয়েছে ওই মজার পোস্টে! সবটাই অবশ্য নিতান্ত মজার ছলেই ছিল। ঘটনা প্রসঙ্গে খোদ ‘রোহিত’ ওরফে টোটা রায়চৌধুরী আনন্দবাজার অনলাইনে কাছে সাক্ষাৎকার দিতে গিয়ে তো হেসে কুটোপাটি। তার জবাব, ‘‘প্রাণখুলে হাসা ছাড়া আর কী-ই বা করব!’’

ধারাবাহিকে পুরনো সংসার ভেঙে রোহিতের সঙ্গে শ্রীময়ীর বিয়ে দেখে আপ্লুত হয়েছিলেন দর্শক। বাস্তবে শোভন চ্যাটার্জি এবং বৈশাখী ব্যানার্জিও পূর্ব অসুখী দাম্পত্যের অবসান ঘটিয়ে রোমান্টিকতার আবেশে মজেছেন! বৈশাখীর কথায়, “আমাদের বিচ্ছেদ হওয়ার নয়”! যদিও সেই নিয়ে সোশ্যাল মিডিয়ায় চরম নিন্দার ঝড় বইছে।