The Kerala Story-এর গল্প কতটা সত্যি? ধর্মান্তরিত মেয়ে শোনালেন নিজের ভয়ংকর অভিজ্ঞতা

‘দ্য কেরালা স্টোরি’র গল্প কতটা সত্যি? ভয়ংকর অতীতের কাহিনী শোনালেন ধর্মান্তরিত মেয়ে

True Facts About The Kerala Story : হালফিলে মুক্তিপ্রাপ্ত ‘দ্য কেরালা স্টোরি’ কার্যত শোরগোল ফেলে দিয়েছে গোটা ভারতবর্ষে। এমনকি জাতীয় রাজনীতিতেও ঢুকে পড়েছে এই ছবির প্রসঙ্গ। কিছু কিছু রাজ্য ছবিটিকে করমুক্ত ঘোষণা করেছে। আবার কিছু কিছু রাজ্য এই ছবির ঘোর বিরোধিতা করছে। এই ছবিকে নিষিদ্ধ ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। ছবির সত্য মিথ্যা নিয়ে উঠছে হাজারটা প্রশ্ন।

বাঙালি পরিচালক সুদীপ্ত সেন (Sudipta Sen) কেরালার যে গল্প তুলে ধরেছেন তাতে এক ভয়ঙ্কর তথ্য সামনে এসেছে। এই ছবি মূলত মেয়েদের ধর্মান্তরিত করে তাদের জঙ্গি সংগঠনে যুক্ত করা এবং তাদের উপর অত্যাচারের গল্প বলে। এই বিতর্কিত ছবিটিকে একদল বলছেন অপপ্রচার। ছবির ট্রেলার প্রকাশের পর বিরোধিতার জেরে কিছু দৃশ্য ছবি থেকে সরিয়ে ফেলা হয়।

THE KERALA STORY

ছবিতে যেমনটা দেখানো হয়েছে অন্য ধর্মের বন্ধুদের দ্বারা প্রভাবিত হয়ে মেয়েরা ইসলাম ধর্ম গ্রহণ করছে। এমনকি তারা তাদের বাবা-মায়েদের ঘৃণা করে তাদের সঙ্গে দুর্ব্যবহার করছে। ঠিক এমনই ঘটেছিল কেরালার কাসারগোধের একটি ব্রাহ্মণ পরিবারের মেয়ের সঙ্গে। তিনি কলেজে পড়ার সময়ে ভিন ধর্মের বন্ধুদের দ্বারা প্রভাবিত হয়েছিলেন। তার কথায় ইসলাম নিয়ে তার বন্ধুরা এমন কিছু কথা বলতেন যে তিনি মুগ্ধ হয়ে যেতেন।

ধর্মান্তরিত ওই মেয়ে শ্রুতি জানিয়েছেন তার বন্ধুরা হিন্দু ধর্ম নিয়ে প্রশ্ন তুলতেন, এদিকে নিজের ধর্ম সম্পর্কে তার তেমন জ্ঞান না থাকার কারণে সেই সুযোগটা ভালই নিয়েছিল বন্ধুরা। তিনি তখন টিভিতে জয় হনুমান, ওম নমঃ শিবায়ের মত সিরিয়াল দেখতে শুরু করেন নিজের ধর্মকে জানতে। যে বিষয়গুলো তার জানা ছিল না বন্ধুরা তেমন প্রশ্ন করলে তাকে চুপ থাকতে হত।

THE KERALA STORY

তার বন্ধুরা তাকে বুঝিয়েছিলেন পর্দা প্রথা মেয়েদের নিরাপত্তার জন্য। তারা তাদের ধর্মের এমন ব্যাখ্যা দিতেন যে মনে হত তারাই ঠিক বলছেন। হিন্দুদের উৎসব নিয়ে মজা করতেন তারা। বলতেন, হিন্দুদের উৎসবে ছেলেরা মেয়েদের স্পর্শ করার সুযোগ নেয়। তিনি ইসলাম ধর্মীয় নেতাদের বক্তৃতা শুনতে শুরু করেন। এদিকে তার নিজের ধর্ম সম্পর্কে তিনি কার থেকে জানবেন সেটাই জানতেন না। তাই তার মনে বিভ্রান্তি শুরু হয়।

THE KERALA STORY

আরও পড়ুন : এই বাঙালি অভিনেতার ধারেকাছেও পৌঁছতে পারেনি বলিউড তারকারা, ছোট্ট ছেলেটিকে চিনতে পারছেন?

এরপর শ্রুতি নামাজ পড়তে শুরু করেন। এমনকি তিনি তার নিজের মাকেও মারধর করতেন। কারণ ইসলাম মতে তখন স্মৃতির নিজের মাও ছিলেন তার নজরে কাফের। তিনি একবার রেগে তার মায়ের পেটে আঘাত করেন। ওই সময় তার মনটা এতটাই বদলে গিয়েছিল যে তিনি যেটাই করতেন সেটাই তার কাছে ঠিক বলে মনে হত।

THE KERALA STORY

আরও পড়ুন : ধর্মেন্দ্রর দুই মেয়েকে কেমন দেখতে? দেখুন সানি দেওলের বোনেদের ছবি

বাস্তবের এই ঘটনার কিছুটা দেখানো হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’তেও। দেখানো হয়েছে কিভাবে মেয়েদের ব্রেনওয়াশ করিয়ে ইসলামে ধর্মান্তরিত করা হয়, প্ররোচিত করা হয়, গর্ভধারণ করানো হয় এবং সন্ত্রাসবাদের দিকে ঠেলে দেওয়া হয়।