৫.২৫ মিনিটে ১.৬ কিমি দৌড়ালেন ৯ মাসের গর্ভবতী মহিলা, ভিডিও ভাইরাল

100

মানুষের ইচ্ছা শক্তি অদম্য হলে মানুষ আপাত দৃষ্টিতে যা অসম্ভব তাও সম্ভব করতে পারে।  আর মানুষ যদি কোন কিছু আনন্দের সাথে করে তাহলে সে কাজ যত কঠিনই হোক তা মুহূর্তের মধ্যে সহজ হয়ে যায়।

সম্প্রতি ভাইরাল হ‌ওয়া মহিলা অ্যাথলিটের এই ভিডিওটিই তার প্রমাণ। ৯ মাসের গর্ভবতী ‌অ্যাথলিটের ট্র্যাক অ্যান্ড ফিল্ডে তাঁর এই ফিটনেস অবিশ্বাস্য রকম দ্রুতগতিতে দৌড়ানো দেখলেই বোঝা যায়।

একজন সুস্থ ব্যক্তির যেখানে ১ মাইল দৌড়াতে সময় লাগে ৯ থেকে ১০ মিনিট। সেখানে ৯ মাসের গর্ভবতী অবস্থায় ১.৬ কিমি দৌড়াতে মহিলা অ্যথলিট সময় নিয়েছেন ৫ মিনিট ২৫ সেকেন্ড।

ক্যালিফোর্নিয়ার বাসিন্দা ২৮ বছরের মাকেন্না মাইলারের এই অবিশ্বাস্য রকমের দক্ষতা  দেখে অবাক হয়ে গেছেন নেটিজেনরা আর সাথে সাথে ভাইরাল হয়ে গেছে তার ট্র্যাক এন্ড ফিল্ডে দৌড়ানোর ভিডিও।

১৯  অক্টোবর যার মা হ‌ওয়ার কথা তার অসাধারণ ফিটনেসের মন্ত্র অবাক করে দিয়েছে সকলকে। গর্ভবতী হওয়া সত্ত্বেও তার গোটা শরীরে এতটুকু মেদ নেই।অসম্ভব রকম প্রয়াস করে নিজেকে ফিট রেখেছেন তিনি এই অবস্থাতেও।

আর দৌড়ানোর প্রসঙ্গে মাকেন্না জানিয়েছেন, ‘চিকিৎসকের পরামর্শ নিয়েই তিনি দৌড়াতে নেমেছেন। তাই চিন্তার কোন কারণ নেই।’ মাকেন্না জানান, “সত্যি আমিও ভাবি নি নয় মাসের অন্তঃসত্ত্বা হয়ে এমন দৌড়তে পারবো। তবে প্রতি সপ্তাহেই অল্প অল্প করে পথ আর গতি বাড়াচ্ছিলাম।

আমাকে পারতেই হবে এমনটা ভেবে করিনি। করেই দেখি না কি হয়, এই মনোভাব নিয়ে  নেমে পড়েছিলাম, তাতেই এই বিষয়টা আরো উপভোগ করেছি।”

সত্যিই আনন্দের সঙ্গে করা যে কোন কাজই উপভোগ্য হয়ে ওঠে। মানসিক চাপের থেকে নয় ,যে কাজ মানুষ তার মনের আনন্দ ফূর্তি  থেকে করে সেই কাজে সে সফল হয় ২৮ বছরের মকেন্না সেই কথাই প্রমান করলো।