মুখোমুখি ধোনি আর কোহলি, প্রথম ম্যাচেই হতে পারে ৭ বিশ্বরেকর্ড

94

আজ শুরু হচ্ছে আইপিএল ২০১৯। প্রথম ম্যাচেই ধোনি বনাম কোহলি। এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে না। যে অর্থ বাঁচবে তা তুলে দেওয়া হবে শহীদ পরিবারের সদস্যদের হাতে।

আইপিএলে রেকর্ড তিনবার চ্যাম্পিয়ন চেন্নাই। গত এগারোবারের মধ্যে তিনবার শিরোপা ঘরে তুলেছে ধোনির চেন্নাই। এদিকে প্রতিবারই হাইপ্রোফাইল টিম গড়েও এখনও আইপিএল ট্রফি জয়ের স্বাদ পায়নি বেঙ্গালুরু। গত ছয় বছর ধরে বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি। কিন্তু এখনও পর্যন্ত দলকে ট্রফি জেতাতে পারেননি তিনি।

টুর্নামেন্টের প্রথম ম্যাচ চেন্নাই সুপার কিংস আর আরসিবি দলের মধ্যে খেলা হবে। এই ম্যাচ চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশ কিছু দুর্দান্ত রেকর্ড গড়ার সুযোগ থাকবে। দেখে নিন এই ম্যাচে হতে চলা সম্ভাব্য পরিসংখ্যানের দিকে:

২০০ আইপিএল ছক্কা পূর্ণ করা থেকে এবি ডেভিলিয়র্স যেখানে ১৩টি ছক্কা দূরে রয়েছেন সেখানে ধোনি ১৪টি এবং সুরেশ রায়না ১৫টি ছক্কা দূরে রয়েছেন। এই ম্যাচে এই তিন খেলোয়াড়ের কাছে নিজের ২০০ আইপিএল ছক্কা পূর্ণ করারও সুযোগ থাকবে।

আর মাত্র ৪৭ রান করলেই এবি ডেভিলিয়র্স আইপিএলে নিজের ৪০০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা অষ্টম খেলোয়াড় হতে পারেন।

বিরাট কোহলি মাত্র ৫২ রান দূরে রয়েছেন নিজের ৫০০ আইপিএল রান থেকে। বিরাট কোহলি এখনো পর্যন্ত নিজের খেলা ১৬৩টি আইপিএল ম্যাচে ৩৮.৩৫ এর দুর্দান্ত গড়ে এবং ১৩০.৭৬ স্ট্রাইকরেটে ৪৯৪৮ রান করেছেন।

ডোয়েন ব্র্যাভো যদি এই ম্যাচে ৫ উইকেট হাসিল করতে পারেন তো তিনি পীযূষ চাওলার ১৪০টি উইকেটকে পেছনে ফেলে তৃতীয় সবচেয়ে বেশি উইকেট নেওয়া বোলার হয়ে যাবেন। তিনি এখনো পর্যন্ত ১২২টি ম্যাচে ১৩৬টি উইকেট হাসিল করেছেন।

সুরেশ রায়না নিজের ৫০০০ রান থেকে মাত্র ১৫ রান দূরে রয়েছেন। সুরেশ রায়না এখনো পর্যন্ত নিজের খেলা ১৭৬টি আইপিএল ম্যাচে ৩৪.৩৭ এর দুর্দান্ত গড়ে এবং ১৩৮.৪৭ স্ট্রাইকরেটে ৪৯৮৫ রান করেছেন।

সুরেশ রায়না এখনো পর্যন্ত আইপিএলে ৩৫টি হাফ সেঞ্চুরি করেছেন। তার কাছে এই ম্যাচে সবচেয়ে বেশি হাফসেঞ্চুরি করা গৌতম গম্ভীর আর ডেভিড ওয়ার্নারের ৩৬টি হাফসেঞ্চুরি করার রেকর্ডের সমান সমান করার সুযোগ রয়েছে।

আরও পড়ুন ; ভারতকে পাল্টা জবাব দিল পাকিস্তান ! ব্যান হয়ে গেল IPL

চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ: শেন ওয়াটসন, ফাফ ডু প্লেসি, সুরেশ রায়না, অম্বাতি রায়াডু, এমএস ধোনি, কেদার যাদব, ডোয়েন ব্রাভো, রবীন্দ্র জাদেজা, স্যাম বিলিংস, করণ শর্মা, শার্দুল ঠাকুর।

বেঙ্গালুরুর সম্ভাব্য একাদশ: পার্থিব প্যাটেল, বিরাট কোহলি, ডিভিলিয়ার্স, সিমরন হেটমায়ার, মঈন আলি, শিভম দুবে, ওয়াশিংটন সুন্দর, উমেশ যাদব, যুজবেন্দ্র চাহাল, নভদীপ সাইনি, মহম্মদ সিরাজ।

Loading...