রিয়া চক্রবর্তীর অভিনীত ৬টি ছবি যেগুলির প্রত্যেকটিই বক্স অফিসে সুপার ফ্লপ

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে প্রেমিকা রিয়া চক্রবর্তীর নাম। প্রয়াত অভিনেতার বাবা কে কে সিং রিয়া চক্রবর্তীর নামে আর্থিক সম্পত্তি তছরূপ সহ একাধিক অভিযোগ এনে পাটনা থানায় এফআইআর দায়ের করেছেন।

এই রিয়া চক্রবর্তী কর্ণাটক প্রদেশর ব্যাঙ্গালোরে একটি বাঙালি হিন্দু পরিবারের মেয়ে। রিয়া বাবার চাকরি ছিলো সেনাবাহিনীতে তাই রিয়া আম্বালা সেনানিবাসের আর্মি পাবলিক স্কুলে পড়তেন।

বলিউডের জগতে অভিনেত্রী হিসেবে পা রাখার পূর্বে টিভি শো সঞ্চালকের কাজ করতেন রিয়া। ২০০৯ সালে এমটিভির  টিভিএস স্কুটি টিন ডিভার নামে একটি  রিয়েলিটি শো’তে দ্বিতীয় স্থান অধিকার করেন রিয়া। এরপর এমটিভিতে ‘পেপসি এমটিভি ওয়াসাপ’, ‘টিকট্যাক কলেজ বিট’ ও ‘এমটিভি গোন ইন ৬০ সেকেন্ডের’ মত অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন রিয়া।

এম টিভি চ্যানেলে বহুদিন ধরে টিভি শোয়ের সঞ্চালনা করার পর ২০১২ সালে তিনি প্রথম চলচ্চিত্র জগতে পা রাখেন। তার প্রথম অভিনীত ছবিটি ছিল তেলেগু ছবি। ছবিটির নাম তুনিগা তুনিগা। এই ছবিতে রিয়ার চরিত্রটির নাম ছিল নিধি। এরপর রিয়া আরও দু-একটা দক্ষিণী ছবি করেছেন যদিও সেগুলি বক্স অফিসে ডাহা ফ্লপ।

এর ঠিক পরের বছরই  অর্থাৎ ২০১৩ সালে বলিউডে রিয়া প্রথম পা রাখে‌ন। বলিউডে রিয়ার প্রথম অভিনয় ‘মেরে ড্যাড কি মারুতি’ নামের একটি ছবিতে। এই ছবিতে রিয়ার চরিত্রটির নাম ছিল জ্যাসলিন। তবে এই ছবিটি রীতিমতো ফ্লপ হয়।এর পরের বছর রিয়া আরেকটি ছবি করেন।

রিয়ার পরবর্তী এই ছবিটি ছিলো সোনালি কেবল। এই মুভিতে সোনালী চরিত্রে অভিনয় করেছিলেন রিয়া। যদিও এটিও একটি ফ্লপ ছবি ছিলো। বলিউডে রিয়ার দ্বিতীয় ছবিটিও ফ্লপ হওয়ার পর প্রায় তিন বছর রিয়ার হাতে কোনো কাজ ছিল না।

২০১৭ সালে ‘দোবারা সি ইওর এভিল’ নামে একটি চলচ্চিত্রে অভিনয় করেন রিয়া। এই চলচ্চিত্রে তার নাম ছিল তানিয়া। এই ছবিটিও বক্স-অফিসে সাফল্যের মুখ দেখেনি।

২০১৭ তেই ‘হাফ গার্লফ্রেন্ড’ ছবিতে ছোট্ট একটি চরিত্রে দেখা গিয়েছিল রিয়াকে।আবার এই বছরই যশরাজ ফিল্মসেরও একটি চলচ্চিত্রে অভিনয় করেন রিয়া। এই ছবিতে রিয়া রিতেশ দেশমুখের বিপরীতে অভিনয় করেছেন। সিনেমার নাম ছিলো ব্যাঙ্ক চোর। এটিও ফ্লপ হয়।

২০১৮ সালে মহেশ ভাটের ‘জালেবি’ ছবিতেও অভিনয় করেছিলেন রিয়া। এটি বাংলা ছবি প্রাক্তনের রিমেক ছবি। এই ছবিটিও বক্স-অফিসে সাফল্য পায়নি। এই ছবিতে রিয়ার অভিনীত চরিত্রটির নাম ছিল আয়েশা। এই ছবিটিও রীতিমতো ফ্লপ হয়।

এরপর  ‘চেহরে’ বলে একটি সিনেমাতেও অভিনয় করে রিয়া। এটি একটি মিস্ট্রি থ্রিলার। ২০২০ এপ্রিল মাসে এটি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনার আবহে তা আর মুক্তি পায়নি। সুশান্তের মৃত্যুর পর যে রিয়াকে সকলেই চেনেন সেই রিয়ার কেরিয়ার জীবনের গ্রাফ একেবারেই নিম্নমুখী।