দেখে শিখুক বলিউড, ড্রাগ দূরে থাক, জীবনে মদ-সিগারেট ছুঁয়েও দেখেনি এই ৬ বলিউড তারকা

শাহরুখ, সলমানদের শেখা উচিত, জীবনেও মদ-সিগারেট ছুঁয়েও দেখেননি এই ৬ বলিউড তারকা

বলিউডের (Bollywood) বিরুদ্ধে সাধারণের এখন নানা অভিযোগ রয়েছে। বলিউড তারকাদের ঔদ্ধত্য, ভারতীয় সংস্কৃতিকে অপমান করার মানসিকতার পাশাপাশি তাদের মাদকাসক্তিও সাধারণ মানুষের বিরক্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। যে কারণে দর্শকদের একটা বড় অংশ এখন বলিউড থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। কিন্তু এই মাদকাসক্ত বলিউডের মধ্যেও এমন ৬ তারকা (6 Bollywood star who have never touched alcohol) রয়েছেন যারা জীবনেও মদ ছুঁয়ে দেখেননি। এক নজরে তাদের তালিকাটি একবার দেখে নিন।

অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) : এই তালিকায় সর্বাগ্রে নাম নিতে হয় অমিতাভ বচ্চনের। ৮০ বছরের এই অভিনেতা সারা জীবনভর দারুণ ডিসিপ্লিনের মধ্যে থেকেছেন। তিনি জীবনে কখনও মদ্যপান করেননি। সিনেমার প্রয়োজনে তাকে বহুবার ক্যামেরার সামনে মদ্যপানের অভিনয় করতে হয়েছে ঠিকই, কিন্তু বাস্তব জীবনে তিনি এসব পানীয় স্পর্শ করেন না।

শিল্পা শেট্টি (Shilpa Shetty) : শিল্পা শেট্টিও কখনও মদ্যপান করেন না। বলিউড তারকাদের পার্টিতে নায়ক-নায়িকা নির্বিশেষে সকলকেই মদ্যপান করতে দেখা যায়। কিন্তু শিল্পা নিজের ফিটনেস নিয়ে সব সময় সচেতন থাকেন। যে কারণে তিনি নিজেও মদ্যপান করেন না, সকলকে মদ্যপান করা থেকে বিরত থাকার পরামর্শও দিয়ে থাকেন। বিশেষ করে অনুরাগীদেরও তিনি সুস্থ জীবন কাটানোর পরামর্শ দেন।

সিদ্ধার্থ মালহোত্রা (Siddharth Malhotra) : সিদ্ধার্থ মালহোত্রাও এই ৬ তারকাদের মধ্যে অন্যতম। তিনিও জীবনে কখনও মদ্যপান করেননি বলেই শোনা যায়। ফিটনেস নিয়ে সব সময় খুঁতখুঁতে থাকেন সিদ্ধার্থ। জীবনে নিয়ন্ত্রণের বাইরে কখনও বেরোননি তিনি। বরাবর মদ্যপান এড়িয়েই চলেছেন সিদ্ধার্থ।

জন আব্রাহাম (John Abraham) : জন আব্রাহাম হলেন এমন একজন অভিনেতা যিনি শরীর নিয়ে খুবই সচেতন। খাওয়া-দাওয়া নিয়ে তিনি সবসময় সচেতন থাকেন। তিনিও কখনও মদ্যপান করেন না। আসলে তিনি মনে করেন মদ্যপান করলে জীবনে পিছিয়ে পড়তে হয়।

দীপিকা পাড়ুকোন (Deepika Padukone) : দীপিকা পাড়ুকোনকেও বিভিন্ন ছবিতে অন ক্যামেরা মদ্যপানের অভিনয় করতে হয়েছে। মদ্যপ অবস্থার দুর্দান্ত অভিনয় করে তিনি প্রশংসাও পেয়েছেন। তিনিও কিন্তু অ্যালকোহলের ঘোর বিরোধী। দীপিকা কখনও মদ ছুঁয়েও দেখেননি বলে শোনা যায়।

অক্ষয় কুমার (Akshay Kumar) : অক্ষয় কুমারের ফিটনেস সচেতনতা নিয়ে নতুন করে কিছুই বলার নেই। তিনি একেবারেই পার্টি লাভার নন। প্রত্যেকদিন রাতে তাড়াতাড়ি ঘুমানো এবং ভোর থাকতেই উঠে পড়া তার অভ্যাস। তিনি নিজে তো মদ খানই না, সঙ্গে যারা মদ্যপান করেন সেই সমস্ত মানুষের সঙ্গেও দূরত্ব বজায় রাখেন।