গরিবকে রাতারাতি বড়লোক বানিয়ে দিতে পারে এই ৫ স্বপ্ন

ঘুমিয়ে গেলে প্রত্যেকেই কম বেশি স্বপ্ন দেখেন। কেউ নিত্যদিন স্বপ্ন দেখেন,কেউ আবার মাঝে মাঝে। প্রত্যেকটি স্বপ্নের পিছনে কিছু না কিছু কারণ থাকে।বিজ্ঞানীরা বলেন মানুষ অবচেতন মনে যা ভাবেন তাই স্বপ্নের আকার নিয়ে ফিরে আসে। আবার কিছুকিছু স্বপ্ন সাংকেতিক ও হয়। প্রতিটি স্বপ্নেরই নির্দিষ্ট কিছু অর্থ থাকে।

স্বপ্ন অনেক সময় ভবিষ্যতে ঘটা বহু ঘটনার নির্দেশ করে সেই অর্থে কিছুকিছু স্বপ্ন ভবিষ্যতে খারাপ কিছুকে ইঙ্গিত করে,আবার কিছু কিছু স্বপ্ন ভবিষ্যতে ঘটা ভালো কিছুকে ইঙ্গিত করে। কিছু কিছু স্বপ্ন আছে যা আগামী দিনে ধন প্রাপ্তির দিকে ইঙ্গিত করে আবার এমন কিছু স্বপ্ন আছে যেগুলি দুর্ভাগ্যের ইঙ্গিত করে। আজকের প্রতিবেদনে বলব কোন স্বপ্নের কী অর্থ?

১। ফাঁকা বাসনপত্র :- স্বপ্নশাস্ত্র অনুযায়ী স্বপ্নে যদি কেউ ফাঁকা বাসনপত্র দেখে, তাহলে ভবিষ্যতে তার অর্থ উপার্জনের একটি সম্ভাবনা দেখা যায়।

২। ইদুঁর দর্শন :- কেউ যদি স্বপ্নে ইদুর দেখেন তাহলে তা খুব শুভ একটি সংকেত। কারণ ইঁদুর হলেন গণপতিজির বাহন‌। এই স্বপ্নের কথা অবশ্যই বাড়িতে থাকা ছোট বাচ্চাদের বলবেন। স্বপ্নে ইঁদুর দেখার অর্থ হলো দারিদ্র্য থেকে মুক্ত হ‌ওয়া।

৩। ঝাঁটা :- এই স্বপ্নের কথা কাউকে জানাবেন না। স্বপ্নে ঝাড়ু অথবা ঝাঁটা দেখার অর্থ হলো খুব শীঘ্রই আপনার সম্পদ লাভ হবে।

৪। গোবর থেকে ঘুঁটে দেওয়া :- আপনি যদি স্বপ্নে দেখেন যে আপনি গোবর থেকে ঘুঁটে দিচ্ছেন তার অর্থ হলো আপনার ভাগ্য খুব শীঘ্রই উজ্জ্বল হয়ে উঠবে। এই জাতীয় স্বপ্নের কথা লুকিয়ে রাখুন। খুব নিকট কাছের কাউকেও বলবেন না।

৫। বৈদ্যুতিন পণ্য ভাঙতে দেখা :- অনেক সময় অনেকে বৈদ্যুতিন সামগ্রী ভাঙার স্বপ্ন দেখেন, এই স্বপ্ন ও অত্যন্ত শুভ বলে ধরা হয়। বৈদ্যুতিন সামগ্রীকে দারিদ্র্যের পরিচারক বলা হয়। আর এই সকল বৈদ্যুতিন সামগ্রী ভাঙ্গা অর্থাৎ দারিদ্রতা থেকে মুক্তি হওয়ার কথা বলা হচ্ছে। তাই স্বাভাবিকভাবেই এই স্বপ্ন অত্যন্ত শুভ।