বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি বলিউডের এই ৫টি ভৌতিক সিনেমা না দেখলে চরম মিস

বলিউডের এই ৫টি ভৌতিক সিনেমা সত্যি ঘটনা অবলম্বনে তৈরি

5 Bollywood Horror Movie Based on Real Story

ভূত আছে কি নেই? এই নিয়ে তর্ক বিতর্ক চলতেই থাকবে। তবে ভুতের অস্তিত্বে বিশ্বাসী বা অবিশ্বাসী নির্বিশেষে সকলে ভূতের সিনেমা দেখতে বেশ পছন্দ করেন। বলিউড, হলিউড এবং টলিউডের বেশ কিছু ভয়ংকর ভূতের সিনেমা রয়েছে যেগুলো নাকি সত্যি সত্যিই বাস্তব ঘটনা অবলম্বনে তৈরি (5 Bollywood Horror Movie Based On Real Story)! এক নজরে দেখে নিন এই তালিকাটা।

মহল (Mahal) : ১৯৪৯ সালে বলিউডে মুক্তি পেয়েছিল এই ভৌতিক ছবিটি। ছবিটি বলিউডের হরর সিনেমাগুলির মধ্যে সবথেকে বেশি জনপ্রিয়। এই ছবিতে দেখানো হয় এক ব্যক্তি একটি প্রাসাদে গিয়ে নিজের অতীত জীবনের সম্মুখীন হন। অভিনেতা অশোক কুমার ছবিটি সম্পর্কে বলতে গিয়ে বলেছিলেন এটি আসলে বাস্তব ঘটনার উপর নির্মিত ছবি ছিল।

রাগিনী এমএমএস (Ragini MMS) : ২০১১ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। এই ছবিতে এক দম্পতিকে একটি বাংলোতে রাত কাটাতে দেখা যায়। এখানে তাদের সঙ্গে ঘটে যাওয়া অদ্ভুত ঘটনাগুলো ক্যামেরার মাধ্যমে রেকর্ড করে ছবিতে দেখানো হয়। বাস্তবে এই ঘটনাটি দিল্লি নিবাসী একটি মেয়ের জীবনের সত্য ঘটনা অবলম্বনে তৈরি করা হয়েছিল।

কোশ্চেন মার্ক (Question Mark) : একদল ছেলেমেয়ের ঘুরতে গিয়ে আর না ফেরার গল্প নিয়ে বানানো হয়েছে এই ছবিটি। ২০১২ সালে এই ছবিটি মুক্তি পেয়েছিল। একদল বন্ধু ঘুরতে গিয়ে কোন কোন পরিস্থিতির সম্মুখীন হয় সেই গল্প নিয়ে ছবিটি বানানো হয়েছিল যা ছিল একটি সত্যি ঘটনা।

ট্রিপ টু ভানগড় (Trip To Bhangarh) : ভারতের ভৌতিক জায়গাগুলির মধ্যে ভানগড় অন্যতম। এই দুর্গ নিয়ে অনেক মতবাদ জড়িত রয়েছে। বাস্তব জীবনে অনেকেই ভানগড়ে গিয়ে অনেক অলৌকিক ঘটনার সম্মুখীন হয়েছেন। সেই সমস্ত গল্প নিয়েই বানানো হয়েছিল এই ছবিটি যা মুক্তি পেয়েছিল ২০১৪ সালে। উল্লেখ্য, সূর্যাস্তের পরে এবং সূর্যোদয়ের আগে এই দুর্গে যাওয়া নিষিদ্ধ।

স্ত্রী (Stree) : ২০১৮ সালে মুক্তি পেয়েছিল এই ছবিটি। ভৌতিক-কমেডি নির্ভর ছবিটি বেশ প্রশংসাও পেয়েছিল। এখানে এক ভয়ংকর মহিলা ভূতের গল্প শোনানো হয় যে প্রতি রাতে ওই এলাকার পুরুষদের পরিবার বা বন্ধুদের মতো কণ্ঠস্বর নকল করে তাদের ভ্রমে ফেলে ও হত্যা করে। বাস্তবে কর্ণাটকের নালে বা-র গল্প অবলম্বনে বানানো হয়েছিল এই ছবিটি।