ভাগ্যের চাকা ঘুরিয়ে রাতারাতি কোটিপতি হবেন, ঘরে শুধু রাখুন এই তিনটি জিনিস

বাস্তু মেনে ঘরে আনুন এই ৩টি জিনিস, রাতারাতি ভাগ্যের চাকা ঘুরে হাতে আসবে প্রচুর টাকা

3 Most Effective Things To Improve Vastu In House

জীবনের সুখ-স্বাচ্ছন্দ্য, সফলতার জন্য দরকার কঠিন পরিশ্রম এবং ধৈর্য। তবে অনেক সময় দেখা যায় কঠিন পরিশ্রম করলেও আশানুরূপ ফল পাওয়া যাচ্ছে না। দুর্ভাগ্য যেন কিছুতেই পিছু ছাড়ছে না। সে ক্ষেত্রে আপনি মেনে চলতে পারেন ঘরোয়া কিছু বাস্তু টিপস (Vastu Tips)। ঘরে এই তিনটি জিনিস এনে রাখলে দুর্ভাগ্য দূর হয়। খারাপ প্রভাব কেটে গেলেই অর্থনৈতিক সমস্যাও দূর হবে।

যখন কঠিন পরিশ্রম করেও কোনওভাবেই কোনও পাচ্ছেন না তখন মেনে চলতে পারেন ঘরোয়া এই টিপস। তার জন্য বাড়িতে এনে রাখতে হবে বাস্তু সংক্রান্ত তিনটি জিনিস। বাড়ির বাস্তু দোষ দূর করবে এই তিন জিনিস। খারাপ নজর দূর করে বাড়িতে পজিটিভ এনার্জি বাড়াতে ঘরে এনে রাখুন ঘোড়ার নাল, লাকি বাম্বু এবং আয়না। জেনে নিন এগুলো কোথায় কেমনভাবে রাখবেন।

বাস্তু সংক্রান্ত এই তিনটি জিনিস বাড়িতে আনার পর নিয়ম মেনে রাখলে বিশেষ বিশেষ ক্ষেত্রে সুফল পাবেন। যেমন লোহার তৈরি ঘোড়ার নাল বাড়ির প্রধান দরজার সামনে লাগাতে হয়। ‌এই জিনিস আপনার জীবনে সমৃদ্ধি নিয়ে আসে। বছরের পর বছর ধরে ভারতবর্ষে ঘোড়ার নাল বাড়িতে রাখার প্রচলন চলে আসছে। বাস্তু বিশেষজ্ঞরাও এই পদ্ধতিকে সমর্থন করেন।

লাকি বাম্বু আজকালকার দিনে ভীষণ চেনা একটি গাছ। অনেকে এটিকে বাড়িতে সৌন্দর্য বৃদ্ধির কারণে এনে থাকেন। অনেক সময় উপহার হিসেবেও লাকি বাম্বু দেওয়া হয়। লাকি বাম্বুর অনেক বাস্তু গুণ রয়েছে। লাল রিবনে বাঁধা এই গাছটিকে ডাইনিং রুমে বা শোয়ার ঘরে রাখতে হয়। এটি ঘরে সুখ-শান্তি বজায় রাখতে সহায়তা করে। সেই সঙ্গে বাড়িতে অর্থনৈতিক সমৃদ্ধি নিয়ে আসে।

আয়না : জানলে অবাক হবেন আয়নার মধ্যেও রয়েছে বাস্তু গুণ। তবে বাড়িতে কখনও গোলাকৃতি আয়না রাখা চলবে না। বর্গাকার বা আয়তাকার আয়না বাড়িতে এনে রাখতে হবে। এইভাবে আয়নার মাধ্যমেও বাড়ি থেকে নেগেটিভ এনার্জি দূর করা যায়।