সামনেই ৩ দিনের টানা ছুটি! নামমাত্র খরচে ঘুরে আসুন বাংলার এই ৫ জায়গা থেকে

সামনেই ৩ দিন ছুটি! ঘুরে আসুন বাংলার এই ৫ জায়গা থেকে

Tour Plan : হাতে তিন চারদিন ছুটি পেলেই বাঙালিরা ব্যাগ গুছিয়ে ঘুরতে চলে যায়। মন যেন কিছুতেই বসে না বাড়িতে। তেমনই টানা ৩ দিন ছুটি পাওয়ার সুযোগ রয়েছে এই সপ্তাহে। আগামী ২৬শে জানুয়ারি প্রজাতন্ত্র দিবস পড়েছে শুক্রবার। তারপরে রয়েছে শনিবার এবং রবিবার। যারা সরকারি কর্মচারী তারা পর পর ৩ দিন ছুটি পেয়ে যাবেন। বেসরকারি কর্মচারীদের মাঝে একদিন ছুটি নিতে হবে। এই ছুটিকে (Holiday Plan) কাজে লাগিয়ে কোথায় বেড়াতে যেতে পারবেন আপনি? সেখানে কী কী দর্শনীয় স্থান রয়েছে, সেটাই এই প্রতিবেদনে জানানো হবে।

মন্দারমনি (Mandarmani Tour) : শান্ত নিরিবিলি পরিবেশে সমুদ্রের ধারে ছুটি কাটানোর আদর্শ স্থান হল মন্দারমনি। কিন্তু শুধু মন্দারমনি নয়, মন্দারমনির আশেপাশেও রয়েছে বেশ সুন্দর কয়েকটি দর্শনীয় স্থান। মন্দারমনি থেকে মাত্র ৪ কিলোমিটার দূরেই রয়েছে লাল কাঁকড়ার দেশ। এ ছাড়াও রয়েছে রামকৃষ্ণ মিশন, দারিয়াপুর লাইট হাউস, পেটুয়াঘাট মৎস্য বন্দর, কপালকুণ্ডলা মন্দির, বাঁকিপুট, জুনপুট, হরিপুর, গোপালপুর বিচ এবং মা নাচিন্দা মন্দির।

Digha Tour

দিঘা (Digha Tour) : দিঘায় তো বহুবার গেছেন। কিন্তু আপনি কি জানেন, দিঘায় এমন কিছু দর্শনীয় স্থান আছে যা আপনাকে নতুন ভাবে চেনাবে এই সমুদ্র সৈকতকে। দিঘা বেড়াতে গেলে আপনি ঘুরে আসতে পারেন সায়েন্স সিটি, যেখানে বহু বৈজ্ঞানিক জিনিস দেখতে পাবেন আপনি। এছাড়া দিঘায় রয়েছে অ্যাকুরিয়াম যা পশ্চিমবঙ্গের সব থেকে বড় অ্যাকোরিয়াম হিসেবে গণ্য করা হয়। এছাড়া পশ্চিমবঙ্গ সরকার দ্বারা পরিচালিত ঢেউ সাগর পার্কে ঘুরে আসতে পারবেন আপনি।

দক্ষিণ ২৪ পরগনা (South 24 Pargana Tour) : হাতে তিন দিন ছুটি নিয়ে যদি কাছাকাছি কোথাও ঘুরতে যেতে চান তাহলে অবশ্যই যেতে পারেন দক্ষিণ ২৪ পরগনা। এই জেলার সবথেকে দর্শনীয় স্থান হল সুন্দরবন ম্যানগ্রোভ ফরেস্ট। এছাড়াও আপনি বকখালি সমুদ্র সৈকত, ডায়মন্ড হারবার, সাগরদ্বীপ, কাকদ্বীপ, জম্বু দ্বীপ, ফ্রেজারগঞ্জ ঘুরে আসতে পারবেন। প্রথম থেকে ট্যুর প্ল্যান করে গেলে বেশ ভালোই উইকেন্ড কাটিয়ে আসতে পারবেন আপনি।

Purulia Tour

পুরুলিয়া (Purulia Tour) : এই ঠান্ডায় শীতের আমেজ যদি সত্যিই উপভোগ করতে চান তাহলে অবশ্যই ঘুরে আসতে পারেন পুরুলিয়া। পুরুলিয়া শুধু অযোধ্যা পাহাড় নয়, আপনি পুরুলিয়া গেলে দেখতে পাবেন রাকাব অরণ্য, মুরাডি বাঁধ, চরিদা, সীতাকুণ্ড, দুর্গা বেড়া, মুরগুমা, দেউলঘাটা, বামনি জলপ্রপাত, খাইরাবেরা।

আরও পড়ুন : মাত্র ১০ টাকায় রাজার হালে খাওয়া-দাওয়া! ঘুরে আসুন বাংলার এই রাজবাড়ী থেকে

Bankura Tour

আরও পড়ুন : ভুলে যান দিঘা,পুরি! ঘুরে আসুন বাংলার খুব কাছেই ভারতের অ্যামাজন থেকে

বাঁকুড়া (Bankura Tour) : হাতের কাছে যখন বিহারীনাথ পাহাড় হাতছানি দিচ্ছে তাহলে অন্য কোথাও যাওয়ার প্রয়োজন কী? বাঁকুড়ায় গেলে আপনি ঘুরে আসতে পারেন মুকুটমনিপুর, বিষ্ণুপুর, ঝিলিমিলি, জয়রামবাটি, শুশুনিয়া পাহাড়। নিঃসন্দেহে একটি দুর্দান্ত ছুটি আপনি কাটাতে পারবেন বাঁকুড়া জেলায় গেলে।